Home /News /sports /
Ravi Shastri on Ganguly, Dravid : মনে রাখবেন সৌরভ, দ্রাবিড়রাও বিশ্বকাপ জেতেনি ! নতুন বিতর্ক উস্কে দিলেন শাস্ত্রী

Ravi Shastri on Ganguly, Dravid : মনে রাখবেন সৌরভ, দ্রাবিড়রাও বিশ্বকাপ জেতেনি ! নতুন বিতর্ক উস্কে দিলেন শাস্ত্রী

বিশ্বকাপ না জেতার তালিকায় সৌরভ, দ্রাবিড়দের খোঁচা রবি শাস্ত্রীর

বিশ্বকাপ না জেতার তালিকায় সৌরভ, দ্রাবিড়দের খোঁচা রবি শাস্ত্রীর

Ravi Shastri says Sourav Ganguly and Rahul Dravid never won world cup. হঠাৎ বিশ্বকাপ না জেতার তালিকায় সৌরভ, দ্রাবিড়দের খোঁচা রবি শাস্ত্রীর

  • Share this:

    #ওমান: একদিন আগেই বিরাট কোহলির অধিনায়কত্ব ছাড়া নিয়ে রীতিমত বোমা ফাটিয়েছিলেন রবি শাস্ত্রী। বিরাট ৫০ টি টেস্ট ম্যাচ অধিনায়ক হিসেবে জিতে গেলে অনেকের হজম করতে সমস্যা হত! এমন মন্তব্য করেছিলেন তিনি। হয়তো খোঁচাটা ছিল সৌরভ গঙ্গোপাধ্যায়কে লক্ষ্য করে। এবার নতুন বিতর্ক উসকে দিলেন রবি শাস্ত্রী। একজন ক্রিকেটার বিশ্বকাপ জিততে না পারা মানে এই নয় যে যাঁরা বিশ্বকাপ জিতেছে তাঁদের থেকে নিম্ন মানের সেই সংশ্লিষ্ট ক্রিকেটার, এমনটাই মনে করেন ভারতীয় দলের প্রাক্তন প্রশিক্ষক রবি শাস্ত্রী।

    আরও পড়ুন - Jai Shree Ram: ভারতকে এক দিনের সিরিজ ৩-০-তে হারিয়ে দক্ষিণ আফ্রিকার ক্রিকেটার বললেন ‘জয় শ্রী রাম’ !

    বর্তমানে লেজেন্ডস লিগ ক্রিকেটে ম্যাচ কমিশনার হিসেবে দায়িত্ব পালন করতে ওমানে রয়েছেন শাস্ত্রী। সেখানেই শাস্ত্রী এই প্রসঙ্গে তিনি প্রশ্ন তোলেন, সৌরভ গঙ্গোপাধ্যায়, রাহুল দ্রাবিড়, অনিল কুম্বলে কখনও বিশ্বকাপ জেতেনি, এর মানে কি এরা খারাপ ক্রিকেটার?  আমাদের মাত্র দু'জন বিশ্বকাপ জয়ী অধিনায়ক আছে। এমনকী (সচিন) তেন্ডুলকরকেও এই খেতাব জেতার জন্য ছ'টি বিশ্বকাপ খেলতে হয়েছে।

    আরও পড়ুন - IPL 2022: আইপিএল-এ কী নামে খেলবে নতুন দল লখনউ? ভক্তদের মত নিয়েই হল ঘোষণা

    একজন ক্রিকেটারকে বিশ্বকাপ জয়ের মাপকাঠি দিয়ে বিচার করতে পার না। তাঁকে বিচার করতে গেলে দেখতে হবে সে কেমন খেলে, খেলার আইকন হয়ে কি উঠতে পারছে, দীর্ঘ সময় ধরে কি খেলছে, সেটা দেখতে হবে। উল্লেখ্য, ২০০৭ টি-২০ বিশ্বকাপ জয়ী ভারতীয় দলের সদস্য ছিলেন রোহিত। দক্ষিণ আফ্রিকায় আয়োজিত হয়েছিল টি-২০ বিশ্বকাপের প্রথম সংস্করণ।

    অনিল কুম্বলের সঙ্গে মানিয়ে নিয়ে বিরাট কোহলির সমস্যা হওয়া, কুম্বলের পরিবর্তে নিয়োগ করা হয় রবি শাস্ত্রীকে। প্রাক্তন ভারতীয় ক্রিকেটারের সঙ্গে ভাল মতো মিশে গিয়েছিলেন বিরাট। যদিও তাঁর অধীনে কোনও আইসিসি টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হতে পারেনি ভারত। ২০১৯ বিশ্বকাপের সেমিফাইনাল থেকে স্রেফ ব্যর্থতা নিয়েই ইংল্যান্ড ছাড়তে হয়েছিল বিরাট কোহলি এবং রবি শাস্ত্রী জুটি।

    গত বছর টি-২০ বিশ্বকাপে বিরাট কোহলির নেতৃত্বে এবং রবি শাস্ত্রীর কোচিং-এ গ্রুপ পর্যায়ের বাধাই টপকাতে পারেনি ভারত। টি-২০ বিশ্বকাপের পরই ভারতীয় কোচের পদ থেকে সরে দাঁড়ান রবি শাস্ত্রী। শাস্ত্রীর পরিবর্তে ভারতীয় দলের কোচের দায়িত্বে বর্তমানে রয়েছেন রাহুল দ্রাবিড়। রবি শাস্ত্রী অবশ্য আগেই জানিয়েছিলেন তিনি আশাবাদী তিনি যা পারেননি সেটা করে দেখাবেন রাহুল দ্রাবিড়।

    অর্থাৎ আইসিসি ট্রফি জিততে পারেননি রবি শাস্ত্রী এবং বিরাট কোহলি জুটি। রাহুল দ্রাবিড় এবং রোহিত শর্মা সেই ব্যর্থতার দূর করতে পারেন কিনা দেখার। সম্প্রতি দক্ষিণ আফ্রিকার মাটিতে টেস্ট এবং একদিনের সিরিজ হেরেছে ভারত। কোচ রাহুল দ্রাবিড় কথা দিয়েছেন এখান থেকে শিক্ষা নিয়ে পরে ঘুরে দাঁড়াবে ভারত।

    রবি শাস্ত্রী মনে করেন একটা সিরিজ দেখে রাহুল দ্রাবিড়ের সমালোচনা করা উচিত নয়। তাকে সময় দেওয়া দরকার। কোচ হিসেবে তার ভাবনা আলাদা হতেই পারে। সেই ভাবনা অনুযায়ী দল সেট করতে কমপক্ষে কিছুটা সময় লাগবেই।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Ravi Shastri, Sourav Ganguly

    পরবর্তী খবর