Home /News /sports /

Virat Kohli South Africa tour : ব্যাটসম্যান বিরাট এবার ব্যর্থ হলে হারাবেন টেস্ট অধিনায়কত্ব, আশঙ্কা পাক তারকার

Virat Kohli South Africa tour : ব্যাটসম্যান বিরাট এবার ব্যর্থ হলে হারাবেন টেস্ট অধিনায়কত্ব, আশঙ্কা পাক তারকার

ব্যাটসম্যান বিরাটের বড় পরীক্ষা দক্ষিণ আফ্রিকায়

ব্যাটসম্যান বিরাটের বড় পরীক্ষা দক্ষিণ আফ্রিকায়

Virat Kohli might be axed from test captaincy says Danish Kaneria. বিরাটকে টেস্ট অধিনায়ক থেকেও সরিয়ে দেবে বোর্ড ? সেরকমই মনে হয় কানেরিয়ার

  • Share this:

    #ইসলামাবাদ: শুধু অধিনায়ক হিসেবে নয়, ব্যাটসম্যান হিসেবেও বড় পরীক্ষা দিতে চলেছেন বিরাট কোহলি। এমন একটা সময় দিয়ে যাচ্ছে ভারতীয় ক্রিকেট, যেটা হয়তো কাঙ্ক্ষিত ছিল না দেশের ক্রিকেট ভক্তদের কাছে। বিরাট কোহলি বনাম বিসিসিআই, অথবা আর একটু স্পষ্ট করে বললে বিরাট কোহলি বনাম সৌরভ গঙ্গোপাধ্যায় (Virat Kohli vs Sourav Ganguly) বোর্ড সভাপতি লড়াই প্রকাশ্যে এসে পড়েছে।

    আরও পড়ুন - Kapil Dev on Virat vs Ganguly : বিরাট বনাম সৌরভ লড়াই নিয়ে এবার বড় বয়ান কপিল দেবের ! জানুন

    বৃহস্পতিবার সকালে চার্টার্ড বিমানে দক্ষিণ আফ্রিকার উদ্দেশ্যে উড়ে গিয়েছে ভারতীয় দল। ২৬ ডিসেম্বর সেঞ্চুরিয়ানে প্রথম টেস্ট খেলবে ভারত। প্রাক্তন পাকিস্তানি স্পিনার দানিশ কানেরিয়া (Danish Kaneria) নিজের ইউটিউব চ্যানেলে বিরাট বয়ান দিয়েছেন। পাকিস্তানের হয়ে টেস্ট ক্রিকেটে ২৬১ উইকেট নেওয়া কানেরিয়া জানিয়েছেন শুধু অধিনায়ক হিসেবে নয়, ব্যাটসম্যান হিসেবেও দক্ষিণ আফ্রিকা সফর (India tour of South Africa) কঠিন পরীক্ষা হতে চলেছে বিরাট কোহলির সামনে।

    অতীতের ডেল স্টেন, এন্টিনি, অ্যালান ডোনাল্ড, শন পোলকদের মত বোলার এই মুহূর্তে নেই দক্ষিণ আফ্রিকার হাতে। কিন্তু রাবাডা এবং নোখিয়া যথেষ্ট দ্রুতগতির বোলার। তাছাড়া ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়া টেস্ট সিরিজ জিতলেও, দক্ষিণ আফ্রিকায় টেস্ট সিরিজ জিততে পারেনি ভারত। অধিনায়ক বিরাটের সেটাই সবচেয়ে বড় চ্যালেঞ্জ। দানিশ কানেরিয়া মনে করেন ব্যাটসম্যান হিসেবে এই সিরিজে বিরাট কোহলির পারফরম্যান্সের ওপর নজর থাকবে ভারতীয় বোর্ডের।

    আরও পড়ুন - Konica Layek Commits Suicide: রাইফেল উপহার দিয়েছিলেন সোনু সুদ, হাওড়ায় আত্মঘাতী শ্যুটার কণিকা লায়েক

    ব্যাটসম্যান হিসেবে ব্যর্থ হলে টেস্ট অধিনায়কত্ব হারাতে হতে পারে (BCCI may remove Virat Kohli from Test captaincy)। বাংলাদেশের বিরুদ্ধে কলকাতার ইডেনে গোলাপি বলের টেস্ট শেষবার শতরান এসেছিল বিরাটের। তারপর থেকে শতরান নেই কিং কোহলির। না একদিনের ক্রিকেটে, না টেস্ট ক্রিকেটে। ইতিমধ্যেই সাদা বলের ফরমেট থেকে তাকে সরিয়ে দিয়ে রোহিত শর্মাকে অধিনায়ক করেছে ভারত। দানিশ মনে করেন বিরাট বড় চ্যালেঞ্জ নিতে ভালোবাসেন। তিনি আশাবাদী বর্তমান পরিস্থিতি সামাল দেওয়ার জন্য জ্বলে উঠবেন ব্যাটসম্যান বিরাট কোহলি।

    হয়তো দক্ষিণ আফ্রিকা সিরিজের ভারতের হয়ে সবচেয়ে বেশি রান করতে পারেন। মুখে নয়, যাবতীয় সমালোচনার জবাব দিতে পারে বিরাট কোহলির ব্যাট। প্রাক্তন পাকিস্তান তারকা মনে করেন বেশ কয়েকদিন ব্যাটসম্যান হিসেবে নিজের সেরা ফর্মের ধারেকাছে ছিলেন না বিরাট। হতে পারে তিনটি ফরম্যাটে অধিনায়কত্ব করতে হত বলে বেশি চাপ ছিল। কিন্তু এখন সেই যুক্তি দাঁড়াবে না।

    শুধুমাত্র টেস্ট অধিনায়ক । তাই চাপ আগের থেকে অনেক কম। অতীতে দেখা গিয়েছে অনেক ক্রিকেটের ব্যাট হাতে রান করার পর, দলকে জেতানোর পর যাবতীয় সমালোচনা বন্ধ হয়েছে। বোর্ড পদক্ষেপ নিতে সাহস দেখায়নি। বিরাট কোহলি সেটা করতে পারবেন? পারলে ভাল। ব্যর্থ হলে হারাতে হতে পারে টেস্ট অধিনায়কত্ব।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Virat Kohli

    পরবর্তী খবর