• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • South Africa beat India Wanderers : দুরন্ত অধিনায়ক এলগার, বৃষ্টিস্নাত ওয়ান্ডারার্সে ভারতের প্রথম হার

South Africa beat India Wanderers : দুরন্ত অধিনায়ক এলগার, বৃষ্টিস্নাত ওয়ান্ডারার্সে ভারতের প্রথম হার

শতরান না পেলেও দুরন্ত ব্যাট করলেন দক্ষিণ আফ্রিকান অধিনায়ক, অন্যদিকে হতাশ বুমরাহ

শতরান না পেলেও দুরন্ত ব্যাট করলেন দক্ষিণ আফ্রিকান অধিনায়ক, অন্যদিকে হতাশ বুমরাহ

South Africa beat India at Wanderers as captain Dean Elgar brilliant 96. সিরিজে সমতা ফেরাল দক্ষিণ আফ্রিকা, দুরন্ত এলগার। বৃষ্টিস্নাত ওয়ান্ডারার্সে ভারতের প্রথম হার

  • Share this:

    দক্ষিণ আফ্রিকা জয়ী ৭ উইকেটে

    #জোহানেসবার্গ: বৃহস্পতিবার প্রথম সেশনে কোনও খেলাই সম্ভব হল বৃষ্টির কারণে। মাঝে পিচের ঢাকা সরানো হলেও, ফের বৃষ্টি বাড়তে শুরু করে। বেশ জোরে বৃষ্টি পড়ছিল জোহানেসবার্গে। জোহানেসবার্গের মাঠে বৃষ্টি থামার এক ঘণ্টার মধ্যে খেলা শুরু করে দেওয়া সম্ভব। কিন্তু বৃষ্টি যেন থামার নাম নিচ্ছিল না। আগের থেকে জোর কমলেও, পুরোপুরি বৃষ্টি থামেনি দীর্ঘক্ষন।

    আরও পড়ুন - Hockey Manpreet Singh : চিনের মাটিতে এশিয়ান গেমস হকিতে চ্যাম্পিয়ন হওয়া লক্ষ্য মনপ্রীতদের

    চতুর্থ দিনে নির্ধারিত সময়ের পাঁচ ঘন্টা ৪৫ মিনিট পর অবশেষে আশার আলো দেখা দিল। খেলা হওয়ার সম্ভাবনা বাড়ল। পিচের ঢাকা সরানো হল। বৃষ্টিও থেমে গেল । ভারতীয় সময় সাতটা ১৫ মিনিটে শুরু হল খেলা। চতুর্থ দিনে ৩৪ ওভার খেলা হওয়ার সম্ভাবনা ছিল। অর্ধশতরান করলেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ডিন এলগার। দলকে এগিয়ে নিয়ে গেলেন তিনি।

    আরও পড়ুন - Sehwag bribed Asad Rauf : দামি উপহার দিয়ে পাকিস্তানি আম্পায়ারকে পকেটে নিয়েছিলেন সেহওয়াগ !

    অবশেষে উইকেট পেলেন শামি। ভারতীয় পেসারের বলে পুজারার হাতে ক্যাচ দিলেন দুসেন। ৪০ রান করে ফিরলেন তিনি। এলগার একটা দিক ধরে থাকলেও দুসেন যতক্ষণ ছিলেন দ্রুত রান তোলার চেষ্টা করেন। দক্ষিণ আফ্রিকার টার্গেট ছিল ১২২, ভারতের ছিল ৮ উইকেট। তুলনায় ভারতের কাজ কঠিন হলেও দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যানদের কাজটা জলের মতো ছিল না। কারণ পিচ স্যাঁতস্যাঁতে ভাব ছিল। একটা জায়গায় ফাটল ছিল।

    শামি, শার্দুল ঠাকুর, বুমরাহ টানা চেষ্টা করে গেলেন সেই ক্র্যাক ব্যবহার করে দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যানদের বিপদে ফেলতে। কিন্তু অধিনায়ক এলগার গায়ে আঘাত পেলেন, চোট পেলেন- কিন্তু উইকেট দেবেন না, ঠিকই করে এসেছিলেন। পাহাড়ের মতো দাড়িয়ে রইলেন তিনি। অপরাজিত রইলেন ৯৬ রানে।

    দুরন্ত ছন্দে থাকা বাভুমা লুজ বল পেলেই সদ্ব্যবহার করার চেষ্টা করলেন। তার টেকনিক দুর্দান্ত। উচ্চতা কম হলেও প্রচন্ড ধারাবাহিক। যত সময় যাচ্ছিল ভারতের জয়ের আশা ক্ষীণ হয়ে আসছিল। উজ্জ্বল হচ্ছিল দক্ষিণ আফ্রিকার জয়ের সম্ভাবনা। এমনিতে শেষবার দক্ষিণ আফ্রিকা সফরে এই মাঠে জিতেছিল ভারত। ওয়ান্ডেরার্স ভারতের পয়া মাঠ হিসেবেই পরিচিত।

    ক্যামেরা ড্রেসিংরুমে বিরাট কোহলি এবং রাহুল দ্রাবিড়ের কথোপকথন দেখাচ্ছিল। মাটির ভেতরে থাকা অধিনায়ক কে এল রাহুল ততক্ষনে ভাষা হারিয়েছেন দলকে উদ্বুদ্ধ করার। বোঝাই যাচ্ছিল দক্ষিণ আফ্রিকার জয় সময়ের অপেক্ষা। ভারত শেষ পর্যন্ত হারল। সেঞ্চুরিয়নে জয়ের পর ওয়ান্ডারার্সে হার। কেপ টাউনে তৃতীয় টেস্ট গুরুত্বপূর্ণ হয়ে গেল সিরিজ জয়ের জন্য।

    Published by:Rohan Chowdhury
    First published: