Home /News /technology /
Apple : অ্যাপল ভারতে লঞ্চ করতে চলেছে তাদের নতুন আইফোন এবং আইপ্যাড, জেনে নিন এক ঝলকে!

Apple : অ্যাপল ভারতে লঞ্চ করতে চলেছে তাদের নতুন আইফোন এবং আইপ্যাড, জেনে নিন এক ঝলকে!

photo source collected

photo source collected

Apple : আইফোনের নতুন মডেলের ৫জি ফোনের সঙ্গে সঙ্গে ভারতে লঞ্চ করা হতে পারে নতুন আইপ্যাড এবং আইপ্যাড এয়ার (iPad Air)।

  • Share this:

#নয়াদিল্লি: অ্যাপল (Apple) ভারতে নিয়ে আসতে চলেছে তাদের নতুন ফোন iPhone SE+ 5G। এছাড়াও অ্যাপল ভারতে লঞ্চ করতে চলেছে তাদের নতুন আইপ্যাড (iPad)। সূত্র মারফত পাওয়া খবর অনুযায়ী অ্যাপল তাদের নতুন আইফোন এবং নতুন আইপ্যাডের পরীক্ষা শুরু করে দিয়েছে। ৯১ মোবাইলের (91 Mobiles) রিপোর্ট অনুযায়ী ভারতে অ্যাপলের নতুন মডেলের আইফোন আমদানি করা হয়েছে। এই তিনটি নতুন মডেল হল এ২৫৯৫ (A2595), এ২৭৮৩ (A2783), এ২৭৮৪ (A2784)। আইফোনের এই একই তিনটি মডেল রাশিয়ার সার্টিফিকেশন প্রসেসে রয়েছে। রাশিয়ার রেগুলেটরি ওয়েবসাইটে আইফোনের এই তিনটি নতুন মডেল অ্যাপেলের তরফে লিস্টিং করানো হয়েছে। আইফোনের নতুন মডেলের ৫জি ফোনের সঙ্গে সঙ্গে ভারতে লঞ্চ করা হতে পারে নতুন আইপ্যাড এবং আইপ্যাড এয়ার (iPad Air)।

অ্যাপল ভারতে যে নতুন ফোন লঞ্চ করতে চলেছে সেই বিষয়ে বিশদে কিছু জানা না গেলেও এর কয়েকটি ফিচার সম্পর্কে জানা গিয়েছে। মনে করা হচ্ছে iPhone SE+ 5G-এ থাকতে পারে ৪.৭ ইঞ্চির ডিসপ্লে, থিক বেজেলস এবং হোম বাটন। এছাড়াও এই ফোনে থাকতে পারে উন্নত ও আধুনিক ইন্টারনাল হার্ডওয়্যার, এ১৫ বায়োনিক অথবা এ১৪ বায়োনিক প্রসেসর যা ৫জি কানেকটিভিটি যুক্ত। রিপোর্ট অনুযায়ী জানা যাচ্ছে যে iPhone SE+ 5G-এর দাম হতে পারে প্রায় ৩০০ ডলার অর্থাৎ প্রায় ২৩,০০০ টাকা। কিন্তু ভারতে iPhone SE+ 5G-এর দাম আলাদাও হতে পারে। কারণ ডলার এবং টাকার মূল্যের ওপর নির্ভর করবে এর দাম। এছাড়াও এর সঙ্গে যুক্ত হবে বিভিন্ন ধরনের ট্যাক্স। আগের কিছু রিপোর্ট অনুযায়ী ভারতে iPhone SE+ 5G-এর দাম হতে পারে প্রায় ৪৫,০০০ টাকা, যা আইফোনের আগের মডেল iPhone SE-এর দাম ছিল।

 আরও পড়ুন: খোঁজ মিলবে মনের মানুষের ! এক নজরে দেখে নিন ফেসবুকের ডেটিং পোর্টালের খুঁটিনাটি

অ্যাপলের এই নতুন আইফোন ভারতে কবে লঞ্চ করা হবে সেই বিষয়ে সঠিক কিছু এখনও জানা যায়নি। কিন্তু অ্যাপল ভারতে তাদের তিনটি নতুন মডেলের আমদানি করেছে বিভিন্ন ধরনের পরীক্ষা-নিরীক্ষা করার জন্য। নতুন তিনটি আইফোনের মডেল এ২৫৯৫ (A2595), এ২৭৮৩ (A2783), এ২৭৮৪ (A2784) ভারতে আমদানি করা হয়েছে। অ্যাপলের এই নতুন আইফোন ছাড়াও ভারতে লঞ্চ করা হতে তাদের নতুন আইপ্যাড এবং আইপ্যাড এয়ার। রিপোর্ট অনুযায়ী ভারতে নতুন আইপ্যাড এয়ারের দাম হতে পারে প্রায় ৫০০ ডলার থেকে ৭০০ ডলারের মধ্যে অর্থাৎ ভারতীয় মুদ্রায় প্রায় ৩৭৫০০ টাকা থেকে ৫২,৩০০ টাকার মধ্যে।

Published by:Piya Banerjee
First published:

Tags: Apple, IPhone New Model

পরবর্তী খবর