Home /News /technology /
মেটাভার্স স্মার্টফোনে চমকে দিতে চলেছে HTC! ফের নতুন ফোন আনছে HTC!

মেটাভার্স স্মার্টফোনে চমকে দিতে চলেছে HTC! ফের নতুন ফোন আনছে HTC!

HTC: মনে আছে HTC কোম্পানির কথা? এই কোম্পানি বিগত দিনগুলোতে আমাদের উপহার দিয়েছিল একের পর এক ভাল ফোন। এই কোম্পানি আবার পা রাখতে চলেছে ফোনের বাজারে।

  • Share this:

#নয়াদিল্লি: মনে আছে HTC কোম্পানির কথা? এই কোম্পানি বিগত দিনগুলোতে আমাদের উপহার দিয়েছিল একের পর এক ভাল ফোন। এই কোম্পানি আবার পা রাখতে চলেছে ফোনের বাজারে। যদিও এবারে HTC কোম্পানি বাজারে দিতে চলেছে একটি বিরাট টুইস্ট। HTC কোম্পানির তরফে শেয়ার করা হয়েছে একটি নতুন টিজার। তাদের নতুন প্রোডাক্টের এই টিজারে ঘোষণা করা হয়েছে আগামী ২৮ জুন লঞ্চ করা হতে চলেছে তাদের নতুন প্রোডাক্ট। সুতরাং আর মাত্র কয়েকদিনের মধ্যেই আসতে চলেছে HTC-র নতুন প্রোডাক্ট। কিন্তু, সবথেকে চমকে দেওয়া ব্যাপার হল HTC তাদের সেই টিজারে ব্যবহার করেছে ভিভার্স শব্দ। সুতরাং মনে করা হচ্ছে HTC কোম্পানির নতুন ফোনের নাম হতে পারে ভিভার্স। অর্থাৎ এটি হতে পারে HTC-র মেটাভার্স ভার্সন।

HTC কোম্পানির এই নতুন স্মার্টফোন সম্পর্কে খুব বেশি কিছু জানা যায়নি। কিন্তু, মনে করা হচ্ছে তাইওয়ানের এই কোম্পানি খুব তাড়াতাড়ি প্রবেশ করতে চলেছে ভার্চুয়াল ওয়ার্ল্ডে। এরই প্রথম স্টেপ হিসাবে তারা নিয়ে আসতে চলেছে তাদের নতুন ফোন। ভার্চুয়াল ওয়ার্ল্ডে ভাল মতো প্রবেশ করার জন্য তারা লঞ্চ করছে নতুন এই ফোন। HTC-র নতুন ফোনের ফিচার সম্পর্কে খুব বেশি কিছু জানা যায়নি। কিন্তু জানা গিয়েছে যে, HTC কোম্পানির নতুন এই ফোনে অগমেন্টেড রিয়েলিটি এবং ভার্চুয়াল রিয়েলিটি দুটি ফিচারই থাকতে পারে। HTC মেটাভার্স প্ল্যাটফর্ম নিয়ে ইতিমধ্যেই কাজ শুরু করে দিয়েছে, যা ব্যবহার করা হবে তাদের নতুন ফোনে। HTC কোম্পানি যদি নতুন ফোন এই বছরে লঞ্চ করে তাহলে গ্লোবালি এটি বিভিন্ন জায়গায় পৌছাতে বেশ কিছুটা সময় লাগতে পারে।

আরও পড়ুন: বিপদসীমায় দাঁড়িয়ে আছেন ক্রোম, মোজিলা ইউজাররা; সতর্ক করছে সরকার!

HTC কোম্পানি ইতিমধ্যাই তৈরি করেছে ভিআর নেটওয়ার্ক যা ব্যবহার করা হতে পারে তাদের নতুন ফোনে। HTC-র এই নতুন মেটাভার্স সম্পর্কে এর থেকে বেশি কিছু জানা যায়নি। HTC তাদের নতুন ফোনে ব্যবহার করতে পারে অগমেন্টেড রিয়েলিটি এবং ভার্চুয়াল রিয়েলিটি। এই দুটি ফিচার HTC কোম্পানি তাদের নতুন ফোনে ব্যবহার করার ফলে নতুন ফোনে রাখতে হবে হাই এন্ড হার্ডওয়্যার। এর ফলে মনে করা হচ্ছে HTC কোম্পানির এই নতুন ফোন হতে পারে একটি প্রিমিয়াম প্রোডাক্ট। HTC কোম্পানির নতুন এই মেটাভার্স ফোনের দাম কত করা হবে, সেটাই এখন দেখার!

Published by:Piya Banerjee
First published:

Tags: HTC, Metaverse Smartphone

পরবর্তী খবর