• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • India under 19 beat Bangladesh : বাংলাদেশকে উড়িয়ে অনূর্ধ্ব ১৯ এশিয়া কাপে শ্রীলঙ্কার সামনে ভারত

India under 19 beat Bangladesh : বাংলাদেশকে উড়িয়ে অনূর্ধ্ব ১৯ এশিয়া কাপে শ্রীলঙ্কার সামনে ভারত

অনূর্ধ্ব ১৯ এশিয়া কাপে বাংলাদেশকে হারানোর পর ভারতীয় দল

অনূর্ধ্ব ১৯ এশিয়া কাপে বাংলাদেশকে হারানোর পর ভারতীয় দল

Under 19 Asia Cup India beat Bangladesh. ছোটদের এশিয়া কাপে ফাইনালে শ্রীলঙ্কার মুখোমুখি ভারত। সেমিফাইনালে ১০৩ রানে হারাল বাংলাদেশের অনূর্ধ্ব-১৯ দলকে।

  • Share this:

    ভারত জয়ী ১০৩ রানে

    #দুবাই: গ্রুপ লিগের ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের কাছে হারতে হয়েছিল শেষ বলে। তারপর আফগানিস্তানকে হারিয়ে অক্সিজেন পায় ভারতের অনূর্ধ্ব উনিশ ক্রিকেট দল। তারা প্রমাণ করল পাকিস্তানের কাছে হারলেও নিজেদের ফোকাস নড়ে যায়নি। বরং নিজেদের ভুল থেকে শিক্ষা নিয়ে শক্তিশালী হয়েছে ভারত। ছোটদের এশিয়া কাপ ক্রিকেটের ফাইনালে উঠে গেল ভারত। বৃহস্পতিবার ভারতের অনূর্ধ্ব-১৯ দল সেমিফাইনালে ১০৩ রানে হারাল বাংলাদেশের অনূর্ধ্ব-১৯ দলকে।

    আরও পড়ুন - SRK on Dhoni: ধোনিকে কেকেআরে নেওয়ার জন্য পাজামা বিক্রি করতেও প্রস্তুত ছিলেন শাহরুখ !

    ফাইনালে ভারতের সামনে শ্রীলঙ্কা। তারা হারিয়েছে পাকিস্তানকে। বাংলাদেশ টস জিতে প্রথমে ভারতকে ব্যাট করতে পাঠায়। ৫০ ওভারে ৮ উইকেটে ২৪৩ রান তোলে ভারত। জবাবে ৩৮.২ ওভারে ১৪০ রানে শেষ হয়ে যায় বাংলাদেশ। ভারতকে বড় রানে পৌঁছে দেন শাইক রশিদ। তিনি তিন নম্বরে নেমে ১০৮ বলে ৯০ রানে অপরাজিত থাকেন। তাঁর ইনিংসে ৩টি চার, ১টি ছয় রয়েছে।

    আরও পড়ুন - East Bengal Renedy Singh : ব্যর্থতা ভুলে সুনীলদের হারানোর ছক কষছেন লাল হলুদ কোচ রেনেডি সিং

    শেষদিকে ভিকি অস্তোয়াল ১৮ বলে অপরাজিত ২৮ রান করেন। তাঁর ইনিংসে ৩টি চার রয়েছে। তাঁর জন্যই ভারত আড়াইশো রানের কাছাকাছি পৌঁছয়। ৪৫ ওভারে ১৯৩ রানে ৮ উইকেট পড়ে গিয়েছিল ভারতের। বাংলাদেশের রাকিবুল হাসান ৩ উইকেট নেন। এছাড়া তানজিম হাসান সাকিব, নইমুর রহমান, মেহরব হাসান এবং আরিফুল ইসলাম ১টি করে উইকেট নেন।

    বাংলাদেশ শুরু থেকে নিয়মিত ব্যবধানে উইকেট হারাতে থাকে। ব্যাট হাতে সফল হওয়ার পরে বল হাতেও সফল অস্তোয়াল। তিনি ১০ ওভারে মাত্র ২৫ রান দিয়ে ২ উইকেট তুলে নেন। এছাড়া বাংলার রবিকুমার, রাজবর্ধন হাঙ্গারগেকার এবং রাজ বায়োয়া দু’টি করে উইকেট নেন। এক বারের জন্যও মনে হয়নি বাংলাদেশ জিততে পারে।

    সর্বোচ্চ রান আরিফুল ইসলামের ৪২। শুক্রবার ফাইনালে ভারত-পাকিস্তান লড়াই হচ্ছে না। কারণ অন্য সেমিফাইনালে পাকিস্তানের ছোটরা ২২ রানে হেরে গিয়েছে শ্রীলঙ্কার অনূর্ধ্ব-১৯ দলের কাছে। এই ম্যাচে শ্রীলঙ্কা টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। কিন্তু তারা পুরো ৫০ ওভার খেলতে পারেনি। ৪৪.৫ ওভারে ১৪৭ রানে শেষ হয়ে যায় তাদের ইনিংস।

    পাকিস্তানের ব্যাটিং আরও খারাপ হয়। তারা তিন বল বাকি থাকতে ১২৫ রানে শেষ হয়ে যায়। শ্রীলঙ্কার হয়ে ত্রিবীন ম্যাথু চারটি এবং দুনিথ ওয়েলালাজে তিনটি উইকেট নেন। পাকিস্তানের বিরুদ্ধে ফাইনাল হবে ভেবে প্রতিশোধের জন্য মরিয়া হয়েছিল ভারতের ইয়াশ ধুল, আরাধ্য যাদব, হারনুর সিং, কৌশল তাম্বেরা। কিন্তু সেই সুযোগ আর হচ্ছে না। এই টুর্নামেন্টের সবচেয়ে বেশিবার চ্যাম্পিয়ন ভারত। শুক্রবার জিততে পারলে অষ্টম বার চ্যাম্পিয়ন হবে তারা। শ্রীলঙ্কা এই নিয়ে খেলবে তাদের পঞ্চম ফাইনাল।

    Published by:Rohan Chowdhury
    First published: