• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • IND vs SA ODI series : চোটের জন্য নেই নখিয়া, ভারতের বিরুদ্ধে দেখে নিন দক্ষিণ আফ্রিকার একদিনের দল

IND vs SA ODI series : চোটের জন্য নেই নখিয়া, ভারতের বিরুদ্ধে দেখে নিন দক্ষিণ আফ্রিকার একদিনের দল

একদিনের সিরিজে ভারতের সঙ্গে সমানে পাল্লা দিতে চায় দক্ষিণ আফ্রিকা

একদিনের সিরিজে ভারতের সঙ্গে সমানে পাল্লা দিতে চায় দক্ষিণ আফ্রিকা

South Africa announce ODI team against India. দক্ষিণ আফ্রিকার জার্সিতে ভারতের বিরুদ্ধে একদিনের সিরিজে থাকছেন ডি কক, নেই নখিয়া

  • Share this:

    #জোহানেসবার্গ: দ্বিতীয় টেস্ট শুরু হওয়ার আগের দিন একদিনের সিরিজের দল ঘোষণা করে দিল দক্ষিণ আফ্রিকা। টেস্ট ক্রিকেটে প্রথম ম্যাচ ভারতের কাছে হেরে সোমবার ওয়ান্ডারার্স স্টেডিয়ামে দ্বিতীয় টেস্ট ম্যাচে নামবে দক্ষিণ আফ্রিকা। তার আগে দক্ষিণ আফ্রিকা বুঝিয়ে দিতে চাইল তারা একদিনের চ্যালেঞ্জ এর জন্য তৈরি। বর্তমান দক্ষিণ আফ্রিকা দলটা টেস্টের থেকে একদিনের ক্রিকেট অনেক বেশি ভাল খেলে।

    আরও পড়ুন - Ravi Shastri T20 World Cup : টি টোয়েন্টি বিশ্বকাপে হারে ব্যাখ্যা দিয়ে সোশ্যাল মিডিয়ায় ট্রোলড রবি শাস্ত্রী

    মার্করাম, ডেভিড মিলারদের হত আক্রমনাত্মক ক্রিকেটার রয়েছে। অধিনায়ক বাভুমা দায়িত্ব নিয়ে ব্যাট করতে পারেন। দীর্ঘ দিনের পুরনো পারনেল আবার ফিরে এসেছেন। ভ্যান ডের দুসেন যথেষ্ট বিপদজনক ব্যাটসম্যান। যদিও দলে নেওয়া হয়নি ফাফ দু প্লেসিকে। ঘরের মাঠে ১৭ জনের দল নিয়ে তিন ম্যাচের সিরিজ খেলতে নামবে তারা। একদিনের দলের অধিনায়ক তেম্বা বাভুমা।

    আরও পড়ুন - Chetan Sharma on Ruturaj Gaikwad : ভারতীয় ক্রিকেটে রাজ করতেই এসেছে ঋতুরাজ, নিশ্চিত চেতন শর্মা

    রয়েছেন টেস্ট ক্রিকেট থেকে সদ্য অবসর নেওয়া কুইন্টন ডি’কক। প্রথম টেস্টে ভারতের বিরুদ্ধে অভিষেক ঘটে দক্ষিণ আফ্রিকার জোরে বোলার মার্কো জানসেনের। একদিনের দলেও জায়গা পেয়েছেন তরুণ পেসার। দলে নেই এনরিখ নোখিয়া। চোটের কারণে বাদ পড়েছেন তিনি। দলে ফিরেছেন ওয়েন পারনেল, সিসান্দা মাগালা এবং জুবের হামজা। বাভুমার ডেপুটি হিসাবে ঘোষণা করা হয়েছে স্পিনার কেশব মহারাজের নাম।

    দলে রয়েছেন অভিজ্ঞ ডেভিড মিলারও। ভারতের বিরুদ্ধে তিনটি একদিনের ম্যাচ খেলবে দক্ষিণ আফ্রিকা। ১৯ জানুয়ারি থেকে শুরু হবে সেই সিরিজ। পরের ম্যাচ ২১ জানুয়ারি। দুটি ম্যাচই হবে পার্লে। সিরিজের শেষ ম্যাচ কেপ টাউনে। ২৩ জানুয়ারি হবে সেই খেলা। অন্যদিকে ভারতের জাতীয় দলে ঋতুরাজ গায়কোয়াড়, ভেঙ্কটেশ আইয়ার যেমন সুযোগ পেয়েছেন, তেমনই জায়গা হয়েছে শিখর ধাওয়ান, চাহালদের।

    শক্তির বিচারে অনেক এগিয়ে ভারত। কিন্তু নিজেদের ঘরের মাঠ এবং পরিবেশ বলে দক্ষিণ আফ্রিকা চমক দিতে পারে। তাই টিম ইন্ডিয়া তাদের হালকা করে দেখার ভুল করবে না। এছাড়া ভারতের ফাস্ট বোলারদের সামলানো দক্ষিণ আফ্রিকার ক্রিকেটারদের কাছে টেস্টের মতই বড় চ্যালেঞ্জ হতে চলেছে একদিনের ক্রিকেটে।

    Published by:Rohan Chowdhury
    First published: