Home /News /technology /
Google দিচ্ছে স্যুইচ টু অ্যান্ড্রয়েড অ্যাপ-এর সুবিধা! পাওয়া যাবে Android 12-এ

Google দিচ্ছে স্যুইচ টু অ্যান্ড্রয়েড অ্যাপ-এর সুবিধা! পাওয়া যাবে Android 12-এ

Google নিয়ে আসছে Switch to Android অ্যাপ

Google নিয়ে আসছে Switch to Android অ্যাপ

Google’s Switch to Android: এটি iPhone-এর ‘কনট্যাক্ট’ এবং ‘ক্যালেন্ডার এন্ট্রি’-র মতো গুরুত্বপূর্ণ ডেটা স্থানান্তর করতে সাহায্য করে৷

  • Share this:

Google’s Switch to Android: পুরনো iPhone থেকে নতুন Android-এ ডেটা স্থানান্তর করার কাজ এ বার হবে আরও সহজ। টেক জায়ান্ট Google নিয়ে আসছে Switch to Android অ্যাপ। এই একটি অ্যাপের সাহায্যেই Android 12 স্মার্টফোনে নিয়ে আসা যাবে সমস্ত ডেটা।

এটি একটি বিনামূল্যের iOS অ্যাপ, যা Android-এ তথ্য স্থানান্তরের কাজটি সহজ করার জন্য ডিজাইন করা হয়েছে। এটি iPhone-এর ‘কনট্যাক্ট’ এবং ‘ক্যালেন্ডার এন্ট্রি’-র মতো গুরুত্বপূর্ণ ডেটা স্থানান্তর করতে সাহায্য করে৷

Google-এর তরফে করা এক ব্লগপোস্টে দাবি করা হয়েছে, ‘একবার আপনি আপনার নতুন Android ফোন পেয়ে গেলে, ডেটা স্থানান্তর প্রক্রিয়ার মধ্য দিয়ে যেতে আমাদের সহজ সেটআপ নির্দেশাবলী অনুসরণ করতে পারেন। পুরনো iPhone-এর সঙ্গে আপনার নতুন Android ফোনটিকে ‘আইফোন কেবল’ দিয়ে সংযুক্ত করতে হবে অথবা, নতুন Switch to Android অ্যাপের মাধ্যমে ওয়্যারলেস ভাবে সংযোগ করতে হবে।’

আরও পড়ুন - ভুলেও এই মেসেজে ক্লিক করবেন না! অনলাইন শপিংয়েও সাবধান! খালি হয়ে যাবে ব্যাঙ্কের সব টাকা!

Google উল্লেখ করেছে যে, সব কিছু স্থানান্তর করা হয়ে গেলে ব্যবহারকারী ফিচারগুলি পরীক্ষা করে তাঁদের নতুন Android ডিভাইস চালু করে দিতে পারেন। এতে Messages অ্যাপ এবং Gboard-এর সাহায্যে বার্তা পাঠানো সহজ এবং আনন্দদায়ক হবে বলে Google-এর দাবি, বিশেষ করে Android ব্যবহারকারী বন্ধুদের মধ্যে।

গ্রুপ চ্যাট, উচ্চ মানের ছবি এবং ভিডিও শেয়ারিং এবং ইমোজি রিঅ্যাকশন সবই পাওয়া যাবে RCS-এর জন্য। এর মধ্যে হাজার হাজার ইমোজি ম্যাশআপ স্টিকার রয়েছে যাতে আরও সহজে অনুভূতি প্রকাশ করা যায়। Google অ্যাকাউন্ট থাকলে, Android এ Google Meet-এর মাধ্যমে ভিডিও চ্যাট করা আগের চেয়ে সহজ হয়ে যাবে বলে দাবি। কোনও গ্রাহক যদি ‘ফেসটাইম’ পছন্দ করেন, তা হলে তিনি Chrome-এর সর্বশেষ সংস্করণে এটি ব্যবহার করতে পারেন। অথবা Google Play-তে WhatsApp-এর মতো অ্যাপের মাধ্যমে, আপনি বিশ্বজুড়ে বিনামূল্যে যে কোনও মানুষের সঙ্গে চ্যাট করতে পারেন।

আরও পড়ুন - সাবধান! বন্ধ হয়ে যেতে পারে আপনার Netflix অ্যাকাউন্ট! কেন জানুন

ব্যবহারকারীরা বিভিন্ন ধরনের Chromebooks, Wear OS স্মার্টওয়াচ, Google TV ডিভাইস এবং Pixel Buds-এর মতো ফাস্ট পেয়ার সমর্থিত হেডফোন বেছে নিতে পারেন, যে গুলি ফোনের সঙ্গে আরও ভাল ভাবে কাজ করে।

শুধু তাই নয়, কিছু Apple পণ্য যেমন, AirPods এখন Android ডিভাইসের সঙ্গেও কাজ করবে। Switch to Android অ্যাপ আইফোনে একটি QR কোড দেখাবে। এর সাহায্যেই ডেটা স্থানান্তর প্রক্রিয়া শুরু হবে।

Published by:Ananya Chakraborty
First published:

Tags: Android, Google, IPhone

পরবর্তী খবর