• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • Gavaskar on IND vs SA : টেস্ট সিরিজ হারের পর ভারতের ট্যাকটিকস নিয়ে ব্যাপক সমালোচনা গাভাসকারের

Gavaskar on IND vs SA : টেস্ট সিরিজ হারের পর ভারতের ট্যাকটিকস নিয়ে ব্যাপক সমালোচনা গাভাসকারের

ভুলে ভরা ছিল কোহলিদের স্ট্র্যাটিজি! বিস্ফোরক গাভাসকার

ভুলে ভরা ছিল কোহলিদের স্ট্র্যাটিজি! বিস্ফোরক গাভাসকার

Sunil Gavaskar criticised team India tactics against South Africa. ভুলে ভরা ছিল কোহলিদের স্ট্র্যাটিজি! বিস্ফোরক গাভাসকার,অনভিজ্ঞ দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতের সিরিজ হারে হতাশ গাভাসকার

  • Share this:

    #কেপটাউন: সুযোগ ছিল ইতিহাস তৈরি করার। কিন্তু সেই সুযোগে সদ্ব্যবহার করতে পারেনি ভারতীয় ক্রিকেট দল। ২৯ বছর পর আফ্রিকান সাফারিতে টেস্ট সিরিজ জয়ের সুযোগ হাতছাড়া করল ভারত। আরো একবার। বিরাট কোহলি নয়, ট্রফি উঠল এলগারের হাতে। জোহানেসবার্গের পর কেপটাউনেও প্রায় একইভাবে টেস্ট ম্যাচ হেরেছে ভারত। সেঞ্চুরিয়নে সিরিজের প্রথম ম্যাচ জিতে সফর শুরু করলেও, পরের দুই ম্যাচ হেরে সিরিজ খুইয়েছে বিরাট কোহলির দল।

    আরও পড়ুন - Ravi Shastri on Keegan Petersen : পিটারসেনকে দেখে কিংবদন্তি বিশ্বনাথের কথা মনে পড়ে রবি শাস্ত্রীর

    এই নিয়ে মাত্র চতুর্থবারের মতো প্রথম ম্যাচ জিতেও সিরিজ হারল ভারত।শুক্রবার সিরিজের তৃতীয় ও শেষ টেস্টের চতুর্থ দিন মাত্র ৩ উইকেট হারিয়ে ২১২ রান তাড়া করে ম্যাচ জিতেছে আয়োজক দক্ষিণ আফ্রিকা। তাদের এই লক্ষ্য ছুঁতে খেলতে হয়েছে ৬৩.৩ ওভার। কিংবদন্তি ব্যাটার সুনিল গাভাসকার মনে করেন, ম্যাচটি জেতার কোনো ইচ্ছাই ছিল না ভারতের।

    আরও পড়ুন - KKR Bharat Arun: টিম ইন্ডিয়ার প্রাক্তন বোলিং কোচ ভরত অরুণ এবার কেকেআর বোলিং কোচ

    তৃতীয় দিন শেষে দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ছিল ২ উইকেটে ১০১ রান। চতুর্থ দিন আর ১ উইকেট হারিয়ে সহজেই বাকি ১১১ রান করে ফেলে তারা। এদিন লাঞ্চের পর দলের দুই মূল বোলার জসপ্রিত বুমরাহ ও শার্দুল ঠাকুরকে ব্যবহার করেননি ভারতের অধিনায়ক বিরাট কোহলি। এটি নিয়েই ক্ষেপেছেন ভারতের প্রাক্তন অধিনায়ক গাভাসকার।

    শুধু তাই নয়, রবিচন্দ্রন অশ্বিনের বোলিংয়ে ফিল্ড সেটআপ নিয়েও অসন্তোষ প্রকাশ করেছেন সানি। ম্যাচ শেষে স্টার স্পোর্টসের আলোচনা অনুষ্ঠানে এ বিষয়ে কথা বলেছেন তিনি। গাভাসকরের কথায়, লাঞ্চের পর কেন শার্দুল ঠাকুর ও জসপ্রিত বুমরাহকে ব্যবহার করা হল না, তা আমার কাছে রহস্যের মতো লেগেছে। বিষয়টা যেনো এমন মনে হচ্ছিল যে ভারত আগেই ঠিক করে রেখেছিল তারা এই ম্যাচটি জিতবে না।

    তিনি আরও যোগ করেন, অশ্বিনের বোলিংয়ে ফিল্ডিং সাজানোও ঠিক ছিল না। খুব সহজেই সিঙ্গল নেওয়া যাচ্ছিল। বাউন্ডারিতে রাখা হয়েছিল পাঁচ ফিল্ডারকে। যেন ব্যাটার নিজে ভুল করে। মনে হচ্ছিল এটাই তাদেরকে আউট করার একমাত্র উপায়। এসময় প্রোটিয়া ব্যাটারদের প্রশংসা করতেও ভোলেননি গাভাসকার।

    পিচটা ব্যাটিংয়ের জন্য খুব একটা সহজ ছিল না। তবে দক্ষিণ আফ্রিকানরা জোহানেসবার্গ ও এখানে (কেপটাউন) যেভাবে খেলেছে, তা অবশ্যই প্রশংসার দাবিদার। দলের ক্যারেক্টার ফুটে উঠেছে এখানে। অধিনায়ক এলগার, কিগান পিটারসেন, বাভুমা অসাধারণ খেলেছে। নিজেদের হোম কন্ডিশন কাজে লাগিয়েছে দক্ষিণ আফ্রিকা। ভারত জোহানেসবার্গে নিজেদের ভুল থেকে শিক্ষা নেয়নি মনে করেন সানি।

    Published by:Rohan Chowdhury
    First published: