Home /News /technology /
সিক্রেট বাটন! Google Pixel 6A-র বিশেষ এই ফিচার কোন কাজে আসে, জেনে নিন

সিক্রেট বাটন! Google Pixel 6A-র বিশেষ এই ফিচার কোন কাজে আসে, জেনে নিন

Google Pixel Secret Back Button: এক নজরে দেখে নেওয়া যাক কী ভাবে এই ফিচারের সুবিধা নেওয়া যাবে।

  • Share this:

    Google Pixel Secret Back Button: Apple iPhone রয়েছে ব্যাক ট্যাপ ফিচার। এর মাধ্যমে ইউজাররা আইফোনের ব্যাক প্যানেলের মাধ্যমে বিভিন্ন ধরনের সুবিধা পেয়ে থাকেন। এর মাধ্যমে ইউজাররা স্ক্রিনশট তুলতে পারে, এলইডি ফ্ল্যাশ ওপেন করতে পারেন। এছাড়াও আইফোনের ব্যাক ফিচারের মাধ্যমে ইউজাররা বিভিন্ন ধরনের সুবিধা পেয়ে থাকেন। কিন্তু, Google Pixel ফোনেও একই ধরনের ফিচার রয়েছে, জানা আছে কি? Google Pixel ফোনের ব্যাক প্যানেলেও ঠিক একই ধরনের ফিচার রয়েছে। Google Pixel ফোনের ব্যাক প্যানেলে ডবল ক্লিক করে ইউজাররা একই ধরনের সুবিধা পেতে পারেন। Google Pixel 6A ফোনে রয়েছে এই ব্যাক প্যানেল ফিচার। এক নজরে দেখে নেওয়া যাক কী ভাবে এই ফিচারের সুবিধা নেওয়া যাবে।

    Google Pixel ফোনে ব্যাক প্যানেল টার্ন অন করার উপায় -

    স্টেপ ১ - এর জন্য প্রথমেই যেতে হবে সেটিং অপশনে।

    স্টেপ ২ - এরপর সেটিং অপশন থেকে যেতে হবে সিস্টেম সেটিং অপশনে।

    আরও পড়ুন - বিল পেমেন্ট করতে আর লাইনে দাঁড়াতে হবে না, ঘরে বসেই মোবাইলের মাধ্যমে বিল দিন ২ মিনিটে

    স্টেপ ৩ - এরপর সিস্টেম সেটিং অপশন থেকে যেতে হবে জেসচার অপশনে। সেই অপশনে ক্লিক করতে হবে।

    স্টেপ ৪ - এরপর সেখানে থাকা প্রথম অপশনে ক্লিক করতে হবে। প্রথম অপশনটি হল, কুইক ট্যাপ টু স্টার্ট অ্যাকশন।

    স্টেপ ৫ - এরপর সেই ফিচার কিভাবে ব্যবহার করতে হবে সেই সম্পর্কে জানিয়ে দেওয়া হবে। এই ক্ষেত্রে অ্যানিমেশনের মাধ্যমে ইউজারদের জানিয়ে দেওয়া হবে কিভাবে সেই ফিচার ব্যবহার করতে হবে। সেখানেই নিচে দেখা যাবে বিভিন্ন ধরনের ফিচার।

    স্টেপ ৬ - এরপর টার্ন অন করতে হবে টগল সুইচ। এরপর ইউজাররা যে ফিচার ব্যবহার করতে চান, সেই ফিচারে ডবল ক্লিক করতে হবে। এই ক্ষেত্রে ইউজাররা নিজেদের পছন্দ মতো ফিচার বেছে নেওয়ার সুযোগ পেয়ে যাবেন।

    আরও পড়ুন - সেকেন্ড হ্যান্ড গাড়ি কিনবেন ভাবছেন? এই ব্য়াপারগুলো না দেখলে ঠকতে হবে কিন্তু

    Google Pixel ফোনের মাধ্যমে ইউজাররা বিভিন্ন ধরনের ফিচার ব্যবহার করতে পারবেন। এর মধ্যে রয়েছে স্ক্রিনশট তোলা, গুগল অ্যাসিস্ট্যান্ট ওপেন করা, মিডিয়া ওপেন করা, রিসেন্ট অ্যাপ দেখা, নোটিফিকেশন দেখা ইত্যাদি। Google Pixel ফোনের কুইক ট্যাপ টু স্টার্ট অ্যাকশন-এর মাধ্যমে এই ধরনের ফিচার ব্যবহার করা যাবে। এছাড়াও এই ফিচারের মাধ্যমে ব্যাক ট্যাপ এবং কুইক ট্যাপ করে Google Pixel ফোনে যে কোনও অ্যাপ ওপেন করা যাবে। তফাত এই- অ্যাপলের আইফোনে কোনও অপশন নেই ব্যাক ট্যাপ ফিচারের মাধ্যমে ফোনের ফ্ল্যাশ অন করার।

    Published by:Ananya Chakraborty
    First published:

    Tags: Google Pixel, Tech tips

    পরবর্তী খবর