Home /News /technology /
BMW G 310 R Rider Academy: ভারতে রাইডার অ্যাকাডেমি চালু করবে BMW, এক্সক্লুসিভ রাইডিংয়ের সুযোগ, শেখানো হবে সঠিক রাইডিং পদ্ধতি!

BMW G 310 R Rider Academy: ভারতে রাইডার অ্যাকাডেমি চালু করবে BMW, এক্সক্লুসিভ রাইডিংয়ের সুযোগ, শেখানো হবে সঠিক রাইডিং পদ্ধতি!

BMW G 310 R Rider Academy

BMW G 310 R Rider Academy

BMW G 310 R: অ্যাকাডেমির মাধ্যমে এক দিনের এক্সক্লুসিভ রাইডিং অভিজ্ঞতা নেওয়ার সুযোগ করে দেবে BMW G 310 R-এর মালিকদের।

  • Share this:

#নয়াদিল্লি: এই প্রথমবার BMW India ‘BMW G 310 R Rider Academy’ চালু করতে চলেছে ভারতে। এমনই ঘোষণা করেছে সংস্থা। BMW-এর মতে, “বিশেষজ্ঞের নির্দেশনায় G 310 R রাইডারদের রাইডিং দক্ষতা বাড়ানোর সুযোগ দেওয়া হবে এই রাইডার অ্যাকাডেমিতে।“ এছাড়াও BMW ঘোষণা করেছে যে শুধুমাত্র BMW G 310 R-এর মালিকরাই এই রাইডার অ্যাকাডেমিতে অংশগ্রহণের সুযোগ পাবে। কোম্পানি এই রাইডার অ্যাকাডেমির মাধ্যমে এক দিনের এক্সক্লুসিভ রাইডিং অভিজ্ঞতা নেওয়ার সুযোগ করে দেবে BMW G 310 R-এর মালিকদের।

আরও পড়ুন- বাড়িতে রাখলেই মৃত্যু! নিষ্পাপ শিশুর কান্নাই নাকি পৃথিবীর 'অভিশপ্ততম' ছবি!

রাইডারদের শেখানো হবে অনেক স্কিল

প্রশিক্ষণে অংশগ্রহণকারীদের বাইক চালানোর জন্য বিশেষজ্ঞের নির্দেশনায় প্রশিক্ষণ দেওয়া হবে। এছাড়া একদিনের প্রশিক্ষণে রাইডারদের মৌলিক রাইডিং স্কিল যেমন থ্রোটল কন্ট্রোল, সঠিক দৃষ্টি, স্টিয়ারিং কন্ট্রোল এবং অন্যান্য কৌশল যেমন আপৎকালীন ব্রেক ব্যবহার ও ট্র্যাকে রাইড করা শেখানো হবে।

অংশ নেওয়ার জন্য কী করতে হবে?

ইভেন্টে অংশগ্রহণ নিতে আগ্রহী ব্যক্তিরা নিকটতম অনুমোদিত ডিলারশিপের সঙ্গে যোগাযোগ করে ইভেন্টের জন্য রেজিস্ট্রেশন করতে পারে। এছাড়া ইভেন্টের সময় অংশগ্রহণকারীদের কাছে অবশ্যই একটি বৈধ ড্রাইভিং লাইসেন্স থাকতে হবে এবং অংশগ্রহণকারীকে BMW Motorrad G 310 R-এর মালিক হতে হবে। BMW আরও জানিয়েছে যে অংশগ্রহণকারীর নামে বাইক থাকলে তবেই এই ইভেন্টে অংশগ্রহণ করতে পারবে। প্রথমে বাইকের ফিটনেস পরীক্ষা করানোর জন্য তাদের একটি পরীক্ষা দিতে হবে।

আরও পড়ুন- নিজে নিজেকে কাতুকুতু দিলে কেন কিছুই অনুভব হয় না? রইল আসল কারণ

নতুন বাইক লঞ্চ হবে আগামী মাসে

ভারতে কোম্পানির এন্ট্রি-লেভেল মডেল হল BMW G 310 R। BMW G 310 GS অ্যাডভেঞ্চার বাইকের সঙ্গে BMW G 310 R অনেক বৈশিষ্ট্যের মিল রয়েছে। উভয় মডেলে রয়েছে একই ইঞ্জিন এবং তা একই প্ল্যাটফর্মে উপলব্ধ। মজার বিষয় হল, আগামী মাসে ভারতে একটি সম্পূর্ণ নতুন মডেল লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে BMW। আসন্ন G 310 RR হবে সম্পূর্ণ নতুন ভ্যারিয়েন্ট এবং এই বাইকে থাকবে TVS Apache RR 310-এর মতোই স্টাইলিং।

Published by:Madhurima Dutta
First published:

Tags: BMW

পরবর্তী খবর