• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • AUS vs NZ : ফাইনালে প্রতিবেশী নিউজিল্যান্ড, ঘুম উড়েছে অস্ট্রেলিয়ার কোচ জাস্টিন ল্যাঙ্গারের

AUS vs NZ : ফাইনালে প্রতিবেশী নিউজিল্যান্ড, ঘুম উড়েছে অস্ট্রেলিয়ার কোচ জাস্টিন ল্যাঙ্গারের

উইলিয়ামসন নাকি ফিঞ্চ? ফাইনালে ট্রফি কার হাতে?

উইলিয়ামসন নাকি ফিঞ্চ? ফাইনালে ট্রফি কার হাতে?

Australia coach Justin Langer believes New Zealand will be outstanding. ফাইনালে তাদের প্রতিপক্ষ নিউজিল্যান্ড, ঘুম উড়েছে অস্ট্রেলিয়ার কোচ জাস্টিন ল্যাঙ্গারের

  • Share this:

    #দুবাই: চলতি টি টোয়েন্টি বিশ্বকাপে বৃহস্পতিবার পাকিস্তানকে হারিয়ে ফাইনালে উঠল অস্ট্রেলিয়া। ফাইনালে তাদের প্রতিপক্ষ নিউজিল্যান্ড। যারা এই নিয়ে পর পর তিনটি আইসিসি টুর্নামেন্টের ফাইনালে উঠল। অস্ট্রেলিয়ার কোচ জাস্টিন ল্যাঙ্গার বলেন ব্ল্যাক ক্যাপসরা অসাধারণ ক্রিকেটের প্রদর্শন দেখিয়েছে এবং অস্ট্রেলিয়াকে তাদের সেরাটা দিতে হবে রবিবার ম্যাচ জেতার জন্য। ২০১৯ বিশ্বকাপে ফাইনালে যায় তারা কিন্তু ইংল্যান্ডের কাছে হারতে হয়। তারপরে ২০২১ এর শুরুর দিকে টেস্ট বিশ্ব চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতকে হারানোর পর আবার টি টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে পৌঁছাল নিউজিল্যান্ড।

    আরও পড়ুন - Ravi Shastri on Virat Kohli : কোচের কাজ এগারোজনকে বাছা, স্কোয়াড বাছার নয়, বিদায় বেলায় ফের বোর্ডকে ঠুকলেন শাস্ত্রী

    বিশ্বকাপে নিউজিল্যান্ড তাদের প্রথম ম্যাচ পাকিস্তানের কাছে হেরেছিল। কিন্তু তারপর টানা চার ম্যাচ অপরাজিত আছে তারা। ভারতকে ৮ উইকেটে হারিয়েছিল। সেমি ফাইনালে কিউইরা বিশ্বকাপের অন্যতম ফেভারিট দল ইংল্যান্ডকে একটি হাড্ডাহাড্ডি লড়াইয়ে পরাজিত করে। বুধবার আবু ধাবিতে খুব খারাপ শুরু করলেও শেষ ৬ ওভারে অসাধারণ রান তাড়া করে ম্যাচ বার করে নেয় নিউজিল্যান্ড। ২০১৯ বিশ্বকাপ ফাইনালের একরকম প্রতিশোধ নিল বলা যেতে পারে।

    শেষ কয়েক বছরে নিউজিল্যান্ড তাদের প্রদর্শন যে জায়গায় নিয়ে গেছে সেটা অসাধারণ, মন্তব্য করলেন অস্ট্রেলিয়ার কোচ। আরো প্রশংসা করে বললেন, তারা যেটা করার হয় সেটা ঠিক করে ফেলে। গোটা টুর্নামেন্টে নিউজিল্যান্ড যেরকম খেলছে ফাইনালে তাদের সবকিছু উজাড় করে দিতে হবে। তাদের প্রথম টি টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা জয় থেকে আর মাত্র একটি ম্যাচ দূরে আছে অস্ট্রেলিয়া। কিন্তু বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়ার টি টোয়েন্টিতে খুব একটা সাফল্য আসছিল না।

    পর পর পাঁচটি টি টোয়েন্টি সিরিজ হেরে গিয়েছিল তারা। এমনকি ওয়েস্ট ইন্ডিজ এবং বাংলাদেশের কাছেও। কিন্তু সেমিতে পাকিস্তানকে হারানোর পর মনে হয় না কেউ আর সেই নিয়ে প্রশ্ন তুলবে। একটি রোমহর্ষক ম্যাচে বিশ্বকাপে একমাত্র অপরাজিত দল পাকিস্তানকে হারা অজিরা। কোচ জাস্টিন ল্যাঙ্গার মনে করছেন দুবাইতে ফাইনালে টসের সিদ্ধান্তই হবে সবথেকে গুরুত্বপূর্ণ।

    টসে জিতে সঠিক সিদ্ধান্ত নিলে সেখানেই অর্ধেক ম্যাচ জেতা হয়ে যাবে। কিন্তু আবার টসে হেরে সিদ্ধান্ত আশানুরূপ না হলেও দলের মানসিকতা যাতে ভেঙে না পড়ে সেই দিকেও খেয়াল রাখতে হবে। এই নিউজিল্যান্ড দলটা আন্ডারডগ হিসেবে নিজেদের দেখাতে পছন্দ করে। কিন্তু প্রচণ্ড লড়াকু এবং ফোকাসড। ফাইনাল জেতার ব্যাপারে অস্ট্রেলিয়া এগিয়ে থাকলেও, নিউজিল্যান্ডকে হিসেবের বাইরে রাখা যাবে না।

    Published by:Rohan Chowdhury
    First published: