Home /News /technology /
iPhone 15 Pro: দুর্দান্ত 5x পেরিস্কোপ জুম-সহ লঞ্চ হতে পারে iPhone 15 Pro, জেনে নিন বিশদে

iPhone 15 Pro: দুর্দান্ত 5x পেরিস্কোপ জুম-সহ লঞ্চ হতে পারে iPhone 15 Pro, জেনে নিন বিশদে

মূলত iPhone 15 Pro মডেলগুলিতেই থাকতে পারে এই ৫এক্স পেরিস্কোপ লেন্স

  • Share this:

iPhone 15 Pro: এই বছরেই রিলিজ হতে চলেছে iPhone-এর নতুন iPhone 15 সিরিজের ফোন। এর মধ্যেই শোনা যাচ্ছে যে খুব তাড়াতাড়ি বাজারে আসতে চলেছে iPhone-এর নতুন ফোন iPhone 15 Pro। iPhone-এর তরফে পরীক্ষা করা হচ্ছে বিভিন্ন ধরনের প্রোটোটাইপ এবং কম্পোনেন্ট স্যাম্পেলের। এর ফলে মনে করা হচ্ছে যে iPhone 15 Pro-তে ব্যবহার করা হতে পারে ৫এক্স পেরিস্কোপ লেন্সেস। ২০২২ সালের মে মাসে iPhone এর তরফে জানানো হতে পারে তাদের নতুন ফোন iPhone 15 Pro সম্বন্ধে, iPhone-এর ম্যানুফ্যাকচারিং কোম্পানি জানাতে পারে iPhone 15 Pro-তে ৫এক্স পেরিস্কোপ লেন্স ব্যবহার করা হবে কি না। সূত্র মারফত পাওয়া খবর অনুযায়ী জানা গিয়েছে যে ৫এক্স টেলিফটো লেন্সেস নিয়ে পরীক্ষা নিরীক্ষা শুরু হয়ে গিয়েছে এবং সম্ভবত iPhone-এর নতুন ফোন iPhone 15 Pro-তে ব্যবহার করা হতে পারে ৫এক্স পেরিস্কোপ লেন্সেস।

৯টুম্যাকের (9toMac) রিপোর্ট অনুযায়ী অ্যানালিস্ট জেফ পু (Jeff Pu) iPhone 15 Pro সম্বন্ধে জানিয়েছেন। অ্যাপল (Apple) এই বছরের মধ্যেই রিলিজ করতে পারে তাদের iPhone 14 সিরিজের ফোন। অ্যাপেলের iPhone 13 সিরিজের ফোনের সাফল্যের পরে তারা নিয়ে আসতে চলেছে তাদের নতুন সিরিজের ফোন। অ্যাপেলের নতুন ফোনের ক্ষেত্রে ব্যবহার করা হতে পারে উন্নত টেকনোলজির ক্যামেরা এবং লেন্স। ২০২৩ সালে নিয়ে আসা হতে পারে iPhone-এর হাই এন্ড মডেলের সিরিজের ফোন। এর মধ্যে রয়েছে iPhone15 এবং iPhone Pro Max।

আরও পড়ুন - ভারতীয় যাত্রীদের জন্য স্বস্তি, বিমান চলাচলে কোনও সমস্যা তৈরি করবে না 5G

বর্তমানে বিভিন্ন ধরনের অ্যান্ড্রয়েড ফোনে ইতিমধ্যেই ব্যাবহার করা হচ্ছে পেরিস্কোপ লেন্স, টেলিফটো ক্যামেরা। এখন অ্যাপল তাদের নতুন সিরিজের ফোনে নিয়ে আসতে চলেছে এই ধরনের পেরিস্কোপ লেন্স এবং টেলিফটো ক্যামেরা। কিন্তু সূত্র মারফত পাওয়া খবর অনুযায়ী জানা যাচ্ছে যে অ্যাপল তাদের ফোনে এই ধরনের প্রযুক্তি ব্যবহার করার আগে বিভিন্ন ধরণের পরীক্ষা-নিরীক্ষা চালচ্ছে। তারা তাদের ফোনে এই ধরনের প্রযুক্তির বেস্ট ভার্সন ও উন্নত টেকনোলজির ব্যবহার করতে চায়।

আরও পড়ুন - বিভিন্ন অ্যান্ড্রয়েড গেম এবার খেলা যাবে উইন্ডোজ কম্পিউটারে, দেখে নিন এক ঝলকে

অ্যাপেলের iPhone 13 সিরিজের ফোনের অভাবনীয় সাফল্যের পরে তাদের লাইনে রয়েছে iPhone-এর নতুন iPhone 14 সিরিজের ফোন, যা লঞ্চ করা হতে পারে এই বছরের মধ্যে। এরপর ২০২৩ সালের মধ্যে নিয়ে আসা হতে পারে iPhone-এর নতুন ফোন iPhone 15 Pro। iPhone-এর নতুন ফোনে কী ধরনের উন্নত প্রযুক্তি এবং উন্নত ফিচার থাকতে পারে তা ভবিষ্যতে জানা যাবে!

Published by:Ananya Chakraborty
First published:

Tags: Apple, IPhone, Tech news

পরবর্তী খবর