• Home
  • »
  • News
  • »
  • technology
  • »
  • প্রি-বুকিংয়ে দারুণ ছাড়, বাজার কাঁপাতে আসছে ভারতে তৈরি 5G স্মার্টফোন Lava Agni

প্রি-বুকিংয়ে দারুণ ছাড়, বাজার কাঁপাতে আসছে ভারতে তৈরি 5G স্মার্টফোন Lava Agni

দেশের প্রথম মেড ইন ইন্ডিয়া ৫জি ফোন।

দেশের প্রথম মেড ইন ইন্ডিয়া ৫জি ফোন।

দেশের প্রথম মেড ইন ইন্ডিয়া ৫জি ফোন।

  • Share this:

#কলকাতা: ভারতের প্রথম মেড ইন ইন্ডিয়া ৫জি স্মার্টফোন হল Lava Agni। ভারতে এটি পাওয়া যাচ্ছে প্রায় ২০,০০০ টাকায়। কিন্তু আগে থেকেই প্রি-বুকিং করলে এটি পাওয়া যাচ্ছে প্রায় ১৮,০০০ টাকায়। এক নজরে দেখে নেওয়া যাক এই ফোনের ফিচার।

Lava Agni 5G ফোনটিতে রয়েছে মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০ (MediaTek Dimensity 810), ৬ এনএম চিপসেট (6 nm Chipset), দু'টি কর্টেক্স-এ৭৬ কোরস (Cortex-A76 Cores), সিক্স এ৫৫ (A55) এবং মালি-জি৫৭ (Mali-G57) ও এমসি২ জিপিইউ (MC2 GPU)।

আরও পড়ুন- Facebook-এ আর হবে না ফেস রেকগনিশন, কিন্তু কেন বন্ধ হল এই গুরুত্বপূর্ণ ফিচার?

এছাড়াও এই ফোনটিতে রয়েছে ৫জি মোডেম (5G Modem)। অ্যান্ড্রয়েড ১১ (Android 11) এই ফোনটিতে রয়েছে ৮ জিবি র‍্যাম (8 GB RAM), ১২৮ জিবি (128 GB) স্টোরেজ এবং মাইক্রোএসডি স্লট (MicroSD)।

Lava Agni 5G ফোনটিতে রয়েছে ৬.৭৮ ইঞ্চির আইপিএস এলসিডি (IPS LCD) যা ৯০ এইচজি রিফ্রেশ রেট (90Hz Refresh Rate) যুক্ত। এছাড়াও এতে রয়েছে ১,০৮০×২,৪৬০ পিএক্স রেজোলিউশন (px Resolution), গরিলা গ্লাস ৩ (Gorilla Glass 3)। এই ফোনটিতে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট রিডার (Fingerprint Reader), ফেস আনলক সিস্টেম (Face Unlock) এবং ১৬ এমপি সেলফি ক্যামেরা।

আরও পড়ুন- এক কমিউনিটির অধীনে একাধিক গ্রুপ; আসছে নতুন ফিচার WhatsApp Communities

Lava Agni 5G ফোনটিতে রয়েছে চারটি রিয়ার ক্যামেরা, ৬৪ এমপি মেইন ক্যামেরা যা ০.৭ পিক্সেল (0.7 Pixels) যুক্ত। এতে রয়েছে এফ/১.৮ অ্যাপারচার (f/1.8 Aperture) এবং ডুয়াল এলইডি ফ্ল্যাশ (LED Flash)। এই ফোনের ক্যামেরা রেকর্ড করতে পারে ১০৮০পি ভিডিও (1080p Video)। এছাড়াও এই ফোনটিতে রয়েছে ৫এমপি আল্ট্রাওয়াইড-অ্যাঙ্গেল (5MP Ultrawide-Angle) ক্যামেরা এবং প্লাস টুএমপি (2MP) এর ম্যাক্রো (Macro) ও ডেপথ সেন্সর (Depth Sensor)।

Lava Agni 5G ফোনটিতে রয়েছে ৫০০০ এমএএইচ (mAh) ব্যাটারি, ৩০ডাবলু (30W) ফাস্ট চার্জ। এছাড়াও এতে রয়েছে ইউএসবি-সি (USB-C) কেবেল। এই ফোনটিতে রয়েছে ৩.৫ এমএম (mm) এর হেডফোন জ্যাক এবং এফএম রেডিও রিসিভার। এছাড়াও লোকাল কানেকটিভিটির জন্য ওয়াই-ফাই ৫ এবং ব্লুটুথ ৫.১।

নভেম্বরের ১৮ তারিখ থেকেই এটি ভারতের বাজারে পাওয়া যাবে। এই ফোনটির প্রি-বুকিং শুরু হয়ে গেছে। Lava Agni 5G ফোনটি পাওয়া যাবে লাভা কোম্পানির অফিসিয়াল অনলাইন স্টোরে এবং অ্যামাজনে (Amazon)। ভারতের প্রথম মেড ইন ইন্ডিয়া ৫জি ফোন Lava Agni 5G পাওয়া যাবে শুধুমাত্র একটি কালারে। Lava Agni 5G ফোনটির কালার হল ফায়ারি ব্লু।

Published by:Suman Majumder
First published: