Home /News /sports /
Yuvraj Singh Academy In Kolkata: Exclusive: যুবরাজ সিংয়ের ক্রিকেট অ্যাকাডেমি এবার কলকাতায়, উত্তেজনায় ফুটছেন ছয় ছক্কার মালিক

Yuvraj Singh Academy In Kolkata: Exclusive: যুবরাজ সিংয়ের ক্রিকেট অ্যাকাডেমি এবার কলকাতায়, উত্তেজনায় ফুটছেন ছয় ছক্কার মালিক

Yuvraj Singh Academy In Kolkata: বাংলার প্রতিভাবান ক্রিকেটারদের খুঁজে বের করবেন খোদ যুবরাজ সিং!

  • Share this:

#কলকাতা: ক্রিকেটের মক্কা। কিন্তু সেই মক্কায় এখন কী ভীষণ শূন্যতা! ক্রিকেটের মক্কা অর্থাত্ কলকাতা থেকে আন্তর্জাতিক মঞ্চে খেলা শেষ ক্রিকেটার ঋদ্ধিমান সাহা, মহম্মদ শামি।

সেই ঋদ্ধি-শামির পর আর কে আছে ভারতীয় দলের দরজায় টোকা দেওয়ার মতো! মাথা চুলকেও নাম খুঁজে পাবেন না হয়তো! তা হলে কি ভারতীয় ক্রিকেটে ক্রিকেটার সরবরাহে কলকাতার পাইপলাইন নষ্ট হয়ে গেল!

কলকাতার ময়দান থেকে সেভাবে ক্রিকেটার উঠে আসছে কই! লিগ, ক্লাব পর্যায়ের ক্রিকেট গড়াচ্ছে নিয়ম করে। তার পরও পাইপলাইন যেন জ্যাম হয়ে রয়েছে! সৌরভ গঙ্গোপাধ্যায়, ঋদ্ধিমান সাহা, মহম্মদ শামিদের পর বাংলার নাম জাতীয় স্তরে তুলে ধরবেন কে!

এবার সেই দুশ্চিন্তা কিছুটা কমতে পারে ক্রিকেটভক্তদের। যদি তাঁরা জানতে পারেন, যুবরাজ সিং এবার কলকাতায় ক্রিকেট অ্যাকাডেমি শুরু করতে চলেছেন!

আরও পড়ুন- উমরানকে বোর্ডের কেন্দ্রীয় চুক্তির আওতায় আনার দাবি রবি শাস্ত্রীর

যুবরাজ সিংয়ের ক্রিকেট অ্যাকাডেমি এবার কলকাতায়। যুবির ক্রিকেট তৈরির কারখানায় কারিগর হিসেবে থাকবেন নামজাদা কোচরা। যুবরাজ সিং সেন্টার অফ এক্সিলেন্স কলকাতায় প্রথম ক্রিকেট অ্যাকাডেমির সূচনা করতে চলেছে।

রাজারহাটে হচ্ছে এই অ্যাকাডেমি। দেশের একটি প্রথম সারির রিয়েল-এস্টেট সংস্থার সঙ্গে গাঁটছড়া বেঁধে যুবরাজ সিং সেন্টার অফ এক্সিলেন্স এই অ্যাকাডেমি শুরু করতে চলেছে।

রাজারহাট চৌমাথার গ্রিনফিল্ড টাউনশিপে এই অ্যাকাডেমি শুরু করা নিয়ে যুবরাজ সিং নিজেও বেশ উত্তেজিত। কারণ পূর্ব ভারতে এটাই যুবরাজ সিংয়ের প্রথম ক্রিকেট অ্যাকাডেমি।

যুবির এই অ্যাকাডেমিতে ডিরেক্টর অফ কোচিং হিসেবে থাকবেন ভিনীত জৈন। ৮০টি প্রথম শ্রেণীর ম্যাচ খেলেছেন তিনি। একইসঙ্গে বিসিসিআই-এর লেভেল টু কোচ তিনি। কোচিং করাবেন বিশাল ভাটিয়া। তিনি ভারতীয় এ দলের হয়ে খেলেছেন। বিসিসিআই-এর লেভেল ওয়ান কোচ অভিজিত্ দাসও ক্রিকেটার তৈরির দায়িত্বে থাকবেন।

২০ থেকে ২২ মে পর্যন্ত যুবরাজ সিংয়ের এই অ্যাকাডেমিতে ফ্রি কোচিং করানো হবে। দুপুর সাড়ে তিনটে থেকে সাড়ে ছটা পর্যন্ত। প্রতিভাবান ক্রিকেটারদের এক বছরের স্কলারশিপ দেওয়ার কথাও ভাবা হচ্ছে।

এই অ্যাকাডেমিতে ইন্দোর ও আউটডোর প্র্যাকটিস করতে পারবে উঠতি ক্রিকেটাররা। টার্ফ উইকেট, বোলিং মেশিন, ভিডিও অ্যানালিসিস-এর মতো সুবিধা পাবে ক্রিকেটাররা। এরই মধ্যে ক্রিকেটারদের ভর্তির প্রক্রিয়াও শুরু হবে বলে জানা গিয়েছে।

ক্যান্সার জয় করে মাঠে ফিরেছিলেন তিনি। ভারতীয় দলের ২০১১ বিশ্বকাপ জয়ের নায়ক। ফ্লিনটফের স্লেজিংয়ের জবাব দিয়েছিলেন ছয় ছক্কায়। সেই যুবরাজ সিং মনে করেন, ক্রিকেট খেলতে হলে আগে মানসিক জোর থাকতে হবে।

আরও পড়ুন- ৬, ওয়াইড, ০, ৬, ৬, ৬, রানআউট! আইপিএলের ওভার নাকি অ্যাকশন সিনেমা!

নিজের অ্যাকাডেমিতে ক্রিকেটারদের মানসিকভাবে শক্তিশালী করার উপরও জোর দেবেন বলে প্রতিশ্রুতি দিয়েছেন যুবরাজ সিং। কলকাতা থেকে ভবিষ্যতের যুবরাজ সিং তুলে আনতে তিনি চেষ্টার ত্রুটি রাখবেন না বলেও জানিয়েছেন।

Published by:Suman Majumder
First published:

Tags: Cricket Academy, Yuvraj Singh

পরবর্তী খবর