• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • India vs New Zealand In WT20: আজ হারলেই কি সব শেষ? ভারত আর বিশ্বকাপ সেমিফাইনালে পৌঁছতে পারবে না?

India vs New Zealand In WT20: আজ হারলেই কি সব শেষ? ভারত আর বিশ্বকাপ সেমিফাইনালে পৌঁছতে পারবে না?

India vs New Zealand In WT20: আজ ভারতীয় দল হারলে কী হবে? টি-২০ বিশ্বকাপের সেমিফাইনালে ওঠার আসল অঙ্কটা কী! জেনে নিন

India vs New Zealand In WT20: আজ ভারতীয় দল হারলে কী হবে? টি-২০ বিশ্বকাপের সেমিফাইনালে ওঠার আসল অঙ্কটা কী! জেনে নিন

India vs New Zealand In WT20: আজ ভারতীয় দল হারলে কী হবে? টি-২০ বিশ্বকাপের সেমিফাইনালে ওঠার আসল অঙ্কটা কী! জেনে নিন

  • Share this:

    #দুবাই: টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২১ (T20 World Cup 2021)-এ কোটি কোটি ভারতীয় সমর্থকের চোখ থাকবে আজ ভারত বনাম নিউজিল্যান্ড (India Vs New Zealand) ম্যাচের দিকে। এমন একটি ম্যাচ যা অধিনায়ক বিরাট কোহলির দলের জন্য করো বা মরোর লড়াই। নিউ জিল্যান্ডের বিরুদ্ধে আজ টিম ইন্ডিয়া হারলে আরও একবার টি-টোয়েন্টি বিশ্বকাপে কোহলিদের চ্যাম্পিয়ন হওয়ার আশা শেষ হয়ে যেতে পারে।

    প্রশ্ন উঠছে, নিউ জিল্যান্ডের বিরুদ্ধে হারের পর কি সত্যিই সেমিফাইনালের রেস থেকে ছিটকে যাবে টিম ইন্ডিয়া? নাকি আজ হারলেও টুর্নামেন্টে টিকে থাকার কোনও আশা থাকবে! সেমিফাইনালের সমীকরণ কী বলছে! পয়েন্ট টেবিলে গ্রুপ 2-এর অবস্থাই বা কী? সত্যি বলতে, পাকিস্তান ধারাবাহিক জয় দিয়ে টিম ইন্ডিয়ার জন্য একটু আশা বাঁচিয়ে রেখেছে।

    আরও পড়ুন- আজ ব্ল্যাক ক্যাপ্সদের বিরুদ্ধে নামার আগে বিশেষ ভিডিও ক্লাসে ভারতীয় পেসাররা

    পাকিস্তান ৩ ম্যাচে ৩টিই জিতেছে এবং বর্তমানে ৬ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে। সেমিফাইনালে জায়গা প্রায় নিশ্চিত করে ফেলেছে পাকিস্তান। এখন তাদের খেলতে হবে স্কটল্যান্ড ও নামিবিয়ায় বিরুদ্ধে। এই দুইয়ের বিরুদ্ধে সহজেই জয় পেতে পারে পাকিস্তান। অর্থাৎ সেমিফাইনালে এখন গ্রুপ ২-এ মাত্র একটি জায়গা বাকি।

    একটি জায়গার জন্য ৩টি দল দাবিদার-

    যদি ধরে নেওয়া হয়, স্কটল্যান্ড ও নামিবিয়া সেমিফাইনালের রেস থেকে বাদ পড়েছে, তা হলেও নক আউট রাউন্ডের জন্য প্রতিদ্বন্দ্বিতা করবে তিনটি দল। এই দলগুলো হলো ভারত, নিউ জিল্যান্ড ও আফগানিস্তান। আসল ব্যাপার হল, আফগানিস্তান তার দুটি ম্যাচ থেকেই ইঙ্গিত দিয়েছে যে তারাও সেমিফাইনালে ওঠার দাবিদার।

    পরের তিনটি ম্যাচ গুরুত্বপূর্ণ-

    এখনও পর্যন্ত ভারত, নিউজিল্যান্ড ও আফগানিস্তান একে অপরের বিরুদ্ধে ম্যাচ খেলেনি। অর্থাৎ পরবর্তী তিন ম্যাচের পরই ঠিক হবে কোন দল সেমিফাইনালে উঠবে!

    টিম ইন্ডিয়া নিউ জিল্যান্ডের কাছে হেরে গেলে...-

    নিউ জিল্যান্ডের কাছে হারের পরও আশা থাকবে টিম ইন্ডিয়ার। তবে তাদের নির্ভর করতে হবে অন্য দলের জয়-পরাজয়ের ওপর। ভারত, নিউজিল্যান্ড ও আফগানিস্তান- তিনটি দলই একটি করে ম্যাচ জিতলে এবং একটি করে হারলে সম্ভাবনা রয়েছে। উদাহরণস্বরূপ, ভারত যদি নিউজিল্যান্ডের কাছে হারে এবং তার পর আফগানিস্তান নিউজিল্যান্ডকে হারায়, তাহলে তিনটি দলের পয়েন্ট সমান হবে। এমন পরিস্থিতিতে সেমিফাইনাল নির্ধারণ করবে নেট রান নেট।

    Published by:Suman Majumder
    First published: