Home /News /sports /
Kolkata Football : মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত থেকে বঙ্গবিভূষণ পুরস্কার পাবে মোহনবাগান, ইস্টবেঙ্গল এবং মহমেডান

Kolkata Football : মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত থেকে বঙ্গবিভূষণ পুরস্কার পাবে মোহনবাগান, ইস্টবেঙ্গল এবং মহমেডান

তিন প্রধানকে বিশেষ সম্মান দেবে রাজ্য সরকার

তিন প্রধানকে বিশেষ সম্মান দেবে রাজ্য সরকার

Mamata Banerjee will give Bangabi bhusan prize to East Bengal Mohun Bagan and Mohammedan sporting. ২৫ জুলাই তিন প্রধানকে বিশেষ সম্মান দেবে রাজ্য সরকার

  • Share this:

    কলকাতা: ভারতীয় ফুটবলের তীর্থস্থান কলকাতা। ফুটবলের মক্কা বলে পরিচিত এই শহর। কলকাতায় না খেললে একজন ফুটবলার নিজেদের ক্যারিয়ার সম্পূর্ণ মনে করেন না। আর কলকাতার ফুটবলের জনপ্রিয়তার পেছনে তিন প্রধানের অবদান কোনদিন ভোলা যাবে না। তিন প্রধান বাংলার গর্ব। ময়দানের তিন প্রধানকে বঙ্গবিভূষণ সম্মান দিচ্ছে রাজ্য সরকার।

    আরও পড়ুন - Dimitri Petratos : রয় কৃষ্ণর অভাব পূর্ণ করার চ্যালেঞ্জ গ্রহণ করলেন বাগানের দিমিত্রি

    আগামী ২৫ জুলাই নজরুল মঞ্চে মোহনবাগান, ইস্টবেঙ্গল এবং মহমেডান কর্তাদের হাতে এই সম্মান তুলে দেবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুক্রবার মুখ্যমন্ত্রী তিন ক্লাবের সভাপতিকে চিঠি দিয়েছেন। সেই চিঠিতেই ভারতীয় ফুটবলে বিশেষ অবদানের জন্য তিন ক্লাবকে বঙ্গবিভূষণ সম্মান দেওয়ার ইচ্ছাপ্রকাশ করেছেন।

    মোহনবাগান সভাপতি স্বপন সাধন বসুকে দেওয়া চিঠিতে মুখ্যমন্ত্রী লিখেছেন, মোহনবাগান ক্লাব বাঙালির কাছে এক আবেগের নাম। শুধু ফুটবল নয়, ক্রীড়াক্ষেত্রের বিভিন্ন ধারায় মোহনবাগানের অবদান অনস্বীকার্য। মোহনবাগান ক্লাব শুধু বাঙালির কাছে নয়, সমগ্র ভারতবাসীর কাছে গৌরবের স্থানে দখল করেছে।

    ক্রীড়াক্ষেত্রে সার্বিক অবদানের স্বীকৃতিস্বরূপ আগামী ২৫ জুলাই, সোমবার, বিকাল ৪টেয় নজরুল মঞ্চে পশ্চিমবঙ্গ সরকার মোহনবাগান ক্লাবকে বঙ্গবিভূষণ সম্মাননা প্রদান করতে আগ্রহী। এ বিষয়ে আপনার সানুগ্রহ সম্মতি প্রত্যাশা করি। ইস্টবেঙ্গল এবং মহমেডান ক্লাবের সভাপতিদেরও একই চিঠি দিয়েছেন মুখ্যমন্ত্রী।

    বাংলা তথা ভারতীয় ফুটবলে ময়দানের তিন শতাব্দী প্রাচীন ক্লাবের অবদানকে স্বীকৃতি দিতেই বঙ্গবিভূষণ সম্মান দেওয়ার সিদ্ধান্ত রাজ্য সরকারের। রাজ্য সরকারের এই সিদ্ধান্তে বাংলার ফুটবল মহলে খুশির হাওয়া। মুখ্যমন্ত্রী সবসময় তিন প্রধানের পাশে দাঁড়িয়েছেন।

    ইস্টবেঙ্গলকে ইনভেস্টর এনে দেওয়ায় গত তিন বছর ধরে বড় ভূমিকা নিয়েছে মমতা বন্দোপাধ্যায়। মহমেডান ক্লাবকেও তিনি আইএসএলে দেখতে চান। এই মুহূর্তে ইস্টবেঙ্গল ইনভেস্টার সমস্যা মিটিয়ে নেওয়ার চেষ্টা করছে। তাদের উপর থেকে ট্রান্সফার ব্যান উঠে গিয়েছে। মহমেডান শক্তিশালী দল করেছে। তাদের ঐতিহ্য কিছু কম নয়।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Chief Minister Mamata Banerjee, East Bengal, Mohun Bagan

    পরবর্তী খবর