Home /News /technology /
জামা-জুতো থেকে টিভি-ফ্রিজ, লকডাউনের মধ্যেই অনলাইন ডেলিভারিতে ছাড়পত্র শুধুমাত্র এই দুই জোনে

জামা-জুতো থেকে টিভি-ফ্রিজ, লকডাউনের মধ্যেই অনলাইন ডেলিভারিতে ছাড়পত্র শুধুমাত্র এই দুই জোনে

আজ থেকে অনলাইনে শুরু হচ্ছে বিক্রি, আপনি কিনতে পারবেন কিনা জেনে নিন

  • Share this:

    #নয়াদিল্লি: অনলাইনে সব ধরনের সামগ্রীর ডেলিভারিকে ছাড় দিল সরকার। তৃতীয় দফার লকডাউনের নির্দেশিকা জারি করে এদিন সরকারের তরফে জানানো হয়েছে, জামাকাপড়, জুতো, মোবাইল, টিভি, ফ্রিজ-সহ সব ধরনের সামগ্ৰী এখন থেকে অনলাইনে পাওয়া যাবে। পাশাপাশি, অর্ডারে আরও বলা হয়েছে করোনা মোকাবিলায় ডেলিভারি বয়দের মাস্ক পরা বাধ্যতামূলক। একইসঙ্গে সোশ্যাল ডিসট্যান্সিং মেনে চলতে হবে। মেনে চলতে হবে সমস্ত রকম সুরক্ষাবিধি। উল্লেখ্য, লকডাউনে অত্যাবশ্যকীয় পণ্যের ছাড় ছিল।

    তৃতীয় দফায় অত্যাবশ্যকীয় পণ্যের পাশাপাশি আরও কিছু ক্ষেত্রে ছাড়ের ঘোষণা করা হয়েছিল। এবার সব ধরনের সামগ্রী অনলাইন ডেলিভারিকে ছাড়পত্র সরকারের, তবে সব জায়গায় নয়। এই সুবিধা পাবে শুধুমাত্র অরেঞ্জ আর গ্রিন জোনের গ্রাহকরাই।

    ঘরবন্দি দশা এখনই কাটছে না। ৪ মে থেকে আরও ১৪ দিনের জন্য লকডাউন দেশ। ১৭ মে পর্যন্ত লকডাউনের মেয়াদ বাড়ানোর ঘোষণা কেন্দ্রের। দেশে করোনার পরিস্থিতি খতিয়ে দেখেই লকডাউন নিয়ে নির্দেশিকা প্রকাশ করল মোদি সরকার। কনটেইনমেন্ট জোনে সবচেয়ে বেশি কড়াকড়ি। সন্ধে ৭টা থেকে সকাল ৭ টা পর্যন্ত বাড়ির বাইরে বেরোন যাবে না। রেড জোনের জন্যও কড়া লকডাউন নির্দেশিকা। কলকাতার পাশাপাশি মুম্বই, দিল্লি, হায়দরাবাদ, পুণে, বেঙ্গালুরু, আহমেদাবাদের মতো মেট্রো শহরগুলোকে রেড জোনের তালিকায় রাখা হয়েছে।

    এখন পর্যন্ত, অনলাইন ই কমার্স প্ল্যাটফর্মগুলি কেবলমাত্র প্রয়োজনীয় পণ্য যেমন মুদি, চিকিত্সার জিনিস ইত্যাদি অর্ডার গ্রহণ করতে পারে। আগামীকাল ৪ মে থেকে ই-কমার্স প্ল্যাটফর্মগুলি বিক্রয় করার পাশাপাশি প্রয়োজনীয় এবং অপ্রয়োজনীয় পণ্য সরবরাহ করার অনুমতি দিয়েছে ভারত সরকার।

    একনজরে জেনে নিন, বাংলার অরেঞ্জ আর গ্রিন জোনভুক্ত জেলা…

    অরেঞ্জ *হুগলি *পূর্ব বর্ধমান *পশ্চিম বর্ধমান *নদিয়া *মুর্শিদাবাদ

    গ্রিন * উত্তর দিনাজপুর *দক্ষিণ দিনাজপুর *বাঁকুড়া *বীরভূম *পুরুলিয়া *ঝাড়গ্রাম *কোচবিহার *আলিপুরদুয়ার

    Published by:Ananya Chakraborty
    First published:

    Tags: Coronavirus, COVID-19, E-Commerce, Green zone, Home Delivery, Lockdown 3.0, Non-essential items, Online Shopping, Orange Zone, Red Zone

    পরবর্তী খবর