Home /News /sports /
Virat Kohli : রোহিত না পারলে ইংল্যান্ডের বিরুদ্ধে নেতৃত্ব দেবেন বিরাট! কি বলছেন ছোটবেলার কোচ?

Virat Kohli : রোহিত না পারলে ইংল্যান্ডের বিরুদ্ধে নেতৃত্ব দেবেন বিরাট! কি বলছেন ছোটবেলার কোচ?

ফের তৈরি হল বিরাটের নেতৃত্ব দেওয়ার সম্ভাবনা

ফের তৈরি হল বিরাটের নেতৃত্ব দেওয়ার সম্ভাবনা

Virat Kohli coach Rajkumar Sharma feels he will not captain India in absence of Rohit. রোহিত না পারলে ইংল্যান্ডের বিরুদ্ধে নেতৃত্ব দেবেন বিরাট! কি বলছেন ছোটবেলার কোচ?

  • Share this:

    #লন্ডন: বিরাট কোহলি লেস্টারশায়ারের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে প্রথম ইনিংসে চারে ব্যাট করতে নেমে ৬৯ বলে ৩৩ রান করেন। চারটি চার ও একটি ছক্কা হাঁকিয়েছিলেন। দ্বিতীয় ইনিংসে বিরাট ব্যাট করতে নেমেছিলেন সাত নম্বরে। ৯৮ বলে ৬৭ রানের ইনিংস খেলেন। মেরেছিলেন পাঁচটি বাউন্ডারি ও দুটি ওভার বাউন্ডারি। স্বাভাবিকভাবেই এজবাস্টন টেস্টের আগে নিজের ফর্ম নিয়েও স্বস্তিতে কিং কোহলি।

    ২০১৯ সালের পর থেকে বিরাটের ব্যাটে কোনও ফরম্যাটেই শতরান নেই। তবে এই বিষয়টিকে বিশেষ গুরুত্ব দিতে নারাজ রাজকুমার শর্মা। তিনি বলেন, বিরাট একেবারেই চাপে নেই। শতরান পাওয়ার চেয়েও তাঁর কাছে বড় ভারতের জয় এবং সেই জয়ে অবদান রাখতে পারা। বিরাট কখনও রেকর্ডের লক্ষ্যে খেলেন না।

    যখন তিনি ভাল খেলছেন এবং ব্যাট হাতে দলের প্রতি অবদান রাখছেন তখন ব্যক্তিগত মাইলস্টোনকে গুরুত্ব দেন না কোহলি। বিসিসিআই সূত্রে জানা গিয়েছিল, রোহিত শর্মা যদি না খেলতে পারেন তাহলে ভারতকে নেতৃত্ব দেবেন জসপ্রীত বুমরাহ। কেন না, সহ অধিনায়ক লোকেশ রাহুল কুঁচকির চোট সারাতে এখন জার্মানিতে।

    ঋষভ পন্থও ভারতকে টেস্টে নেতৃত্ব দেওয়ার মতো জায়গায় পৌঁছাননি বলে মনে করছেন অনেক বিশেষজ্ঞই। অনেকের মতে, রোহিতের অনুপস্থিতিতে নেতৃত্ব দিন বিরাট কোহলিই। কারণ, ভারত যে আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে রয়েছে, তা হয়েছিল কোহলির নেতৃত্বেই। ফলে সেই অসমাপ্ত সিরিজের শেষ টেস্টে বিরাটই নেতৃত্ব দিন, রোহিত যদি একান্তই খেলতে না পারেন।

    কোহলির ছোটবেলার কোচ রাজকুমার শর্মার দাবি, বিরাট আর ভারতকে নেতৃত্ব দেবেন না। তিনি বলেছেন, বিরাটকে সরিয়ে দেওয়া হয়নি বা অধিনায়কত্ব কেড়ে নেওয়া হয়নি। তিনি স্বেচ্ছায় অধিনায়কত্ব ছেড়ে দিয়েছেন। ফলে আমি মনে করি না বিরাট আর ভারতকে নেতৃত্ব দেবেন বলে। তবে নির্বাচকরা বা বিসিসিআই কী করবে সে সম্পর্কে আমি নিশ্চিত নই।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Virat Kohli

    পরবর্তী খবর