প্রযুক্তির ছোঁয়ায় জোয়ার আসছে ক্ষুদ্র ব্যবসায়

প্রযুক্তির ছোঁয়ায় জোয়ার আসছে ক্ষুদ্র ব্যবসায়
  • Share this:

#নয়াদিল্লি: চারপাশে, দৈনন্দিন ভাবে আমরা যা করি ডিজিটাল প্রযুক্তি ক্রমাগত বদলে ফেলছে। এবং আমরা এতটাই এটার উপর নির্ভরশীল হয়ে পড়ছি যে আমাদের সমস্ত কিছু সহজ হবার জন্য এটার ওপরেই ভরসা করছি।

এটি প্রায় দ্বিগুণ গতিতে রাস্তা খুলে দিয়েছে সমস্ত শিল্পের ক্ষেত্রে এবং নতুন দিগন্ত খুলে দিয়েছে আমাদের ভালভাবে বেঁচে থাকার পথে। ক্রমশই দেখা যাচ্ছে যে ক্রেতা চাহিদা বিভিন্ন প্রযুক্তি নির্ভর বিদ্যার সাহায্যে বোঝা বা দামাল দেওয়া টা সুবিধাজনক এবং যেটি অগ্রণী ব্যবসায়ীরা বোধগম্য করেছেন। ডিজিটাল ভবিষ্যতের লক্ষ্যে অগ্রসর হতে গিয়ে প্রযুক্তিগত প্রাধান্য দীর্ঘমেয়াদি উপার্জন ও বৃদ্ধি করবে। এই বিষয়গুলির প্রতি লক্ষ্য রেখে আবিষ্কার এবং প্রযুক্তিগত দিকে বিনিয়োগ করার উপর অনেক টাই নির্ভর করবে আগামী দিনে ব্যবসার ভবিষ্যত।

প্রযুক্তিগত ব্যবসা বরাবরই তাদের উন্নত আবিষ্কার মূলক দৃষ্টিভঙ্গি রেখেছে সর্বাগ্রে। এর শক্তিশালী প্রভাব তাদের বিভিন্ন পণ্যের আধুনিকীকরণের চিন্তা ভাবনার বিষয় স্পষ্ট। প্রতিটি ব্যবসাই তাদের ক্ষেত্রে অভিনব এবং তারা প্রযুক্তি ব্যবহার করেছেন তাদের ব্যবসায় যা তাদের উন্নতিকে ত্বরান্বিত এবং পুনরায় সংজ্ঞায়িত করেছে। যে রকম, যে সকল ব্যবসা জটিল এবং উন্নত সফটওয়ার এবং অ্যাপ এর তারা তাদের কাজের ক্ষেত্রে তাদের প্রতিদ্বন্দ্বী দের পিছনে ফেলে এগিয়ে যেতে প্রযুক্তির সাহায্য নেয় । যেহেতু মোবাইল এর প্রযুক্তি দ্রুত বেড়ে যাচ্ছে তাই তাদের কর্মক্ষমতা বাড়ানো টা অসীম গুরুত্বপূর্ণ। আসলে ব্যবসা অনেক বেশি সাহায্যপ্রাপ্ত হবে যদি তাদের বিশিষ্ট এবং আদর্শ খদ্দের কে প্রযুক্তির সাহায্যে খুঁজে নেওয়া যায় এবং এতে করে বিক্রি ও বাড়বে। বেশ কিছু সংস্থা বিভিন্ন প্রযুক্তি ব্যবহার করেছেন এবং অভিজ্ঞ লোকেদের হতে নিজেদের ব্যবসা তুলে দিয়েছেন, যাতে তারা সেটিকে আরো উন্নত করতে পারে।

ছোট ব্যবসা এই সম্প্রতিক প্রযুক্তিগত উন্নতির থেকে বহু সুবিধা লাভ করতে পারে, বিশেষত কৌশলত নীতি এবং তার সম্পাদনের সময়, যেগুলি এই সব পদ্ধতিগুলি কে দ্রুত হতে সাহায্য করবে। প্রযুক্তিগত পরিকাঠামো নানান সুবিধা অনে একটা ব্যবসার ক্ষেত্রে। দেখা যাক কি কি সুবিধা হতে পারে ছোট ব্যবসার এ সব ক্ষেত্রে - পন্যসমুহ এর বৃদ্ধি এ ক্ষেত্রে সব থেকে গুরুত্বপূর্ণ।

পন্যসমুহের বৃদ্ধি একটি ছোট সংস্থার জন্য সবথেকে গুরুত্বপূর্ণ। প্রযুক্তি যা করে টা হল, পণ্য সমূহের বৃদ্ধি করে অনেক কম সময়ে। সহযোগিতায় উৎসাহ দান - এই প্রযুক্তিগত অর্থনীতিতে, নব প্রবর্তিত বস্তু সবসময়ই সহযোগিতা নিয়ে আসে কারণ সাধারণ মানুষ নতুন ধরনের চিন্তাভাবনা এবং তাকে বেচবার চিন্তা করেন। এটি বাড়িয়ে তোলে যে কোনো প্রচেষ্টার গতি এবং সামগ্রিক ব্যবসার বৃহত্তর চরিত্র।

আবিষ্কার মূলক প্রয়াসকে ত্বরান্বিত করে - একটি সার্বিক ভৌগলিক তুলনামূলক ব্যবসায়িক সমাধান অনার জন্য প্রযুক্তি থাকতেই হবে সমস্ত ছোট এবং বড় সংস্থার ক্ষেত্রে। বিভিন্ন নতুন ধরনের আবিষ্কার, জ্ঞান অর্জন, এবং পুরোনো পন্থা গুলিকে ভুলে যাওয়া, জটিল সমস্যার সমাধান করা এবং ভালো কে উন্নততর করা - এ সবই আসে প্রযুক্তি কে সঠিক পথে চালনা করে। ঠিক এটাই আবিষ্কার গুলিকে সাহায্য করে ছোট ব্যবসা গুলিকে এগিয়ে রাখতে অন্যদের থেকে।

স্বচ্ছতার প্রতিশ্রুতি দেয় - আমরা আমাদের প্রযুক্তিগুলো এমন ভাবে তৈরি করি যাতে ব্যবহারকারীদের এটি একটি অনন্য অনুভূতি দেয়। এটি ডিজিটাল বিশ্বাস এবং সামগ্রিক ভাবে বিভিন্ন ব্যবধান কে পাড় করতে। প্রযুক্তি নিয়ে আসে পদ্ধতি যা ঝুঁকি কমিয়ে আনে এবং জালিয়াতি কমায় যেটি ব্যবসায় আনে দক্ষতা। যেহেতু স্বচ্ছতা আনে সামগ্রিক তথ্য বা ডাটা এবং তার তাৎক্ষণিক বিশ্লেষণ, ছোট ব্যবসা এর থেকে বিশেষ ভাবে লাভবান হয় কারণ এটি বাজারের সূচক বুঝতে তাদের সাহায্য করে।

ডেল এর ক্ষুদ্র ব্যবসা সমাধান - হে সব ছোট ব্যবসা ডেল এর ক্ষুদ্র ব্যবসা সমাধান বা স্মল বিজনেস সেন্ট্রাল ব্যবহার করেছেন তারা অনেক বেশি বাজারি দৃশ্যতা এবং সুক্ষদৃষ্টি লাভ করেছেন। ডেল যেটি করেন তা হল ছোট ব্যবসা তে তাদের উৎপাদন বৃদ্ধিতে সঠিক পথ নির্দেশনা করেন,, ব্যবসায়িক তথ্য ডাটা প্রযুক্তির সাহায্যে গোপন রাখেন এবং সাইবার নিরাপত্তা থেকে অর্থনৈতিক সহায়তা এবং তার বিস্তৃতি এবং সঠিক প্রয়োগ কে আবশ্যিক সাহায্য দিয়ে থাকেন। এটি প্রতিযোগিতামূলক বাজারে এক সঠিক দিশা দেখান ক্ষুদ্র ব্যবসায়ীদের এগিয়ে যাবার জন্য। ডেল এর স্মল বিজনেস সেন্ট্রাল সাহায্য করেছেন বহু ছোট ব্যবসাকে উন্নতি করতে। প্রযুক্তিগত ব্যবসায়িক সমাধান এর কার্যকারিতা খুবই স্পষ্ট এবং এটি যে কোন ক্ষুদ্র ব্যবসার পরিসীমা বৃদ্ধি এবং উন্নতির জন্য অপরিহার্য।

This is a partnered post. (একটি বিজ্ঞাপনের প্রতিবেদন )
First published: January 22, 2020, 4:13 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर