Home /News /sports /
IND vs SA Temba Bavuma : ভারতকে ৩-০ হোয়াইটওয়াশ করাই একমাত্র লক্ষ্য, হুঙ্কার বাভুমার

IND vs SA Temba Bavuma : ভারতকে ৩-০ হোয়াইটওয়াশ করাই একমাত্র লক্ষ্য, হুঙ্কার বাভুমার

ভারতকে ৩-০ বিধ্বস্ত করাই লক্ষ্য বাভুমার

ভারতকে ৩-০ বিধ্বস্ত করাই লক্ষ্য বাভুমার

Temba Bavuma targets three zero white wash of India in Cape Town. ভারতকে ৩-০ বিধ্বস্ত করাই লক্ষ্য দক্ষিণ আফ্রিকার অধিনায়ক বাভুমার

  • Share this:

    #পার্ল: ভারতের বিরুদ্ধে দক্ষিণ আফ্রিকায় টেস্ট সিরিজ থেকে শুরু করেই দুরন্ত ছন্দে আছেন তিনি। ছোটখাটো চেহারা, কিন্তু ব্যাট হাতে অসীম প্রত্যয় এবং সাহসী একজন যোদ্ধা। কেপ টাউনে শেষ টেস্ট ম্যাচে তিনিই উইনিং শট মেরে জিতিয়েছিলেন দক্ষিণ আফ্রিকাকে। তবে অধিনায়ক ছিলেন না টেস্টে। অধিনায়কত্ব করেছিলেন ডিন এলগার। আর একদিনের সিরিজে অধিনায়কত্বের দায়িত্ব নিয়ে আরও ভয়ঙ্কর টেম্বা বাভুমা। প্রথম দুটি ম্যাচই সিরিজ জিতে নিয়েছে দক্ষিণ আফ্রিকা।

    আরও পড়ুন - IPL 2022 Auction : এবারের আইপিএলে দেখা যাবে না যে তারকা ক্রিকেটারদের, দেখে নিন এক ঝলকে

    দ্বিতীয় ম্যাচে ভারত ২৮৭ রান তুললেও, সাত উইকেটে ১১ বল বাকি থাকতেই সহজ জয় তুলে নিয়েছে প্রোটিয়ারা। বাভুমা চাহালের বলে আউট হয়ে গেলেও শেষ পর্যন্ত ডুসেন এবং মার্করাম লক্ষ্যে পৌঁছে দিয়েছেন দক্ষিণ আফ্রিকাকে। ম্যাচ শেষে সাংবাদিক সম্মেলনে এসে কিছুটা যেন অভিমানী বাভুমা। পরিষ্কার জানিয়ে দিলেন একদিনের সিরিজ জিতবেন আশাবাদী ছিলেন। কিন্তু এত সহজে প্রথম দুটো ম্যাচের মধ্যেই ফয়সালা হয়ে যাবে আশা করেননি।

    আরও পড়ুন - Subhash Bhowmik last rites : নিমতলা শ্মশানে শেষকৃত্য সম্পন্ন সুভাষ ভৌমিকের, শোক প্রকাশ মুখ্যমন্ত্রী থেকে রাজ্যপালের

    অধিনায়ক হিসেবে গর্বিত তিনি। পাশাপাশি জানিয়ে রাখলেন ভারত-দক্ষিণ আফ্রিকার মাটিতে পা দেওয়ার পর থেকেই দক্ষিণ আফ্রিকা আন্ডারডগ শুনে আসতে হচ্ছিল। মুখে নয়, মাঠেই এর জবাব দেবেন ঠিক করে নিয়েছিলেন। দলের প্রত্যেকে বিশ্বাস রেখেছিল ভারতকে হারানো যায়। সেঞ্চুরিয়নে প্রথম টেস্ট হেরে গেলেও তারা বিশ্বাস হারাননি। টেস্ট সিরিজ জয়ের পর বিশ্বাস জোরালো হয় একদিনের সিরিজ জয়ের ব্যাপারে।

    শেষ পর্যন্ত সেই লক্ষ্যে ও সফল দক্ষিণ আফ্রিকা। বাভুমা মনে করেন তিনি অধিনায়ক হলেও কুইন্টন ডি কক, ডুসেন, মার্করাম, মার্কো, জানেমান মালান - প্রত্যেকেই দক্ষিণ আফ্রিকার জন্য লড়াই করতে রাজি ছিলেন। তারা আন্ডারডগ, এই ট্যাগ বাড়তি মোটিভেশন হিসেবে কাজ করেছিল। ভারতকে কুপোকাত করে ও স্বস্তির নিঃশ্বাস ফেলতে রাজি নন বাভুমা।

    জানিয়ে দিলেন পরবর্তী লক্ষ্য। রবিবার নিয়ম রক্ষার ম্যাচে আবার ভারতকে হারাতে চান। ২-১ নয়, ৩-০ ব্যবধানে সিরিজ জেতাই লক্ষ্য বাভুমার। নিজের পারফরম্যান্স অত্যন্ত ধারাবাহিক হলেও মুখে টিম গেমের কথা। ক্রিকেটার হিসেবে এবং অধিনায়ক হিসেবে ক্রিকেট বিশ্বে প্রোটিয়াদের আরো ধারাবাহিক করে তোলাই একমাত্র লক্ষ্য পরিষ্কার বলছেন বাভুমা।

    অনেক ভারতীয় ক্রিকেট সমর্থক এই সিরিজের আগে দক্ষিণ আফ্রিকার অর্ধেক ক্রিকেটারদের নাম জানতেন না। সহজেই হারিয়ে দেব, ভাবখানা ছিল এমন। কিন্তু উন্নাসিক ভারতীয় দল কী ভাবল, সেটা নিয়ে চিন্তিত ছিলেন না দক্ষিণ আফ্রিকান ক্রিকেটাররা। মাঠেই দেখা হবে, সেখানেই জবাব দেবেন - এই মন্ত্র নিয়ে মাঠে নেমেছিলেন এক থেকে এগারো।

    একটা দল হিসেবে পারফর্ম করতে দেখা গেছে দক্ষিণ আফ্রিকানদের, যাঁর ছিটেফোঁটা দেখা যায়নি ভারতীয় দলে। আসলে দিনের শেষে ক্রিকেটে নাম নয়, পারফরম্যান্স শেষ কথা বলে। এই সফরের পর ভারতীয় দলের সেটা বোঝা উচিত।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: IND vs SA, ODI Series

    পরবর্তী খবর