Home /News /technology /
৮ এপ্রিল বাজারে আসছে Motorola-র বাজেট ফোন Moto G22, এক নজরে দেখে নিন যাবতীয় খুঁটিনাটি

৮ এপ্রিল বাজারে আসছে Motorola-র বাজেট ফোন Moto G22, এক নজরে দেখে নিন যাবতীয় খুঁটিনাটি

Moto G22 ফোনটিতে থাকতে পারে ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা এবং একটি ৫০ মেগাপিক্সেল কোয়াড রিয়ার ক্যামেরা

  • Share this:

Motorola Moto G22: Motorola লঞ্চ করতে চলেছে তাদের নতুন ফোন Moto G22। আগামী ৮ এপ্রিল ভারতে এই ফোন লঞ্চ হবে। তার আগে সংস্থার তরফে মিলেছে ইঙ্গিত, কেমন হতে চলেছে নতুন ফোন। এই নতুন স্মার্টফোনটির সম্পর্কে জানাতে সংস্থার তরফে মাইক্রোসাইটও তৈরি করা হয়েছে। সেখান থেকেই জানা গিয়েছে নতুন ফোনটির মূল কিছু বৈশিষ্ট্য।

বোঝাই যাচ্ছে, আসন্ন এই ফোনটি কালো এবং নীল রঙে পাওয়া যাবে। এর পিছনের প্যানেলে একটি মডিউল রয়েছে। তার মধ্যেই থাকছে কোয়াড ক্যামেরা। ফ্ল্যাট-এজ ডিজাইনের এই ফোনে ডিজাইন ল্যাঙ্গোয়েজ (design language) কিন্তু iPhone 12 সিরিজ থেকে অনুপ্রাণিত। তবে এ ক্ষেত্রে Motorola প্রথম নয়। এই ডিজাইন ল্যাঙ্গোয়েজ এর আগে Xiaomi (Redmi Note 11S) এবং Vivo (Vivo V23)ও গ্রহণ করেছে। Motorola-র তরফে জানান হয়েছে নতুন এই ফোন Moto G22 হোল-পাঞ্চ ডিসপ্লে-সহ পাওয়া যাবে।

Flipkart মাইক্রোসাইটি থেকেও আরও জানা গিয়েছে যে, Moto G22 ফোনটিতে থাকতে পারে ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা এবং একটি ৫০ মেগাপিক্সেল কোয়াড রিয়ার ক্যামেরা। অন্য বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে একটি ৯০Hz IPS LCD ডিসপ্লে এবং Android 12 OS প্রযুক্তি। এই ফোনটি কয়েকটি ব্লোটওয়্যার-সহ একটি পরিষ্কার সফ্টওয়্যারের প্রতিশ্রুতিও দিচ্ছে। ২০W টার্বো চার্জ-সহ একটি ৫০০০mAh ব্যাটারি থাকবে ফোনটিতে। চার্জিং অ্যাডাপ্টারটিও দেখানো হয়েছে ওই মাইক্রোসাইটের ভিডিও-তে।

আরও পড়ুন - ড্রাইভিং লাইসেন্স সঙ্গে নেই? আর ভয় নেই ! এই নিয়ম জানা থাকলে কেউ ধরতে পারবে না আপনাকে

আরও পড়ুন - আইফোনের ব্যাটারির সমস্যায় জেরবার? রইল মুশকিল আসানের পথ!

এ ছাড়া, এই ফোনে রয়েছে জল-প্রতিরোধী ব্যবস্থা, ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার, MediaTek Helio G37 SoC, 4GB RAM এবং 64GM স্টোরেজ। সব থেকে বড় বিষয় হল দাম। ভারতে নতুন Moto G22 স্মার্টফোনের দাম যথেষ্ট আকর্ষণীয় হবে বলেই মনে করা হচ্ছে। বর্তমানে, Motorola ভারতে Moto G51 বিক্রি করে ১৪,৯৯৯ টাকা থেকে। এ ছাড়াও Moto G30-র দাম ১২,৯৯৯ টাকা (4GB RAM এবং 64GB স্টোরেজ)। Moto G22-এর দাম ১০,০০০ টাকার নীচে হতে পারে। তবে এ বিষয়ে এখনও স্পষ্ট করে কিছু জানান হয়নি। এর আগে মোটোরোলা তাদের Moto E সিরিজের একাধিক স্মার্টফোন বিক্রি করত। কিন্তু বেশ কিছু দিন ধরে সেই সিরিজে নতুন কোনও ফোন বাজারে আসেনি। নতুন এই G সিরিজের ফোনটি Xiaomi, Realme এবং Samsung-এর মতো প্রতিদ্বন্দ্বীদের জোরাল টক্কর দিতে পারবে বলেই আশা।

Published by:Ananya Chakraborty
First published:

Tags: Motorola

পরবর্তী খবর