Home /News /sports /
IPL 2022 Auction : এবারের আইপিএলে দেখা যাবে না যে তারকা ক্রিকেটারদের, দেখে নিন এক ঝলকে

IPL 2022 Auction : এবারের আইপিএলে দেখা যাবে না যে তারকা ক্রিকেটারদের, দেখে নিন এক ঝলকে

অলরাউন্ডার বেন স্টোকস থেকে স্যাম কারানদের দেখা যাবে না আইপিএলে

অলরাউন্ডার বেন স্টোকস থেকে স্যাম কারানদের দেখা যাবে না আইপিএলে

Ben Stokes along with Chris Woakes and other stars who will skip IPL auction 2022. বেন স্টোকস থেকে শুরু করে ইংল্যান্ডের স্যাম কারান, হয়তো বা মিচেল স্টার্ককেও দেখা যাবে না আইপিএলে

  • Share this:

    #মুম্বই: বিশ্বের সবচেয়ে বড় ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগ অর্থাৎ আইপিএলে কিছুটা হলেও গ্ল্যামার কমতে পারে জানা গিয়েছিল আগেই। অর্থের দিক থেকে নয়, বেশকিছু নামি তারকার উপস্থিতির দিক থেকে। আগামী ফেব্রুয়ারি মাসে হতে চলেছে আইপিএলের মেগা নিলাম। তার আগে টুর্নামেন্ট থেকে নাম তুলে নিলেন বেশ কয়েকজন তারকা বিদেশি ক্রিকেটার। কেউ বয়সের জন্য, কেউবা দেশের হয়ে খেলার জন্য আবার কেউ অজানা কারণেই নিজের নাম তুলে নিয়েছেন নিলাম থেকে।

    আরও পড়ুন - Subhash Bhowmik last rites : নিমতলা শ্মশানে শেষকৃত্য সম্পন্ন সুভাষ ভৌমিকের, শোক প্রকাশ মুখ্যমন্ত্রী থেকে রাজ্যপালের

    জানা গিয়েছে মিচেল স্টার্ক, স্যাম কারান, ক্রিস গেইল, বেন স্টোকস, জোফরা আর্চার, ক্রিস ওকস এবারের আইপিএল নিলাম থেকে তাদের নাম তুলে নিয়েছেন। মিচেল স্টার্ক এবারের আইপিএলে সাত বছর পর ফেরার কথা ছিল। তিনি নিজেই সেই কথা জানিয়েছিলেন। এখন শোনা যাচ্ছে তিনি নাও খেলতে পারেন আইপিএলে। বাঁহাতি অজি ফাস্ট বোলার বলেছেন, আমার কিছু।কাগজপত্রের কাজ রয়েছে। সেগুলো করতে দিন দুয়েক সময় লাগবে।

    আরও পড়ুন - Sourav Ganguly on Virat Kohli: বিরাটকে শো-কজের কোনও পরিকল্পনাই ছিল না... সম্পূর্ণ ভুল খবর ! মুখ খুললেন সৌরভ

    আমি নিলাম থেকে নাম তুলে নিয়েছি এই কথা ভুল। আমি আমার ব্যক্তিগত কাজের জন্য আরও দু'দিন সময় চেয়ে নিয়েছি। বেন স্টোকস যে ২০২২ আইপিএল খেলবেন না তা আগেই বলে দিয়েছেন। আসলে তিনি টেস্ট ক্রিকেটে মনোনিবেশ করতে চাইছেন বলে জানিয়েছেন। আসলে অ্যাশেজে বিশাল বিপর্যয় ঘটেছে ইংল্যান্ডের। এই অবস্থায় ইংলিশ অলরাউন্ডার টেস্টে মনোনিবেশ করতে চাইছেন। তাই তিনি নিলামেই থাকতে চাইছেন না।।

    স্যাম কারান কেন আইপিএল নিলাম থেকে নাম তুলে নিয়েছেন তা স্পষ্ট হয়নি। তবে চেন্নাই সুপার কিংস তাকে ছেড়ে দিয়েছে। আর্চার চোটের জন্য বহুদিন ধরেই খেলার বাইরে। এখনও তিনি সুস্থ নন। তাই এবারের আইপিএলেও থাকছেন না তিনি। ক্রিস গেইলের বয়স ৪১ হয়ে গিয়েছে। বয়সজনিত কারণেই তিনি মেগা নিলাম থেকে নাম সরিয়ে নিয়েছেন বলে জানা গিয়েছে।

    প্রসঙ্গত এবারে আইপিএল নিলামে অংশ নিচ্ছেন ১২১৪ জন ক্রিকেটার। ২৭০ জন ক্যাপড ও ৩১২ জন ক্রিকেটার আনক্যাপড। যারা নিলামে অংশ নিচ্ছেন তাদের মধ্য ৪১ জন ক্রিকেটার রয়েছেন এসোসিয়েট দেশ থেকে। ৪৯ জন ক্রিকেটার তাদের বেস প্রাইস রেখেছে ২ কোটি টাকা।

    বাংলাদেশের সাকিব আল হাসান এবং মুস্তাফিজুর রহমান দুজনেই রয়েছেন ২ কোটি টাকার বেস প্রাইসে। শোনা যাচ্ছে এবার তুলনায় দক্ষিণ আফ্রিকার ক্রিকেটার সংখ্যায় বেশি দেখা যেতে পারে আইপিএলে। কেকেআর নিতে পারে ফর্মে থাকা ভ্যান ডের ডুসেনকে।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Ben Stokes, IPL Auction

    পরবর্তী খবর