Home /News /sports /

Balwinder Singh Sandhu on Kapil Dev: বিরাট, রোহিতদের ইগো ভুলে কপিলের মত হতে বলছেন বলবিন্দর সান্ধু

Balwinder Singh Sandhu on Kapil Dev: বিরাট, রোহিতদের ইগো ভুলে কপিলের মত হতে বলছেন বলবিন্দর সান্ধু

বিরাট এবং রোহিতের জন্য বিশেষ পরামর্শ ৮৩ র নায়ক সান্ধুর

বিরাট এবং রোহিতের জন্য বিশেষ পরামর্শ ৮৩ র নায়ক সান্ধুর

Balwinder Singh Sandhu special tips for Virat Kohli and Rohit Sharma. বিরাট এবং রোহিতের জন্য বিশেষ পরামর্শ ৮৩ র নায়ক বলবিন্দর সিং সান্ধুর

  • Share this:

    #নয়াদিল্লি: কদিন আগেই ভারতের প্রথম বিশ্বকাপ জয় নিয়ে সিনেমা দর্শকদের মন জয় করেছে। ৮৩ বিশ্বকাপের প্রত্যেক সদস্যকে গুরুত্ব দেওয়া হয়েছে সিনেমায়। তাদের মধ্যে অন্যতম ছিলেন মিডিয়াম পেসার বলবিন্দর সিং সান্ধু। বরাবর সহজ-সরল ভাষায় কথা বলতে পছন্দ করেন। প্রাক্তন ক্রিকেটার হিসেবে ভারতীয় ক্রিকেটের সব রকম খবরা খবর রাখতে পছন্দ করেন তিনি। পারফরম্যান্স দিয়ে সতীর্থদের উদ্বুদ্ধ করাই ছিল ক্যাপ্টেন কপিল দেবের অভ্যাস।

    আরও পড়ুন - Manuel Diaz Resigns: খারাপ পারফরম্যান্সের জের, পদত্যাগ করলেন এসসি ইস্টবেঙ্গল কোচ ম্যানুয়েল দিয়াজ

    এমনটাই ধারণা ভারতের প্রথম বিশ্বকাপ জয়ী দলের সদস্য বলবিন্দর সিং সান্ধুর। কোহলি ও রোহিতের উদ্দেশে তিনি বলেছেন, কপিলের মতোই ক্যাপ্টেন প্রয়োজন ভারতীয় দলে। ক্যাপসকেই অনুসরণ করুক বিরাট ও রোহিত। আসলে বর্তমান ভারতীয় ক্রিকেটে ‘নেতৃত্ব’ নিয়ে ডামাডোল চলছে। ভিকে ও হিটম্যানের ব্যক্তিত্বের সংঘাত কারোরই অজানা নয়।

    আরও পড়ুন - Sourav Ganguly Covid Positive: করোনায় আক্রান্ত সৌরভ গঙ্গোপাধ্যায় ! ভর্তি হাসপাতালে

    বলবিন্দর কিছুটা পরোক্ষভাবেই বলেছেন, শুধু ক্যাপ্টেন নয়, অলরাউন্ড পারফরম্যান্স দিয়ে কপিল ৮৩’র দলটাকে একসূত্রে বেঁধে রেখেছিল। দলের স্বার্থকেই সবসময় প্রাধান্য দিয়েছে ও। ক্রিকেটের সঙ্গে বিতর্ক সবসময় ওতপ্রোতভাবে জড়িয়ে। আমাদের সময়েও এই সমস্যা ছিল। কিন্তু তখন সোশ্যাল মিডিয়ার দাপাদাপি ছিল না।

    এই দিকে নজর না দিয়ে রোহিতরা শুধুমাত্র ক্রিকেটেই মনঃসংযোগ করুক। কমপ্লিট দল গঠনের দিকে মন দিক। যেভাবে কপিল একটা দল তৈরি করেছিল। উল্লেখ্য, ১৯৮৩ বিশ্বকাপ ফাইনালে দুরন্ত ইনস্যুইংয়ে ওয়েস্ট ইন্ডিজের ওপেনার গর্ডন গ্রিনিজের স্টাম্প উড়িয়ে দিয়েছিলেন সান্ধু। সেই ডেলিভারি এখনও ভারতীয় ক্রিকেটপ্রেমীদের স্মৃতিতে অম্লান।

    সন্ধু মনে করেন ইগোর সমস্যা দলের মধ্যে আসা খুব একটা আশ্চর্যজনক ব্যাপার নয়। প্রত্যেক প্রজন্ম এই সমস্যা থাকে। কিন্তু পেশাদার ক্রিকেটারদের এই সমস্যা মাথায় রাখা উচিত নয়। মাঠে নেমে দেশের জন্য লড়াই করা তাদের কাজ। ভারতীয় দল সেটাই করবেন আশাবাদী তিনি। অতীতে কপিলকে দেখেছেন দলের বিপদের সময়ে নিজের সেরাটা তুলে ধরতে।

    ড্রেসিংরুমে একাধিক মতামত থাকলেও কিভাবে বুদ্ধি করে সামলাতেন কপিল। এখনকার ক্রিকেটারদের একই পরামর্শ দিতে চান ভারতের প্রথম বিশ্বকাপ জয়ী দলের সদস্য। দেশের থেকে বড় স্বার্থক আর কিছু নেই মনে করেন তিনি।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Kapil Dev, Rohit Sharma, Virat Kohli

    পরবর্তী খবর