Home /News /sports /

Ravi Shastri on Keegan Petersen : পিটারসেনকে দেখে কিংবদন্তি বিশ্বনাথের কথা মনে পড়ে রবি শাস্ত্রীর

Ravi Shastri on Keegan Petersen : পিটারসেনকে দেখে কিংবদন্তি বিশ্বনাথের কথা মনে পড়ে রবি শাস্ত্রীর

পিটারসেনকে দেখে কিংবদন্তি বিশ্বনাথের কথা মনে পড়ে রবি শাস্ত্রীর

পিটারসেনকে দেখে কিংবদন্তি বিশ্বনাথের কথা মনে পড়ে রবি শাস্ত্রীর

Keegan Petersen reminds Ravi Shastri of Gundappa Viswanath. রবি শাস্ত্রী জানিয়েছেন পিটারসেনকে দেখে তার কিংবদন্তি গুন্ডাপ্পা বিশ্বনাথের কথা মনে পড়ে।

  • Share this:

    #জোহানেসবার্গ: ছোটখাটো চেহারা। উচ্চতা ৫ ফুট ৬ ইঞ্চি। কিন্তু টেকনিক, দক্ষতা এবং সাহস দেখার মত। ঠান্ডা মাথা, নিজের দক্ষতার উপর অগাধ ভরসা। ভারতের বিরুদ্ধে দক্ষিণ আফ্রিকার সিরিজ জয়ের পেছনে এই ছেলেটার অবদান ভোলা সম্ভব নয়। নাম কিগান পিটারসেন। সিরিজে মোট ২৭৬ রান করেছে। সিরিজের সেরা নির্বাচিত হয়েছেন। ভারতের প্রাক্তন কোচ রবি শাস্ত্রী জানিয়েছেন পিটারসেনকে দেখে তার কিংবদন্তি গুন্ডাপ্পা বিশ্বনাথের কথা মনে পড়ে।

    আরও পড়ুন - Paige Spiranac Hot Photos: স্বপ্ন চূর্ণ-বিচূর্ণ! ছোটবেলায় দু'বার ভেঙেছে হাঁটু, প্রেমিক ছড়িয়ে Nude ছবি, খেলার মাঠ বারেবারে কাঁপান গল্ফ সুন্দরী

    বিশ্বনাথ রবি শাস্ত্রির ছোটবেলার নায়ক। ভারতের ইতিহাসে অন্যতম সেরা ব্যাটসম্যান। বলা হয় তার মত স্কোয়ার কাট আজ পর্যন্ত কেউ মারতে পারেনি ভারতীয় ক্রিকেটে। গাভাসকার বা সচিনও নন। রবি শাস্ত্রী বলেছেন বিশ্বনাথ ছোটখাটো চেহারা সত্ত্বেও যেভাবে ওপরে ওঠা বল ব্যাকফুটে গিয়ে পঞ্চ করতেন, এই ছেলেটা সেভাবেই খেলে। যেমন ভাল বল ছেড়ে দিতে পারে, তেমনই লুজ বল পেলে মাঠের বাইরে পাঠাতে ভয় পায় না। কব্জির কাজ আছে খেলায়।

    আরও পড়ুন - Eric Cantona Qatar World Cup: শ্রমিকদের রক্তের বিনিময়ে আয়োজন করা কাতার বিশ্বকাপ দেখবেন না ক্যান্টোনা

    শাস্ত্রী মনে করেন নিজেকে ধরে রাখতে পারলে কিগান পিটারসেন আগামীদিনে একজন সুপারস্টার হতে চলেছে। কমপ্লিট ব্যাটসম্যান। ডিফেন্স মজবুত। ব্যাট এবং প্যাড একসঙ্গে থাকে প্রায়। এলবিডব্লিউ হওয়ার সুযোগ দেয় না। তাছাড়া নামের ইনিশিয়াল কে পি। অর্থাৎ বিখ্যাত ইংলিশ ব্যাটসম্যান কেভিন পিটারসেনের মতই। আগামীদিনে ক্রিকেট বিশ্বে আরও একজন কে পির আগমন ঘটতে চলেছে নিশ্চিত শাস্ত্রী।

    যার সম্পর্কে এত প্রশংসা, সেই কিগান পিটারসেন জানিয়েছেন সিরিজ জয়ের ক্ষেত্রে অবদান রাখতে পেরে দারুণ খুশি। নিজের দক্ষতার উপর ভরসা ছিল। পাশাপাশি শামি, বুমরাহদের মোকাবিলা করা সহজ ছিল না। ভারতের বোলিং আক্রমণ যথেষ্ট গভীর। কিন্তু প্রথম টেস্টে ব্যর্থ হওয়ার পর বুঝতে পেরেছিলেন কি করনীয়।

    সেই মতো চেষ্টা করেছেন ডিফেন্স এবং আক্রমণ গড়ে তোলার। পা এর ব্যবহার নিয়ে পরিশ্রম করেছেন। তাতেই সাফল্য। পিটারসেন মনে করেন ভারতের বিরুদ্ধে অপেক্ষাকৃত অনভিজ্ঞ দল নিয়েও দক্ষিণ আফ্রিকা প্রমাণ করে দিল তারা শেষ হয়ে যায়নি।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: IND vs SA, Ravi Shastri

    পরবর্তী খবর