Home /News /national /
30 Minute Official Nap: লাঞ্চের পর অফিসে আধ-ঘণ্টার ঘুম বাধ্যতামূলক ! ঘুমের জন্য টাকা পাবে কর্মীরা!

30 Minute Official Nap: লাঞ্চের পর অফিসে আধ-ঘণ্টার ঘুম বাধ্যতামূলক ! ঘুমের জন্য টাকা পাবে কর্মীরা!

photo source collected

photo source collected

30 Minute Official Nap: অফিসে এবার কম করে ৩০ মিনিট ঘুমোতেই হবে! কর্মীদের স্বাস্থ্যের কথা মাথায় রেখে জারি হল নোটিস

  • Share this:

    #বেঙ্গালুরু:  করোনার প্রভাব প্রায় শেষ। ফের চালু হয়েছে অফিস, স্কুল, শপিংমল, সিনেমাহল সব কিছুই। ফের স্বাভাবিক ছন্দে ফিরছে মানুষ। দীর্ঘ ওয়ার্ক ফ্রম হোম কাটিয়ে অফিস শুরু করেছেন অনেকেই। টানা দু'বছর বাড়ি থেকে কাজ করার ফলে বদলে গিয়েছে অনেক কিছুই। ক্লান্তি ভাবও বেড়েছে। এই অবস্থায় অফিসে যদি কাজের ফাঁকে একটু ঘুমিয়ে নেওয়া যেত! তাহলে মন্দ হত না! কিন্তু এমন সুযোগ দেবে কে?

    অফিসে কাজের জন্য স্যালারি দেয়। ঘুমের জন্য নয়। এ তো দিবা স্বপ্ন ছাআ আর কিছুই না। তবে জানেন কী দিবা স্বপ্ন মাঝে মধ্যে সত্যি হয়ে যায়। কারণ সব নিয়ম তো মানুষেরই হাতে। চাইলে বদলাতে কতক্ষণই বা সময় লাগবে। হ্যাঁ এবার অফিসে ঘুমোনোর জন্যেও পাওয়া যাবে স্যালারি। কাজের ফাঁকে চাইলে ঘুমিয়ে নিতে পারবেন।

    এমনটাই জানালো বেঙ্গালুরুর এক বেসরকারি কোম্পানি। বেঙ্গালুরুর এই অফিসে চালু হল কম করে আধঘণ্টার ঘুম বাধ্যতামূলক। সকল কর্র্মীদের জন্য। প্রত্যেক কর্মীকে ইমেলের মাধ্যমে এই নোটিস জারি করা হয়েছে। সকলকে কম করে আধ ঘণ্টা অফিসে ঘুমোতেই হবে। সেই ঘুমোনোর জন্য টাকাও পাবেন কর্মীরা। এতো মেঘ না চাইতেই বৃষ্টি।

     আরও পড়ুন: অমিতাভের সঙ্গ অভিনয়ে বাংলার অম্বরীশ! শ্যুটিংয়ে জমল আড্ডা! সঙ্গে সুজিত সরকার!

    'ওয়েকফিট'-এর কো ফাউন্ডার চৈতন্য রামালিঙ্গেগোয়া আজ অফিসিয়ালি ইমেলের মাধ্যমে এই নোটিস জারি করেছেন তাঁর অফিসে। তিনি ইমেলে লেখেন, " আমরা দীর্ঘ ছয় বছর ধরে মানুষের ঘুমের সামগ্রী বিক্রি করে ব্যবসা করছি। অথচ নিজেরাই ঘুমের সঙ্গে সঠিক বিচার করতে পারছি না। সকলের একটু রেস্ট দরকার। সেই কথা ভেবেই আফটার নুন ন্যাপ চালু করার কথা অনেক দিন ধরেই চলছিল। এবার বিষয়টাকে সিরিয়াসলি নিতে হবে। আজ থেকেই কম করে ৩০ মিনিটের ঘুম বা ন্যাপ নিতে হবে সকলকে। কাজের মাঝে একটু ঘুম দরকার। এতে শরীর মন ভালো থাকবে। কাজ ভালো হবে।"

    আরও পড়ুন: ভিজে শরীরে তুমুল যৌন আবেদন! কাঞ্চন-প্রিয়া শ্রীময়ী চট্টরাজের স্নানের ভিডিও ভাইরাল

    বালিশ, মেট্রেস, এই ধরণের জিনিসই পাওয়া যায় ওয়েকফিটে। সব কিছু তৈরি হয় ভালো ঘুমের কথা মাথায় রেখে। এবার তাঁরা নিজেদের অফিসেই চালু করল এই নিয়ম। এই খবর শেয়ার হতেই প্রশংসা শুরু করেছেন নেটিজেনরা। একজন লিখেছেন, 'আমিও ঠিক এটাই চাইছিলাম। ওয়েকফিট আমার মনের কথা জেনে গেছে।" কেউ বলেছেন, "এমনটা সব অফিসেই করা উচিত।"

    Published by:Piya Banerjee
    First published:

    Tags: Bengaluru, Official nap

    পরবর্তী খবর