Home /News /technology /
Motorola: দাম আর ফিচার জানলে তাক লেগে যাবে, এখনই জানুন মোটোরোলা'র নতুন Motorola edge 30-র বিষয়ে!

Motorola: দাম আর ফিচার জানলে তাক লেগে যাবে, এখনই জানুন মোটোরোলা'র নতুন Motorola edge 30-র বিষয়ে!

মোটোরোলার নতুন মোবাইল

মোটোরোলার নতুন মোবাইল

Motorola: Motorola এখনও ফোনটির বিশদ গোপন রেখেছে, এমনকী প্রত্যাশিত লঞ্চের তারিখও আসলে একটি অনুমান মাত্র।

  • Share this:

#নয়াদিল্লি: দীর্ঘ অপেক্ষার পর লঞ্চ করতে চলেছে Motorola-র মিড-রেঞ্জ ফোন Edge 30। আর সম্ভবত এই লঞ্চ হতে চলেছে প্রত্যাশিত সময়ের বেশ কিছুটা আগেই। সূত্রের খবর, Motorola Edge 20-এর উত্তরসূরী, Motorola Edge 30, লঞ্চ করা হতে পারে আগামী ৫ মে। তবে এ সব কিছুই আনুষ্ঠানিক ভাবে জানান হয়নি সংস্থার তরফে। Motorola এখনও ফোনটির বিশদ গোপন রেখেছে, এমনকী প্রত্যাশিত লঞ্চের তারিখও আসলে একটি অনুমান মাত্র। বেশ কিছু গুজব থেকে এই ফোনটির সম্পর্কে একটা প্রাথমিক ধারণা তৈরি করে নেওয়া হচ্ছে। সাধারণত Motorola-র ডিজাইন যেমন হয়, এ ক্ষেত্রেও তেমনই কিছু ঘটবে বলে মনে করা হচ্ছে।

মাত্র কিছুদিন আগেই লঞ্চ করেছে Motorola Edge 30 Pro। আসন্ন ফোনটিও তার সঙ্গে যথেষ্ট সাজুয্য রাখে বলে মনে করা হচ্ছে। Edge 30 Pro আসলে মোটোরোলার সাম্প্রতিকতম ফ্ল্যাগশিপ ডিভাইস। এতে রয়েছে Qualcomm Snapdragon 8 Gen 1 প্রসেসর।

আরও পড়ুন: গম ক্ষেতে দেহ পুড়ে কঙ্কাল, এ কী হাড়হিম দৃশ্য বাংলায়! গোটা এলাকায় আতঙ্ক

সূত্রের খবর, Motorola Edge 30 ফোনটি তিনটি ভেরিয়েন্টে লঞ্চ করা হতে পারে। যার মধ্যে একটি ৬জিবি, একটি ৮জিবি ভেরিয়েন্ট এবং অন্যটি ১২জিবি ভেরিয়েন্টে পাওয়া যাবে। ৬ জিবি র‍্যাম  এবং ১২৮ জিবি স্টোরেজে-সহ সবচেয়ে সুলভ ফোনটির দাম পড়বে প্রায় ৫৪৯ ইউরো, ভারতীয় মুদ্রায় প্রায় ৪৫,৪০০ টাকা। ৮ জিবি ভেরিয়েন্ট মডেলটির দাম এখনও জানানো হয়নি। তবে ১২জিবি ভেরিয়েন্টের দাম ৬৪৯ ইউপো বা প্রায় ৫৩,৬০০ টাকা পড়বে বলে মনে করা হচ্ছে। সবুজ, ধূসর এবং রুপোলি—এই তিনটি রঙে পাওয়া যাবে ফোনটি।

আরও পড়ুন: ভিড় বাসের মধ্যে আর্সেনিক সালফায়েড ও পটাশিয়াম ক্লোরাইড! পূর্বস্থলীতে কী মারাত্মক ঘটনা

স্পেসিফিকেশন মনে করা হচ্ছে, Android 12 প্রযুক্তিতে চলা Motorola Edge 30-তে থাকতে পারে ২,৪০০ x ১,০৮০ পিক্সেল রেজোলিউশন-সহ একটি ৬.৫৫-ইঞ্চি পোলড ডিসপ্লে। সেই সঙ্গে থাকবে ১৪৪Hz রিফ্রেশ রেট। আবার ব্যবহারকারীরা তাদের পছন্দ মতো ৬০Hz থেকে ১৪৪Hz রিফ্রেশ রেটের মধ্যে রাখতে পারবেন ফোনটি। Motorola OIS-সহ একটি ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, একটি ৫০ মেগাপিক্সেল ওয়াইড-এঙ্গেল লেন্স এবং একটি ২ মেগাপিক্সেল লেন্স থাকবে বলে আশা করা হচ্ছে। এ ছাড়া থাকতে পারে ৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। ৩৩W টার্বো পাওয়ার চার্জিং প্রযুক্তির-সহ একটি ৪০২০mAh ব্যাটারি থাকতে পারে।

First published:

Tags: Motorola, Smartphone

পরবর্তী খবর