Home /News /sports /

Kapil Dev Gets 5 Crore For 83: বিশ্বকাপ জিতে পেয়েছিলেন ২১০০ টাকা! ৮৩ সিনেমার জন্য কত টাকা পেলেন কপিল দেব?

Kapil Dev Gets 5 Crore For 83: বিশ্বকাপ জিতে পেয়েছিলেন ২১০০ টাকা! ৮৩ সিনেমার জন্য কত টাকা পেলেন কপিল দেব?

Kapil Dev Remuneration For 83 Movie: বিশ্বকাপজয়ী দলের সদস্যদের হতাশ করেননি ৮৩ সিনেমার নির্মাতারা। কপিল দেবরা কত টাকা করে পেয়েছেন জানেন!

  • Share this:

    #মুম্বই: এত টাকা! তখনকার দিনে কপিল দেবরা ভাবতেও পারতেন না, ক্রিকেট খেলে কোটি টাকা উপার্জন করা যায়। কপিল দেবের গলায় অবশ্য কখনও কম অর্থ পাওয়ার জন্য আক্ষেপ শোনা যায়নি। তবে তাঁর বিশ্বকাপ জয়ী দলের অনেকেই একাধিকবার আক্ষেপ করেছেন। বিরাট কোহলি, এম এস ধোনিদের পারিশ্রমিকের সঙ্গে কোনও দিক থেকেই তুলনা হয় না কপিল দেবদের বেতনের।

    আরও পড়ুন- ২২ গজে ফিরছেন রবি শাস্ত্রী! সোশ্যাল মিডিয়ায় যা জানালেন, হইচই পড়ে গেল

    এখন কোহলিরা বিশ্বকাপে হারলেও কোটি টাকার মুখ দেখেন। অন্য দেশের সঙ্গে সিরিজ খেললেও আসে কোটি টাকা। এর পর ব্র্যান্ড এনডোর্সমেন্ট রয়েছে। তবে কপিল দেবদের এত টাকা উপার্জনের সুযোগ হয়নি। জানা গিয়েছিল, কপিল দেবরা বিশ্বকাপ জিতে সব মিলিয়ে পেয়েছিলেন ২১০০ টাকা। তখন ম্যাচ ফি ছিল ১৫০০ টাকা। ডেইলি অ্যালোয়েন্স ছিল ৬০০ টাকা। দেশকে প্রথমবার বিশ্বজয়ের স্বাদ পাইয়ে দিয়েছিলেন কপিল দেবরা। অথচ তাঁরা কিন্তু পুরস্কার হিসেবে অগাধ টাকা-পয়সা পাননি।

    জানা যায়, ক্রিকেট পাগল লতা মঙ্গেশকর একটি কনসার্ট থেকে উপার্জিত অর্থ কপিল দেবের বিশ্বজয়ী দলের সদস্যদের দিয়েছিলেন। সেই কপিল দেবের বিশ্বকাপজয়ী দলের কাহিনী নিয়ে পর্দায় আসছে ৮৩। এই সিনেমায় কপিল দেবের ভূমিকায় অভিনয় করবেন রণবীর সিং। অনেকেই বলছেন, এই সিনেমায় নিজেকে নিংড়ে দিয়েছেন রণবীর। কপিল দেবের চরিত্রে হয়তো তাঁর থেকে ভাল কাউকে মানাত না। পর্দায় কপিল দেব হয়ে উঠতে রণবীর সিং নিজেকে তিল তিল করে গড়েছেন।

    আরও পড়ুন- ৩২-এ কার জন্য কুমারী তামান্না ভাটিয়া,বিরাট থেকে পাক ক্রিকেটার কার না সঙ্গে নাম!

    চলতি সপ্তাহে দুবাইয়ের বুর্জ খলিফায় ৮৩ সিনেমার স্ক্রিনিং হয়েছিল। সেখানে হাজির ছিলেন কপিল দেব, দীপিকা পাড়ুকোন, রণবীর সিংরা। কপিল দেব যেন সেই স্ক্রিনিং দেখে নস্টালজিক হয়ে পড়ছিলেন। অর্থ কম পেলেও সম্মানস দেশের মানুষের ভালবাসায় ধনী হয়েছিলেন কপিল দেব। তবে ৮৩ সিনেমার নির্মাতারা কপিল দেবকে হতাশ করেননি। এমনকী বিশ্বকাপজয়ী সেই দলের সদস্যদেরও হতাশ হতে হয়নি। ছবি নির্মাতারা সেই দলকে মোট ১৫ কোটি টাকা দিয়েছেন। তার মধ্যে ৫ কোটি টাকা পেয়েছেন কপিল দেব।

    Published by:Suman Majumder
    First published:

    Tags: 83, Kapil Dev, Ranveer Singh

    পরবর্তী খবর