Home /News /technology /

Hero HF Deluxe: দেশের সব থেকে সস্তা মোটরবাইক, এক লিটার পেট্রোলে চলবে ৮৩ কিমি

Hero HF Deluxe: দেশের সব থেকে সস্তা মোটরবাইক, এক লিটার পেট্রোলে চলবে ৮৩ কিমি

Hero HF Deluxe BS6: পেট্রোলের দামে মাথায় হাত মধ্যবিত্তের। এদিকে বাইকের শখ। সব থেকে সস্তার এই মডেল দেখতে পারেন। জবরদস্ত মাইলেজ।

  • Share this:

    #নয়াদিল্লি: যদি আপনার বাজেট কম হয় এবং আপনি সস্তায় ভাল মাইলেজ-এর বাইক কিনতে চান, তবে এই খবরটি শুধুমাত্র আপনার জন্য। Hero MotoCorp, ভারতের জনপ্রিয় টু-হুইলার নির্মাতা এদেশে বেশ কয়েকটি কম বাজেটের মোটরসাইকেল বিক্রি করছে। সেগুলির মধ্যে সবচেয়ে সাশ্রয়ী Hero HF Deluxe৷ হিরো বিক্রয়ের দিক থেকে বিশ্বের বৃহত্তম টু-হুইলার প্রস্তুতকারক সংস্থা। এই মডেলের মোটরসাইকেল মূলত মাইলেজের জন্য ভারতের বাজারে জনপ্রিয় হে উঠেছে। মধ্যবিত্তের পকেট বাঁচাতে হিরো এইচএফ ডিলাক্স-এর জুড়ি মেলা ভার।

    এক্স-শোরুম মূল্য ৫২,৭০০ টাকা-

    Hero HF Deluxe BS6 ৯৭.২ cc এয়ার-কুলড ৪-স্ট্রোক সিঙ্গল-সিলিন্ডার ইঞ্জিন রয়েছে। এই ইঞ্জিন ৮০০০ rpm-এ ৮.২৪ bhp পাওয়ার এবং ৫০০০ rpm-এ ৮.০৫ Nm পিক টর্ক জেনারেট করে৷ কোম্পানি বাইকটির ইঞ্জিনে ৪-স্পীড ট্রান্সমিশন দিয়েছে। এই মোটরসাইকেলটি এক লিটার পেট্রোলে ৮৩ কিলোমিটার পর্যন্ত চালানো যাবে। দিল্লিতে এই বাইকের প্রারম্ভিক এক্স-শোরুম মূল্য হল ৫২,৭০০ টাকা। Fi-i3S-এর জন্য ৬৩,৪০০ টাকা পড়বে৷ বাইকটির ড্রাম ব্রেক, অ্যালয় হুইল মডেলের দাম ৫৩,৭০০ টাকা।

    আরও পড়ুন- বদলে গিয়েছে মোবাইলে সিম রাখার নিয়ম; না মানলে বন্ধ হয়ে যেতে পারে সিম কার্ড!

    সস্তা এবং ভাল মাইলেজ দেওয়া মোটরবাইক-

    সেলফ-স্টার্ট মডেলটির দাম ৬১,৯০০ টাকা। ব্ল্যাক ভেরিয়েন্ট মডেলের দাম ৬২,৫০০ টাকা। হিরো এইচএফ ডিলাক্স-এর সামনে টেলিস্কোপিক হাইড্রোলিক সাসপেনশন রয়েছে। পিছনের দিকে একটি টু স্টেপ অ্যাডজাস্টেবল সাসপেনশন রয়েছে। বাইকের সামনের চাকায় ১৩০ মিমি ড্রাম ব্রেক দেওয়া হয়েছে এবং পেছনের চাকাতেও ১৩০ মিমি ড্রাম ব্রেক দেওয়া হয়েছে। এই ব্রেকিং সিস্টেম CBS অর্থাৎ কম্বাইন্ড ব্রেকিং সিস্টেমের সাথে আসে। সস্তা এবং দারুন মাইলেজ দেওয়া মোটরবাইক কেনার পরিকল্পনা করে থাকলে এটি আপনার জন্য সেরা বিকল্প হতে পারে।

    আরও পড়ুন- মাত্র ১২০ সেকেন্ডে বিক্রি হয়ে গেল Royal Enfield-এর এই মোটরসাইকেল!

    পেট্রোলের দাম এখন প্রায় রোজই বাড়ছে। দেশের প্রতিটি শহরে পেট্রোলের দাম ১০০ টাকা পেরিয়েছে। এমন পরিস্থিতিতে অনেকেই ভাল মাইলেজ দেওয়া বাইক কেনার কথা ভাবছে। এদিকে, মোটরবাইক প্রস্তুতকারক সংস্থাগুলিও এখন যে কোনও বাইকের মাইলেজ বাড়ানোর প্রযুক্তি নিয়ে পরীক্ষা নিরীক্ষা চালাচ্ছে।
    Published by:Suman Majumder
    First published:

    Tags: Bike, Bike news, Motorcycle

    পরবর্তী খবর