প্রযুক্তি

corona virus btn
corona virus btn
Loading

গেমারদের জন্য জি সিরিজে নতুন ল্যাপটপ আনল Dell, জেনে নিন দাম ও স্পেসিফিকেশন

গেমারদের জন্য জি সিরিজে নতুন ল্যাপটপ আনল Dell, জেনে নিন দাম ও স্পেসিফিকেশন

জেনে নিন Dell G7 15 7500 ল্যাপটপের দাম ও স্পেসিফিকেশন

  • Share this:

Dell G7 15 Laptop Launched: দিন দিন দেশে বাড়ছে প্রফেশনাল গেমারের সংখ্যা। শুধু তাই নয়, গ্রাফিক্সের কাজ করেন, এমন পেশার সঙ্গেও যুক্ত ব্যক্তির সংখ্যা বেড়েই চলেছে প্রযুক্তির অগ্রগতির সঙ্গে টেক্কা দিয়ে। সেই বেড়ে চলা বাজারকে হাতের মুঠোয় রাখতেই কমপিউটারের জগতে বিখ্যাত সংস্থা ডেল এর আগে বাজারে নিয়ে এসেছিল এক গেমার ল্যাপটপ সিরিজ। সিরিজের নাম রাখা হয়েছিল জি। এ বার সেই সিরিজেরই অন্তর্গত ডেল জি৭ ১৫ ৭৫০০ (Dell G7 15 7500) লঞ্চ করা হল দেশের বাজারে। অনলাইন হোক বা অফলাইন- যে কোনও মাধ্যমেই থাকছে এই ল্যাপটপ কেনার সুযোগ। সে না হয় হল! কিন্তু কেনার আগে দাম, বিশেষ করে অন্য ফিচারগুলোর দিকে কি নজর না রাখলে চলে?

খবর বলছে, জি৭ ১৫ ৭৫০০ দেশের বাজারে এসেছে মোট দু' রকমের কনফিগারেশন নিয়ে। কোর আই৭, ১৬ জিবি র্যাম আর ১ টিবি এসএসডি- এই কম্বিনেশনের দিকে হাত বাড়াতে চাইলে আপনাকে দিতে হবে ১,৬১,৯৯০ টাকা। অন্য দিকে, কোর আই৯, ১৬ জিবি র্যাম আর ১ টিবি এসএসডি মডেল-ই যদি আপনার পছন্দের তালিকায় থাকে, সে ক্ষেত্রে এক লাফে দাম বেড়ে যাবে অনেকটা- পাক্কা ২,০৭৯৯০ টাকা। মিনারেল ব্যাক কালারের এই দু'টি মডেল-ই আপাতত অনলাইন, ডেল-এর এক্সক্লুসিভ স্টোর এবং কিছু বাছাই করা মাল্টি-ব্র্যান্ড আউটলেটে পাওয়া যাচ্ছে।

এ বার আসা যাক স্পেসিফিকেশনের ব্যাপারে। খবর মোতাবেকে, ডেল জি৭ ১৫ পাওয়া যাচ্ছে উইন্ডোজ ১০ প্রি-ইনস্টলড অবস্থায়। এতে থাকছে ৩০০এইচজেড রিফ্রেশ রেট এবং ৩০০ নিটস ব্রাইটনেসের সুবিধাসহ ১৫ ইঞ্চি ফুল এইচডি (১৯২০X১০৮০ পিক্সেল) অ্যান্টি-গ্লেয়ার ডিসপ্লে। সর্বোচ্চ ১০ জেন ইনটেল কোর আই৯ ১০৮৮৫ এইচ অক্টা-কোর সিপিইউ এবং ৮ জিবিজিডিডিআর৬ র্যাম-সহ সর্বোচ্চ এনভিডিয়া জি ফোর্স আরটিএক্স ২০৭০ ম্যাক্স-কিউ জিপিইউ পাওয়া যাচ্ছে একটি মডেলে। আর জি৭ ১৫ ৭৫০০-তে থাকছে ১৬ জিবি ডিডিআর৪ র্যাম। স্টোরেজের জন্য এই মডেলে আপনি পাবেন ১ টিবি পিসিআইই এম.২ এসএসডি কার্ড।

কানেকটিভিটির দিক থেকে দেখলে ওয়াইফাই, ব্লুটুথ ৫.১, এইচডিএমআই ২.০ পোর্ট, তিনটে ইউএসবি ৩.২ জেন ১ টাইপ-এ পোর্ট, ২-ইন-১ এসডি কার্ড স্লট, আরজেআর৫ পোর্ট, ৩.৫ এমএম হেডফোন জ্যাক, থান্ডারবোল্ট ৩ পোর্ট মিলবে। অডিও তুখোড়- নাহিমিক ৩ডি অডিওর সুবিধাযুক্ত দুটো স্পিকার থাকবে। আর থাকবে ৭২০পি ওয়েবক্যাম।

৮৬ডব্লিউএইচ ব্যাটারি, ডব্লিউএএসডি কি-বোর্ড যুক্ত এই মডেলের আয়তন ২৬৭.৭X৩৫৭.২X১৮.৩ এমএম; ওজন ২.১ কেজি।

Published by: Ananya Chakraborty
First published: September 25, 2020, 4:55 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर