Home /News /technology /
Lenovo Smart Clock : Lenovo আনছে স্মার্ট ক্লক, থাকছে Alexa! এক নজরে দেখে নিন কত দাম, কী কী সুবিধা

Lenovo Smart Clock : Lenovo আনছে স্মার্ট ক্লক, থাকছে Alexa! এক নজরে দেখে নিন কত দাম, কী কী সুবিধা

Lenovo Smart Clock : সারা দেশে ইতিমধ্যেই অনলাইন স্টোরগুলিতে পাওয়া যাচ্ছে এই ঘড়ি। আগামী দিনে অফলাইন দোকানেও তা পাওয়া যাবে বলে জানা গিয়েছে।

  • Share this:

#নয়াদিল্লি: এই সপ্তাহেই ভারতে লঞ্চ করতে চলেছে Lenovo-র নতুন স্মার্ট ক্লক এসেনশিয়াল (Smart Clock Essential)। নতুন এই স্মার্ট ডিসপ্লে গ্যাজেটটিতে থাকছে Alexa Voice Assistant। উন্নততর অডিও-র জন্য এর সামনে থাকছে ‘ফায়ারিং স্পিকার’। অন্যদিকে এর LED ডিসপ্লেতে পাওয়া যাবে সমস্ত তথ্য। বিশেষজ্ঞরা বলছেন আসলে Lenovo-র Smart Clock Essentia হল Google Nest Hub-এর মতোই একটি ডিভাইস। কিন্তু সুবিধা হল দামে। একটু কম দামেই পাওয়া যাবে Lenovo-এর এই যন্ত্রটি। Lenovo Smart Clock Essentia-এর দাম

ভারতে Lenovo স্মার্ট ঘড়ির দাম ধার্য করা হয়েছে ৪,৯৯৯ টাকা। সারা দেশে ইতিমধ্যেই অনলাইন স্টোরগুলিতে পাওয়া যাচ্ছে এই ঘড়ি। আগামী দিনে অফলাইন দোকানেও তা পাওয়া যাবে বলে জানা গিয়েছে।

Lenovo Smart Clock Essentia-এর ফিচার

Lenovo Smart Clock Essentia-তে থাকছে একটি ৪ ইঞ্চি ডিসপ্লে। এই ডিসপ্লেতে দেখা যাবে আবহাওয়ার পূর্বাভাস। পাশাপাশি অ্যামাজন প্রাইম মিউজিক (Amazon Prime Music), স্পটিফাই (Spotify) এবং অন্য প্ল্যাটফর্মেও মিউজিক স্ট্রিম করার সুবিঘা রয়েছে। এ ছাড়া দুটি অ্যালেক্সা (Alexa)-যুক্ত ডিভাইসের মধ্যে হ্যান্ডস-ফ্রি কল করতে দেয়। শুধু তাই নয়, ডিভাইসটি অনায়াসে একটি নাইটস্ট্যান্ড হিসাবে ব্যবহার করা যেতে পারে। কাজ করতে পারে স্মার্ট স্পিকার হিসেবে বা বাড়ির সমস্ত স্মার্ট ডিভাইসগুলিকে নিয়ন্ত্রণ করার জন্য৷ আলেক্সা হ্যান্ডস-ফ্রি ভয়েস অ্যাসিসট্যান্ট থাকার কারণে এতে যে কোনও আদেশ দেওয়া যায়।

আরও পড়ুন:  ‘টাকার বিনিময়ে চাকরি পেয়েছেন এবং দিব্যি চাকরি করছেন, এমন তথ্য থাকলে জানান!’ ইমেল আইডি দিয়ে টুইট দিলীপ ঘোষের!

ডিভাইসটির ওজন ২৪৯ গ্রাম। পাওয়া যাচ্ছে লাল এবং নীল রঙে। স্মার্ট ক্লক এসেনশিয়াল নরম-টাচ ফ্যাব্রিক দিয়ে তৈরি এবং এতে ভলিউম এবং অ্যালার্ম সেট করার জন্য কন্ট্রোল বোতাম রয়েছে। Wi-Fi এবং ব্লুটুথ কানেক্টিভিটি রয়েছে। তবে সব থেকে ভাল হয় যদি ডিভাইসটির লোকাল Wi-Fi নেটওয়ার্কের সঙ্গে যুক্ত করে রাখা যায়। এতে রয়েছে ৪ জিবি RAM এবং ৪ জিবি বিল্ট-ইন স্টোরেজ। যার সাহায্যে সমস্ত অ্যাপ এক সঙ্গে ব্যবহার করা সম্ভব। দূর থেকেও এর শব্দ বেশ ভাল শোনা যায়। কারণ Lenovo এই গ্যাজেটে ১.৫-ইঞ্চি ৩W ফ্রন্ট-ফায়ারিং অডিও ইউনিটের পাশপাশিই রেখেছে দু’টি ফার-ফিল্ড মাইক্রোফোনও।

Published by:Piya Banerjee
First published:

Tags: Lenovo, Lenovo Smart Clock

পরবর্তী খবর