Home /News /sports /

Rahul Dravid on IND vs SA : ভুল ধরেছেন হেড স্যার দ্রাবিড়! পার্টনারশিপ গড়ার ওপর জোর ভারতের

Rahul Dravid on IND vs SA : ভুল ধরেছেন হেড স্যার দ্রাবিড়! পার্টনারশিপ গড়ার ওপর জোর ভারতের

ওয়ান্ডারার্স ভুলে কেপ টাউনের জন্য নতুন ফর্মুলা বাতলেছেন দ্রাবিড়

ওয়ান্ডারার্স ভুলে কেপ টাউনের জন্য নতুন ফর্মুলা বাতলেছেন দ্রাবিড়

Rahul Dravid feels long partnerships necessary from batsman in South Africa. ভারতীয় ব্যাটসম্যানদের পার্টনারশিপ গড়ার ওপর জোর দিচ্ছেন দ্রাবিড়

  • Share this:

    #জোহানেসবার্গ: বৃহস্পতিবার সন্ধ্যায় ভারতীয় দর্শকরা খুশি হয়েছিলেন দীর্ঘক্ষণ পরে খেলা শুরু হওয়ায়। ভারতের প্রয়োজন ছিল ৮ উইকেট, দক্ষিণ আফ্রিকার ছিল ১২২ রানের দরকার। শামি একটি উইকেট তুলে নিয়ে আশা জাগালেও অধিনায়ক এলগার, ডুসেন এবং বাভুমা সিরিজে সমতা ফিরিয়ে আনে। যতবার ক্যামেরায় ধরা পড়েছে ড্রেসিংরুমের ভেতর, হতাশায় মাথা নাড়তে দেখা গিয়েছে রাহুল দ্রাবিড়কে।

    আরও পড়ুন - Sachin and Warne on Ben Stokes: ১৪২ কিলোমিটারের বল লেগেও পড়ল না বেল ! অবাক সচিন থেকে শেন ওয়ার্ন

    কোচ হিসেবে আশা করেছিলেন জোহানেসবার্গে ২-০ করে দিয়ে সিরিজ পকেটে নিয়ে নেবেন। সেটা হল না। অপেক্ষা বাড়ল ভারতে। রাহুল দ্রাবিড় জানিয়েছেন এই হারে ভেঙে পড়ার কিছু হয়নি। কিন্তু ভুল ত্রুটি ঠিক করতে হবে। যেমন যে ব্যাটসম্যান রান পাচ্ছেন, তাকে আরো বেশি ধৈর্য দেখাতে হবে। দুটো বড় পার্টনারশিপ করতে পারলেই স্কোরবোর্ডে বড় রান তোলা সম্ভব। এই ব্যাপারটা নিয়ে ছেলেদের সঙ্গে আলাদা করে আলোচনা করবেন তিনি।

    আরও পড়ুন - ATK Mohun Bagan ISL update : চোট এবং কার্ড সমস্যায় চিন্তা বেড়েছে এটিকে মোহনবাগান কোচ হুয়ান ফেরান্ডোর

    টেস্ট ক্রিকেট মানে দীর্ঘ পার্টনারশিপ। নিজেও এই মন্ত্রে বিশ্বাসী ছিলেন। সেটাই কে এল রাহুল, আগারওয়াল, রাহানেদের মধ্যে দেখতে চান নতুন হেডস্যার। রাহুল দ্রাবিড় মনে করেন পার্টনারশিপ গড়ার ক্ষেত্রে একটু জোর দিতে হবে ভারতকে। তাহলেই চাপে পড়ে যাবে বিপক্ষ বোলাররা। ভারতের পয়া মাঠ বলে পরিচিত ওয়ান্ডারার্স স্টেডিয়ামে এই প্রথম হারল ভারত।

    দক্ষিণ আফ্রিকা সিরিজে সমতা ফেরাল দাপটের সঙ্গে। তৃতীয় টেস্টে কেপ টাউনের মাঠে সিরিজ নির্ণয় হবে। ম্যাচের পর অধিনায়ক কে এল রাহুল বললেন, আমরা প্রতিটি টেস্ট ম্যাচ খেলি আমরা মনে করি আমাদের জেতা উচিত এবং জিততে চাই। আমরা যে ধরনের দল, আমরা সত্যিই কঠিন প্রতিদ্বন্দ্বিতা করি এবং মাঠে সবকিছু উজাড় করে দিতে জানি। তাই হ্যাঁ কিছুটা হতাশাজনক তবে দক্ষিণ আফ্রিকা যেভাবে খেলেছে তার কৃতিত্ব মানতেই হবে।

    বিরাট কোহলি পরের টেস্টে ফিরছেন। নিঃসন্দেহে ভারত জানে কেপটাউনে নিজেদের সেরা ক্রিকেট তুলে ধরতে হবে প্রোটিয়াদের হারাতে হলে। হাতে রয়েছে চারদিন। ভারত এই হারের ফলে তৃতীয় টেস্টে ঝাঁপিয়ে পড়বে সন্দেহ নেই। কিন্তু আবেগ নয়, দ্রাবিড় সভ্যতায় পরিস্থিতি বুঝে খেলা এবং বিপক্ষ বোলারদের পরিশ্রান্ত করে দেওয়া আসল চাবিকাঠি। মাঝের কয়েকদিনে সেই অনুশীলন চলবে।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: IND vs SA, Rahul Dravid

    পরবর্তী খবর