Home /News /technology /
iPhone 13 এবং iPhone 12-এ কি আসছে বড় পরিবর্তন! কী সেগুলি, জেনে নিন এক নজরে

iPhone 13 এবং iPhone 12-এ কি আসছে বড় পরিবর্তন! কী সেগুলি, জেনে নিন এক নজরে

iOS 16 Coming soon to your iPhones | যে সব নতন অ্যাপ আসতে পারে তাদের মধ্যে অন্যতম হতে পারে Apple Classical Music অ্যাপ

  • Share this:

iOS 16 Update: সম্প্রতি জানা গিয়েছে iPhone 13 এবং iPhone 12-সহ অন্য কিছু নির্ভরশীল ডিভাইসে কিছু বড় পরিবর্তন আসতে চলেছে। মনে করা হচ্ছে এই পরিবর্তন iOS 16 সংক্রান্ত। দেখে নেওয়া যাক কী সেই পরিবর্তন?

iOS 16 সংক্রান্ত কিছু কানাঘুষো সম্প্রতি শোনা যাচ্ছে। মনে করা হচ্ছে আগামী জুনে Apple WWDC (Worldwide Devolopers Conference)-এ বিশেষ নজর থাকবে iOS 16-এর দিকে। তবে সেপ্টেম্বরে iPhone 14 লঞ্চ করার আগে iOS 16 বাজারে আসবে বলে মনে করছেন না বিশেষজ্ঞরা। Apple-এর তরফ থেকে নির্দিষ্ট করে কিছু জানা না গেলেও নতুন OS বিষয়ে নানা রকম কথাই ঘুরছে বিশ্ব বাজারে। তার মধ্যে অন্যতম হল Fresh Apple Apps। সম্প্রতি গুরমন ভাটিয়ার (Gurman’s Q&A) তরফ থেকে এই তথ্য ফাঁস হয়েছে। এ কথা সত্যি হলে হয়তো শীঘ্রই Apple বেশ কিছু নতুন অ্যাপ নিয়ে আসতে পারে iPhone 13 এবং iPhone 12-এর জন্য।

গুরমনের আশা, iOS-এর ক্ষেত্রে বেশ কিছু সুবিধা বাড়বে। তার মধ্যে থাকতে পারে নোটিফিকেশন আপডেট বা নতুন হেল্থ ট্র্যাকিং ফিচার।

আরও পড়ুন - iPhone-এর ব্যাটারি নিঃশেষিত হচ্ছে দ্রুত? আপনার হাতেই রয়েছে সহজ উপায় আরও পড়ুন - WhatsApp Pay-তে এবার থেকে নতুন নিয়ম চালু! আর টাকা জালিয়াতির ভয় থাকবে না!

যে সব নতন অ্যাপ আসতে পারে তাদের মধ্যে অন্যতম হতে পারে Apple Classical Music অ্যাপ। মনে করা হচ্ছে Apple Music-অ্যাপের সহোদরা হয়ে উঠতে পারে এই অ্যাপ যেখানে মূল প্রতিপাদ্য হতে পারে অর্কেস্ট্রা। iOS 15.5-এই এর আভাস মিলেছে। যদিও এ ছাড়া আর কোন কোন অ্যাপ আসতে পারে, সে বিষয়ে প্রায় কোনও ইঙ্গিতই পাওয়া যায়নি। হতে পারে কোনও ভিডিও এডিটিং অ্যাপ বাজারে আনল Apple। তবে এ সব সম্পর্কে ইঙ্গিত পেতে গেলে আরও একটু অপেক্ষা করতে হবে, যতদিন না নতুন তথ্য ফাঁস হচ্ছে। অথবা Apple নিজেই কিছু জানাচ্ছে।

তবে অনেকে আবার মনে করছেন iOS 16 নিয়ে আসতে পারে Big Widget ডিজাইন। যেখানে একটি আধারে থাকতে পারবে অনেকগুলি Widget। আবার কেউ কেউ মনে করছেন Apple আনতে পারে একটি ক্র্যাশ ডিটেকশন সিস্টেম (Crash Detection System)। এতে কী হবে? মনে করা হচ্ছে iPhone-সহ কোনও ব্যক্তি মোটর দুর্ঘটনার কবলে পড়লে ফোন থেকে স্বয়ংক্রিয় ভাবে জরুরি পরিষেবার নম্বরে খবর পৌঁছে যাবে।

তবে এ সবই আপাতত জল্পনা। ঠিক কী হতে চলেছে, তা জানেন না প্রায় কেউই। সে জন্য আপাতত অপেক্ষা করা ছাড়া উপায় নেই।

Published by:Ananya Chakraborty
First published:

Tags: Apple, IPhone 12, IPhone 13

পরবর্তী খবর