Home /News /technology /
Google Pixel: আগামী মাসেই দেশের বাজারে আসতে পারে Pixel 6A, সঙ্গে নয়া আপডেটও আনবে গুগল!

Google Pixel: আগামী মাসেই দেশের বাজারে আসতে পারে Pixel 6A, সঙ্গে নয়া আপডেটও আনবে গুগল!

Google Pixel 3A এবং Pixel 3A XL ফোনের আপডেট জুলাই মাস থেকেই চালু করা হবে।

  • Share this:

#নয়াদিল্লি: Google Pixel 3A ফোনের ক্ষেত্রে জুলাই মাসের আগে আসতে চলেছে একটি নতুন আপডেট। ভারতের বাজারে Google Pixel 3A এবং Pixel 3A XL দুটি ফোন লঞ্চ করা হয়েছিল। এগুলো মূলত ভারতের বাজারে লঞ্চ করা গুগলের (Google) বাজেট পিক্সেল ফোন। কিন্তু, এটির সফটওয়্যার সাপোর্ট বন্ধ করে দেওয়া হচ্ছে। ২০২২ সালের মে মাসে সেই সাপোর্ট বন্ধ করে দেওয়া হবে। কারণ এটি গুগলের পিক্সেল ফ্ল্যাগশিপের পুরনো ফোন। এর ফলে যাঁদের কাছে এই Google Pixel 3A ফোন রয়েছে তাঁদের সেটি আপডেট করা প্রয়োজন।

Google Pixel 3A এবং Pixel 3A XL ভারতে সবথেকে বেশি বিক্রি হয়েছিল। গুগলের তরফে তখনই জানানো হয়েছিল যে এই আপডেট তিন বছরের মধ্যেই নিয়ে আসা হবে। ২০২২ সালে সেই তিন বছর সমাপ্ত হয়েছে। এর ফলে গুগলের তরফে নিয়ে আসা হয়েছে নতুন এই আপডেট। এর ফলে গুগলের পিক্সেল ফোনে সুরক্ষা আরও জোরদার হবে। ২০১৯ সালের মে মাসে গুগল লঞ্চ করেছিল Google Pixel 3A এবং Pixel 3A XL ফোন। এই ফোন লঞ্চ করার সময় ঘোষণা করা হয়েছিল এই ফোনে তিন বছরের জন্য সফটওয়্যার আপডেট এবং তিন বছরের জন্য সিকিউরিটি আপডেট দেওয়া হবে। সুতরাং ২০২২ সালে শেষ হয়ে যাচ্ছে সেই তিন বছর। এর ফলে গুগলের এই ফোনে নতুন আপডেট করা প্রয়োজন। গুগলের তরফে জানানো হয়েছে যে তাদের Google Pixel 3A এবং Pixel 3A XL ফোনের আপডেট জুলাই মাস থেকেই চালু করা হবে। এর ফলে এই ফোনের ইউজাররা জুলাই মাস থেকেই তাঁদের ফোন আপডেট করতে পারবেন।

আরও পড়ুন: লাঞ্চের পর অফিসে আধ-ঘণ্টার ঘুম বাধ্যতামূলক ! ঘুমের জন্য টাকা পাবে কর্মীরা!

আরও জানা গিয়েছে যে গুগলের এই লেটেস্ট সফটওয়্যার আপডেটের মাধ্যমে পিক্সেল ফোনের বিভিন্ন ধরনের সমস্যার সমাধান হয়ে যাবে। এর মধ্যে রয়েছে পিক্সেল ফোনের ডিসপ্লে এবং লঞ্চার ইস্যু। এর ফলে ইউজাররা এই সফটওয়্যার আপডেট করলে তাঁদের ফোনের বিভিন্ন সমস্যার সমাধান হয়ে যাবে। Google Pixel 3A হল প্রথম পিক্সেল ডিভাইস যেখানে ব্যবহার করা হয়েছিল প্লাস্টিক ইউনিবডি ডিজাইন। একই সঙ্গে এর মধ্যে ব্যবহার করা হয় স্ন্যাপড্রাগন ৬৭০ চিপসেট। Google Pixel 3A ফোনে রয়েছে 12 মেগাপিক্সেল রিয়ার ক্যামেরাও।

তবে, গুগলের তরফে এখনও ভারতের বাজারে আর কোনও পিক্সেল ডিভাইস রিলিজ করা হয়নি। Pixel 4A লঞ্চ করার পর গুগল লঞ্চ করেছে Pixel 4A 5G, Pixel 5A, Pixel 5 এবং Pixel 6। কিন্তু এই সবক'টি ফোন লঞ্চ করা হয়েছে গ্লোবাল মার্কেটে। শোনা যাচ্ছে যে গুগল তাদের Pixel 6A ফোন লঞ্চ করতে পারে ভারতে। যত দূর অনুমান- আগামী মাসে গুগল তাদের নতুন এই ফোন ভারতে লঞ্চ করতে পারে।

Published by:Piya Banerjee
First published:

Tags: Google, Google Pixel

পরবর্তী খবর