হোম /খবর /খেলা /
লাল হলুদ ফুটবলারদের আত্মবিশ্বাস ফিরিয়ে আনাই লক্ষ্য কোচ রেনেডির

East Bengal Renedy Singh : ব্যর্থতা ভুলে সুনীলদের হারানোর ছক কষছেন লাল হলুদ কোচ রেনেডি সিং

চিমাদের আত্মবিশ্বাস ফিরিয়ে আনাই লক্ষ্য রেনেডির

চিমাদের আত্মবিশ্বাস ফিরিয়ে আনাই লক্ষ্য রেনেডির

SC East Bengal interim coach Renedy Singh confident of good show in ISL. লাল হলুদ ফুটবলারদের আত্মবিশ্বাস ফিরিয়ে আনাই লক্ষ্য কোচ রেনেডির

  • Last Updated :
  • Share this:

#গোয়া: ফুটবলার জীবনে তাকে সেট পিস বিশেষজ্ঞ হিসেবে ডাকা হত ময়দানে। কর্নার বা ফ্রিকিক থেকে গোল করা এবং করানোর ক্ষেত্রে বিশেষ মুন্সিয়ানা ছিল তার। ভারতীয় দলের হয়েও রেনেডি নিজের সেট পিস দক্ষতার প্রমাণ দিয়েছিলেন। এবার ইস্টবেঙ্গলের অন্তর্বর্তী কোচ হয়েও সেই একই লক্ষ্য থাকবে তার। আধুনিক ফুটবলে সেট পিস বিরাট গুরুত্বপূর্ণ।

আরও পড়ুন - ATK Mohun Bagan Juan Ferrando: পাসিং ফুটবলে রয় কৃষ্ণদের স্টাইল বদলে দিয়েছেন মোহনবাগানের নতুন কোচ ফেরান্ডো

লাল হলুদ ফুটবলারদের হাতে ধরে শেখানোর ক্ষেত্রে রেনেডির থেকে ভাল শিক্ষক বোধহয় কেউ নেই। নতুন কোচ নিয়ে জল্পনার মধ্যেই রেনেডি ব্যস্ত হয়ে পড়লেন বেঙ্গালুরু এফসি ম্যাচের প্রস্তুতিতে। ৪ জানুয়ারি সুনীল ছেত্রীদের বিরুদ্ধে খেলবে এসসি ইস্টবেঙ্গল। অষ্টম আইএসএলে দু’দলেরই বেহাল অবস্থা।

আরও পড়ুন - Ronaldo statue in Goa: ভারতে প্রথম, গোয়ায় বিশাল মূর্তি বসল ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর !

আট ম্যাচে চার পয়েন্ট নিয়ে লিগ টেবলে এগারো নম্বরে রয়েছে মশালবাহিনী। এখনও পর্যন্ত একটিও ম্যাচ জিততে পারেননি হীরা মণ্ডলরা। আইএসএল টেবলে দশম স্থানে রয়েছে বেঙ্গালুরু। আট ম্যাচে ছয় পয়েন্ট সুনীলদের। এখনও পর্যন্ত বেঙ্গালুরু জিতেছে মাত্র একটি ম্যাচ। তারাও হেরেছে চারটিতে। তাতে অবশ্য স্বস্তিতে থাকার উপায় নেই রেনেডির।

তাঁর কথায়, এই মুহূর্তে দল একটা সন্ধিক্ষণের মধ্যে দিয়ে যাচ্ছে। আমাদের কাঁধে কাঁধ মিলিয়ে লড়াই করতে হবে। একটা দল হিসেবে খেলতে হবে। তার জন্য প্রচুর পরিশ্রম করতে হবে। ম্যানুয়েলের বিদায়ের পর থেকেই ড্যানিয়েল চিমাদের নতুন কোচ কে হবেন, তা নিয়ে চর্চা তুঙ্গে। মারিয়ো রিভেরা থেকে এলকো সাতোরি—একাধিক কোচের নাম ভেসে উঠছে।

 কেউ-ই চূড়ান্ত হননি বলে জানা গিয়েছে। লাল-হলুদ কর্তারা বলছেন, করোনা যে ভাবে বাড়ছে, তাতে এই মুহূর্তে বিদেশ থেকে, বিশেষ করে ইউরোপীয় কোচ আনা খুব একটা সহজ নয়। আমরা বিভিন্ন দেশের দূতাবাসের সঙ্গে কথা বলছি। আশা করছি, চলতি সপ্তাহের মধ্যেই কোচ চূড়ান্ত হয়ে যাবে। তবে যেই হোন, তার কাজটা নিঃসন্দেহে কঠিন হতে চলেছে।

প্রচুর ভুলে ভরা ইস্টবেঙ্গলের খেলা। নতুন কোচের পক্ষে এত কম সময় বদলে দেওয়া বিরাট চ্যালেঞ্জ। তবুও সুনীল ছেত্রীর বেঙ্গালুরুর বিরুদ্ধে জয়ে ফিরতে মরিয়া লাল হলুদ। একা সুনীল নন, ব্রাজিলীয় ক্লেইটন, ব্রুনো রামিরেজ, প্রিন্স ইবারা রয়েছেন বেঙ্গালুরু দলে। এছাড়াও আশিক, উদান্টদের মত জাতীয় দলের তারকা। তাই শক্তির দিক থেকে এগিয়ে বেঙ্গালুরু।

Published by:Rohan Chowdhury
First published:

Tags: ISL 2021-22, SC East Bengal