Home /News /technology /
AC-র থেকেও ছড়াতে পারে করোনা ভাইরাস, খবরটি ভুয়ো না সত্যি ? জেনে নিন

AC-র থেকেও ছড়াতে পারে করোনা ভাইরাস, খবরটি ভুয়ো না সত্যি ? জেনে নিন

পিআইবি (PIB) ফ্যাক্ট চেকারে এই খবরটি সম্পর্কে কিছু তথ্য প্রকাশ করেছে

  • Share this:

    #নয়াদিল্লি: প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা। আতঙ্কের পাশাপাশি ছড়িয়ে পড়ছে একাধিক গুজব আর ভ্রান্ত ধারণা। করোনা ভাইরাসের সংক্রমণ নিয়ে হোয়াটসঅ্যাপ-সহ সোশাল মিডিয়ায় ছড়িয়ে পড়ছে ভুয়ো খবর। কোন কোন মাধ্যমে ছড়িয়ে পড়তে পারে করোনা, তা সবাই জানতে চাইছে। আর এরই মাঝে নতুন একটি গুজব ছড়িয়ে পড়ছে সোশ্যাল মিডিয়াতে। সেই খবরের দাবি, AC (Air conditioners) থেকেও ছড়াতে পারে করোনা ভাইরাস। ইতিমধ্যে Whatsapp-ও ভাইরাল হয়েছে এই খবরটি।

    পিআইবি (PIB) ফ্যাক্ট চেক করে এই খবরটির সম্পর্কে কিছু তথ্য সামনে এনেছে। PIB-র অফিশিয়াল ফ্যাক্ট চেক অ্যাকাউন্টে লেখা আছে, দাবিঃ গরমের হাত থেকে বাঁচতে বাড়িতে এসি চালাবেন না, এর থেকে ছড়াতে পারে করোনা ভাইরাস। ফ্যাক্টঃ বিষয়ই একটু জটিল। Window AC ব্যবহার করতে পারেন কোনও সমস্যা নেই, কিন্তু সেন্ট্রাল এসি নয়।

    এর সঙ্গে একটি ভিডিও শেয়ার করেছে যেখানে উপস্থিত ডাক্তারা জানিয়েছেন যে বাড়িতে এসি চালালে কোনও সমস্যা নেই, কিন্তু কোনও হাসপাতালের মতো বড় জায়গাগুলিতে সেন্ট্রাল এসি চলে সে সব জায়গায় স্মসায় হতে পারে, যেখানে করোনার ভাইরাসে আক্রান্ত একটি মানুষো রয়েছে।

    Published by:Ananya Chakraborty
    First published:

    Tags: Air conditioners, Coronavirus, Fact check, PIB

    পরবর্তী খবর