Home /News /technology /
Broadband Plans: স্লো ইন্টারনেট স্পিড নিয়ে জেরবার? ৯৯৯ টাকার এই প্ল্যানগুলি দেখতে পারেন

Broadband Plans: স্লো ইন্টারনেট স্পিড নিয়ে জেরবার? ৯৯৯ টাকার এই প্ল্যানগুলি দেখতে পারেন

সংস্থাগুলির মধ্যে অনেকেই হাইস্পিড ইন্টারনেট পরিষেবা দেয়, যা অতিমারী চলাকালীন খুবই গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে।

  • Share this:

#কলকাতা: করোনাকালে বাড়ি থেকে কাজ (Work From Home) করছেন বেশিরভাগ চাকরিজীবী। কিন্তু অনেকেরই সমস্যা হচ্ছে হাইস্পিড ব্রডব্যান্ড (Broadband) নিয়ে! এয়ারটেল, জিওফাইবার, বিএসএনএল এবং আরও অনেক সংস্থা আমাদের দেশে ইন্টারনেট পরিষেবা দেয়। তাই এই সব সংস্থার বিভিন্ন প্ল্যানের মধ্যে সব চেয়ে ভালোটা বেছে নেওয়ার বিকল্প আমাদের হাতে থাকে। এই সংস্থাগুলির মধ্যে অনেকেই হাইস্পিড ইন্টারনেট পরিষেবা দেয়, যা অতিমারী চলাকালীন খুবই গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। এখানে কিছু সেরা ব্রডব্যান্ড প্ল্যানের একটি তালিকা রয়েছে, যা আপনি মাসে হাজারের কম টাকায় পেতে পারেন। এয়ারটেল (Airtel), জিওফাইবার (JioFiber), বিএসএনএল (BSNL) এবং আরও অনেক সংস্থা ১০০ হাজার মধ্যেই হাইস্পিড ইন্টারনেট পরিষেবা দিচ্ছে। চলুন দেখে নেওয়া যাক এদের কী কী প্ল্যান রয়েছে!

৯৯৯ টাকার জিওফাইবার ব্রডব্যান্ড প্ল্যান ((₹999 JioFiber Broadband Plan): কোনও ডেটা ক্যাপ ছাড়াই, জিওফাইভারের ব্রডব্যান্ড প্ল্যান ১৫০ এমবিপিএস পর্যন্ত ডাউনলোড স্পিড দেয়। এছাড়াও ডিজনি+ হটস্টার, অ্যামাজন প্রাইম এবং অন্যান্য ওটিটি পরিষেবাগুলি অ্যাক্সেস করা যাবে। জিওফাইভার আরও বেশি টাকার প্ল্যানও অফার করে, যাতে নেটফ্লিক্স (Netflix), জি৫ (Zee5), সনি লিভ (Sony Liv), এএলটি বালাজি (Alt Balaji), ভুট সিলেক্ট (Voot Select), এরস নাও (Eros Now)-সহ ১৫টি ওটিটি স্ট্রিমিং পরিষেবা পাওয়া যায়।

আরও পড়ুন- WhatsApp-এর নয়া ফিচার, এবার রিপোর্ট করা যাবে নির্দিষ্ট কোনও মেসেজ

৯৯৯ টাকার এয়ারটেল ব্রডব্যান্ড প্ল্যান (₹999 Airtel Broadband Plan): এয়ারটেলের ৯৯৯ টাকার ব্রডব্যান্ড প্ল্যানে ২০০ এমবিপিএস স্পিডে আনলিমিটেড ইন্টারনেট ব্যবহার করা যাবে। এটি এয়ারটেল এক্সস্ট্রিম এন্টারটেইনমেন্ট ব্রডব্যান্ড প্ল্যানের জন্য। ব্রডব্যান্ড সংযোগের পাশাপাশি, ব্যবহারকারীরা ডিজনি+ হটস্টার সুপার (Disney+ Hotstar Super) সহ এক বছরের জন্য অ্যামাজন প্রাইম (Amazon Prime) ব্যবহার করতে পারা যাবে। এছাড়াও, এয়ারটেল এক্সস্ট্রিম অ্যাপও অ্যাক্সেস করা পাওয়া যাবে, যাতে অতিরিক্ত শো এবং সিনেমা রয়েছে।

৯৯৯ টাকার এক্সাইটেল ব্রডব্যান্ড প্ল্যান (₹999 Excitel Broadband Plan): এক্সাইটেল ৯৯৯ টাকার প্ল্যানে ৩০০ এমবিপিএস স্পিড পাওয়া যায়। এই প্ল্যানের বার্ষিক খরচ ৫ হাজার ৯৯৮ টাকা। ব্যবহারকারীরা এই প্ল্যানের অংশ হিসাবে বিনামূল্যে অতিরিক্ত ওটিটি পরিষেবা অ্যাক্সেস করতে পারবে মাসে ৭৫২ টাকার বিনিময়ে। যার মধ্যে রয়েছে ভুট, এরস, শেমারু (Shemaroo) এবং আরও অনেক কিছু।

৯৯৯ টাকার বিএসএনএল ব্রডব্যান্ড প্ল্যান ( (₹999 BSNL Broadband Plan)): ৯৯৯ টাকার বিএসএনএল-এর ব্রডব্যান্ড প্ল্যানে পাওয়া যাবে ২০০ এমবিপিএস স্পিড। কিন্তু এতে আবার ৩.৩ টিবি-র ডেটা ক্যাপ আছে, যার পরে স্পিড কমে ২ এমবিপিএস হয়ে যাবে। যাই হোক, মাসে অতিরিক্ত ১২৯ টাকা দিয়ে সোনি লিভ, জি৫, ভুট-র অ্যাক্সেস পাওয়া যাবে।

৯৫০ টাকার টাটা স্কাই ব্রডব্যান্ড প্ল্যান (₹950 Tata Sky Broadband Plan): মাসে ৯৫০ টাকা দিয়ে এই ইন্টারনেট পরিষেবা পাওয়া যায়। তবে স্পিড মাত্র ১০০ এমবিপিএস। এই প্ল্যানে কোনও অতিরিক্ত স্ট্রিমিং পরিষেবা পাওয়া যায় না। ব্যবহারকারীরা তিন মাসের চার্জ একবারে দিলে এই প্ল্যানের জন্য ২ হাজার ৭০০ টাকা দিতে হবে। অর্থাৎ মাসে ৯৫০ টাকার পরিবর্তে পড়ছে ৯০০ টাকা। ৬ মাসের চার্জ একবারে দিলে পড়বে মাস প্রতি খরচ পড়বে ৭৫০ টাকা। আর বার্ষিক চার্জ একবারে দিলে মাস প্রতি খরচ পড়বে ৭০০ টাকা। অর্থাৎ বছরে ৮ হাজার ৪০০ টাকায় এই প্ল্যান নেওয়া যাবে।

Published by:Suman Majumder
First published:

Tags: Broadband plans, Internet Speed

পরবর্তী খবর