Home /News /sports /
Wriddhiman Saha: ঋদ্ধিমান সাহা চক্রান্তের শিকার, ক্ষোভে ফুঁসছে 'পাপালি'র শহর, লাগাতার আন্দোলনের ডাক

Wriddhiman Saha: ঋদ্ধিমান সাহা চক্রান্তের শিকার, ক্ষোভে ফুঁসছে 'পাপালি'র শহর, লাগাতার আন্দোলনের ডাক

Wriddhiman Saha: বাংলার ক্রিকেটার ঋদ্ধিমান সাহার পাশে তাঁর ছোটবেলার শহর। প্রিয় পাপালির সমর্থনে শামিল খুদে ক্রিকেটাররাও।

  • Share this:

#শিলিগুড়ি: ভারতীয় দল থেকে ঋদ্ধিমান সাহাকে বাদ দেওয়ায় ক্ষোভে ফুঁসছে তাঁর শহর শিলিগুড়ি। প্রতিবাদে বিক্ষোভে সামিল তরুণ ক্রিকেটারেরা। আন্দোলনের হুঁশিয়ারি প্রাক্তন ক্রিকেটারদেরও।

আজ শহরজুড়ে চলে প্রতিবাদের ঝড়। ঋদ্ধি শুধু আজ শিলিগুড়ি বা বাংলার নয়, গোটা দেশের গর্ব। আন্তর্জাতিক ক্রিকেটের আঙিনায় অন্যতম সফল উইকেটকিপার। অথচ তাঁকে অন্যায়ভাবে, চক্রান্ত করে জাতীয় দল থেকে বাদ দেওয়া হয়েছে। এর প্রতিবাদে এবার সরব হয়েছে শিলিগুড়ির ক্রিকেটারেরা।

রবিবার শিলিগুড়ি ক্রিকেট লিগের ম্যাচ শেষে প্রতিবাদে সামিল ক্রিকেটাররা। কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়ামে চলে বিক্ষোভ। প্রতিটি ক্রিকেটার একসুরে এর প্রতিবাদে গর্জে ওঠে। হাতে তাদের ফেস্টুন। যেখানে লেখা "ঋদ্ধিমান সাহাকে চক্রান্ত করে ভারতীয় টেস্ট দল থেকে সরানোর জন্য তীব্র ধিক্কার জানাই।" তার নীচে লেখা "ঋদ্ধিমান তুমি এগিয়ে চলো। আমরা তোমার সাথে আছি।" "ওকে সম্মানজনকভাবে বিদায় জানানো উচিৎ।

আরও পড়ুন- ২ বছরের অপেক্ষার পর ছেলের সঙ্গে দেখা, ভাইরাল শিখর ধাওয়ানের ভিডিও

যখন ভারতীয় দলের দায়িত্বে সৌরভ গঙ্গোপাধ্যায়, তখন একজন বাংলার ক্রিকেটারের সঙ্গে এমনটা কেন? এই প্রশ্ন তোলেন অনেকে। আর যদি বয়সের জন্যে বাদ দেওয়া হয়ে থাকে, তা হলে অন্তত ফেয়ারওয়েল ম্যাচ করানো যেত! কলকাতার মাঠে বিদায় ম্যাচ করার ব্যবস্থা করাতে পারত বোর্ড। তা না করে হঠাৎই কেন বাদ করে দেওয়া হল? প্রশ্ন শিলিগুড়ি ক্রিকেট লাভার্স ওয়েলফেয়ার অর্গানাইজেশনের সভাপতি মনোজ ভার্মার।

দলে না ফেরালে শহরজুড়ে প্রতিবাদ মিছিলের ডাক দিয়েছে এই সংগঠন।তাদের দাবি, ঋদ্ধিমান সাহাকে অবিলম্বে জাতীয় দলে ফেরাতে হবে। ওর সঙ্গে ষড়যন্ত্র করা হয়েছে। এই মূহূর্তে জাতীয় দলে ওর সমকক্ষ কোনো উইকেটকিপার নেই।

আরও পড়ুন- হোয়াটসঅ্যাপের স্ক্রিনশট শেয়ার বিস্ফোরক ঋদ্ধিমান সাহার! তুলে দিলেন হাজার প্রশ্ন

ভারতীয় ক্রিকেটের প্রশাসক সৌরভ গঙ্গোপাধ্যায়ের কাছে এই দাবী জানাল এনজেপির ইয়ুথ ক্লাব। ঋদ্ধিমানের ছবি হাতে প্রতিবাদে মুখর হয় তাঁরা। বিশ্বের অন্যতম সেরা উইকেটকিপার শিলিগুড়ির গর্ব ঋদ্ধিমান। অথচ তাঁর সঙ্গে কেন এমনটা করা হল? প্রশ্ন তুলেছেন ইয়ুথ ক্লাবের সভাপতি রাজকুমার সাহা। ঋদ্ধিমানের বিরুদ্ধে এহেন সিদ্ধান্তের বিরুদ্ধে গোটা শহর আজ প্রতিবাদে সামিল। দলে না ফেরালে আন্দোলন তীব্র হবে বলে হুঁশিয়ারি বিভিন্ন ক্লাব ও ক্রিকেটপ্রেমীদের।

Published by:Suman Majumder
First published:

Tags: BCCI, BCCI President Sourav Ganguly, India vs Sri Lanka, Siliguri, Wriddhiman Saha

পরবর্তী খবর