Home /News /sports /

Gautam Gambhir on Kohli captaincy : অধিনায়কত্বর চাপ কমে আরো ভয়ঙ্কর হবেন ব্যাটসম্যান কোহলি, বললেন গৌতম গম্ভীর

Gautam Gambhir on Kohli captaincy : অধিনায়কত্বর চাপ কমে আরো ভয়ঙ্কর হবেন ব্যাটসম্যান কোহলি, বললেন গৌতম গম্ভীর

এভাবেই আবার সমালোচনার জবাব দেবেন কিং কোহলি, বলছেন গম্ভীর

এভাবেই আবার সমালোচনার জবাব দেবেন কিং কোহলি, বলছেন গম্ভীর

Virat Kohli as a batsman can become more dangerous says Gautam Gambhir. বিরাটের সেরা ব্যাটিং দেখা বাকি আছে, মনে করেন গম্ভীর, অধিনায়কত্ব হারিয়েও মোটিভেটেড থাকবেন কোহলি

  • Share this:

    #মুম্বই: বিশ্বকাপের পরই টি টোয়েন্টি ক্রিকেটের অধিনায়ক পদ থেকে সরে গেছেন তিনি। বিসিসিআই তাকে সরিয়ে আসন্ন দক্ষিণ আফ্রিকা সফরের ওডিআই সিরিজে রোহিত শর্মাকে অধিনায়ক করেছে।এই প্রসঙ্গে প্রাক্তন ভারতীয় ক্রিকেটার গৌতম গম্ভীর বললেন, অধিনায়কত্ব ছাড়ার পর আরো মারাত্মক হয়ে যেতে পারে বিরাট কোহলির ব্যাটিং। কোহলি একদিনের ক্রিকেটে অধিনায়কের পদ থেকে সরে দাঁড়ালে তিনি তার ব্যাটিংয়ে আরো বেশি মনযোগ দিতে পারবেন এবং আরো ভয়ঙ্কর হয়ে উঠবেন।

    আরও পড়ুন - SC East Bengal vs Kerala blasters : এগিয়ে গিয়েও জয় অধরা, কেরলের বিরুদ্ধে ড্র করেই সন্তুষ্ট থাকতে হল ইস্টবেঙ্গলকে

    বুধবার বিসিসিআই রোহিত শর্মাকে একদিনের ক্রিকেটে ভারতের নতুন অধিনায়ক হিসেবে নিয়োগ করে। শেষ দু বছর বিরাট কোহলির প্রদর্শন অত্যন্ত নিরাশাজনক ছিল, বিশেষত সীমিত ওভারের ম্যাচে। ২০১৯ এ শেষবারের মতো তিনি একদিনের ম্যাচে সেঞ্চুরি করেছিলেন। আর বাংলাদেশের বিরুদ্ধে ইডেনে শেষ টেস্টে শতরান এসেছিল।

    কিন্তু এত ব্যস্ততার পরেও বিরাট কিন্তু তার ফিটনেস, অনুশীলন এবং প্রশিক্ষণে কোনো কমতিই করছেন না। স্টার স্পোর্টস এর একটি সাক্ষাৎকারে গৌতম গাম্ভীর বললেন, ওয়ানডেতে কোহলি দায়িত্বটা ঠিক লাল বলের ক্রিকেটে রোহিত শর্মার যেরকম দায়িত্ব সেরকমই হবে। অধিনায়কত্বের বোঝা ঘাড় থেকে নামলে কোহলি আরও মনোযোগ দিয়ে ব্যাটিং করতে পারবেন। তিনি নিশ্চিত যে বিরাট কোহলি ভারতের হয়ে রান বানিয়ে যাবেন সীমিত ওভারের এবং টেস্ট ক্রিকেটেও।

    আরও পড়ুন - Abid Ali: নিজের খাবার খাইয়ে দিলেন বিড়ালকে! পাক ক্রিকেটারের মানবিকতায় মুগ্ধ অনেকে

    ঠিক সেই সময় দুজন আলাদা ব্যক্তি দুটি ফরম্যাটে দলের জন্য তাদের ভাবনা এবং পরিকল্পনা প্রদান করতে থাকবেন। তবে তিনি মনে করছেন অধিনায়কত্ব ছাড়লেন তার কোন ক্ষতিকর প্রভাব পড়বে না কোহলি প্রদর্শনে। গৌতম গম্ভীর নিশ্চিত ভারতীয়দের এখনো কোহলির ব্যাটিংয়ের সেরা সময় দেখা বাকি আছে। ওয়ানডে এবং টেস্ট উভয় ফরম্যাটেই।

    এত দীর্ঘ সময় ধরে কোহলি যে মাত্রায় দেশের প্রতি আবেগ এবং প্রচেষ্টা দেখিয়েছে অধিনায়কত্ব ছাড়ার ফলে তার কিছু বদলাবে না। এমনকি গম্ভীর মনে করেন বিরাট কোহলি চরম পেশাদার। তাই নিজের দায়িত্ব দেশের প্রতি তিনি ব্যাটসম্যান হিসেবেও সমানভাবে পালন করবেন।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Gautam Gambhir, Virat Kohli

    পরবর্তী খবর