Home /News /sports /
Shaheen Afridi ICC awards: আইসিসির পুরস্কারের থেকেও শাহিনের কাছে বেশি মূল্যবান রোহিত, রাহুলদের উইকেট

Shaheen Afridi ICC awards: আইসিসির পুরস্কারের থেকেও শাহিনের কাছে বেশি মূল্যবান রোহিত, রাহুলদের উইকেট

ভারতের বিরুদ্ধে স্বপ্নের স্পেল ভুলতে পারেন না শাহিন

ভারতের বিরুদ্ধে স্বপ্নের স্পেল ভুলতে পারেন না শাহিন

Shaheen Afridi says Rohit Sharma and KL Rahul wickets more satisfying than ICC awards. আইসিসির সেরা হয়েও ভারতের বিরুদ্ধে তিন উইকেট উজ্জ্বল শাহিনের মনে

  • Share this:

    #করাচি: আইসিসির পুরস্কার পেয়ে তিনি সম্মানিত বোধ করছেন। বুঝতে পারছেন এই তরুণ বয়সে যথেষ্ট বড় কিছু করে ফেলেছেন। ২২ বছরের পাক পেস তারকা অবশ্য এই সম্মানে উচ্ছ্বসিত হলেও ভেসে যেতে নারাজ। হবু শ্বশুর পাকিস্তানের প্রাক্তন তারকা ক্রিকেটার শাহিদ আফ্রিদি। তিনি জানিয়েছেন মন দিয়ে খেলা চালিয়ে যেতে। এসব পুরস্কার নিয়ে বেশি চিন্তা না করতে। পাশাপাশি শাহিন সবচেয়ে বেশি উচ্ছ্বসিত টি টোয়েন্টি বিশ্বকাপে ভারতকে হারাতে পেরে।

    আরও পড়ুন - Ravi Shastri on Ganguly, Dravid : মনে রাখবেন সৌরভ, দ্রাবিড়রাও বিশ্বকাপ জেতেনি ! নতুন বিতর্ক উস্কে দিলেন শাস্ত্রী

    বলছেন আইসিসির পুরস্কারের থেকে তার কাছে কোনো অংশে কম নয় বিরাট কোহলি, রোহিত শর্মা এবং কে এল রাহুলের উইকেট। বিশেষ করে রাহুলকে যে বলে আউট করেছিলেন সেটা নিজেও বুঝতে পারেননি ওভাবে সুইং করবে। এর কৃতিত্ব তিনি দিতে চান শোয়েব মালিককে। মালিক তাকে উপদেশ দিয়েছিলেন ফুল লেন্থ বলটা এমন জায়গায় রাখতে যাতে সেটা মুভ করার জায়গা পায়। আর রোহিত শর্মাকে প্রথমদিকেই পায়ে টার্গেট করলে আউট করা যায় সেটা আলোচনা হয়েছিল টিম মিটিংয়ে।

    আরও পড়ুন - Australian Open Rafael Nadal: সহজেই সেমিফাইনালে পৌছলেন নাদাল এবং বার্টি, ডবলসে বিদায় সানিয়াদের

    শেষ পর্যন্ত পাকিস্তানের ব্যাটসম্যানরা ম্যাচটা উইকেট না হারিয়ে জিতে ফেরায় পরিশ্রম সফল হয়েছিল তার। স্যার গ্যারফিল্ড সোবার্স বর্ষসেরা পুরুষ ক্রিকেটার হিসেবে পাকিস্তানের শাহিন শাহ আফ্রিদির নাম ঘোষণা করেছিল আইসিসি। ২০২১ সালে সবমিলিয়ে ৩৬টি আন্তর্জাতিক ম্যাচ খেলে মাত্র ২২ গড়ে ৭৮টি উইকেট শিকার করেছেন পাকিস্তানের তরুণ বাঁহাতি পেসার শাহিন।

    অর্থাৎ উইকেটপ্রতি তার খরচ ছিল মাত্র ২২ রান। বছরে তার সেরা বোলিং ফিগার ছিল ৫১ রানে ৬ উইকেট। এই পারফর্মেন্সেরই পুরস্কার পেলেন শাহিন। টি টোয়েন্টি বিশ্বকাপের ভারতের বিরুদ্ধে অনবদ্য বল করেছিলেন তিনি। কে এল রাহুল এবং রোহিত শর্মাকে তুলে নিয়ে ভারতীয় ব্যাটিংয়ের মেরুদন্ড ভেঙে দিয়েছিলেন। পরে নিয়েছিলেন বিরাট কোহলির উইকেট।

    বিরাট অবশ্য ওই ম্যাচে অর্ধশতরান করেছিলেন। শাহিন মনে করেন ভারতের বিরুদ্ধে পাকিস্তানের যে কোন ক্রিকেটারের কাছে ভাল পারফর্ম করা সব সময় বড় চ্যালেঞ্জ। এমনিতেই এই ম্যাচের সঙ্গে অন্য কিছুর তুলনা হয় না। আর ভারতের ব্যাটিং লাইনআপ দুনিয়ার অন্যতম সেরা সেটা মানতে অসুবিধা নেই তার।

    এমন শক্তিশালী ব্যাটিং লাইনআপের টপ অর্ডার ভাঙতে পারাটা ক্যারিয়ারের শেষ দিন পর্যন্ত মনে রাখতে চান পাকিস্তানের আগুনে বাঁহাতি পেসার। ম্যাচটা তার কাছে আরও স্মরণীয় কারণ প্রথমবার বিশ্বকাপে ভারতকে হারিয়েছিল পাকিস্তান। বছরের শেষে অস্ট্রেলিয়ার মাটিতে আবার টি টোয়েন্টি বিশ্বকাপে ভারতের মুখোমুখি হবে পাকিস্তান। শাহিন প্রার্থনা করছেন নিজেকে ফিট এবং চোটমুক্ত রাখার।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: ICC, IND vs PAK

    পরবর্তী খবর