Home /News /sports /
Sourav Ganguly on Virat Kohli: 'ওয়েল ডান', টেস্ট অধিনায়কত্ব ছাড়তেই 'সেরা খেলোয়াড়' বিরাটকে নিয়ে প্রতিক্রিয়া সৌরভের!

Sourav Ganguly on Virat Kohli: 'ওয়েল ডান', টেস্ট অধিনায়কত্ব ছাড়তেই 'সেরা খেলোয়াড়' বিরাটকে নিয়ে প্রতিক্রিয়া সৌরভের!

যুযুধান?

যুযুধান?

Sourav Ganguly on Virat Kohli: নিজের টুইটার অ্যাকাউন্টে সৌরভ গঙ্গোপাধ্যায় লেখেন, "বিরাটের নেতৃত্বে ভারতীয় দল প্রতিটি ফরম্যাটে উন্নতি করেছে। ওর সিদ্ধান্ত একান্ত ব্যক্তিগত।''

  • Share this:

#নয়াদিল্লি: বিরাট ইস্যুতে মুখ খুললেন সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। প্রায় এক মাস পর বিরাট (Virat Kohli) প্রসঙ্গে মন্তব্য করলেন বোর্ড প্রেসিডেন্ট। দক্ষিণ আফ্রিকা সফরে যাওয়ার আগে সাংবাদিক সম্মেলনে নাম না করে সৌরভ গঙ্গোপাধ্যায়কে একপ্রকার মিথ্যেবাদী বলেছিলেন টেস্ট দলের অধিনায়ক বিরাট কোহলি। টি-টোয়েন্টি অধিনায়কত্ব ছাড়ার সিদ্ধান্তের পর সৌরভ সহ ভারতীয় বোর্ড কর্তারা বিরাটকে বিষয়টি ভেবে দেখার জন্য অনুরোধ করেন। সংবাদমাধ্যমে সৌরভ সে কথা জানান। বিরাট স্পষ্ট করে দেন বোর্ডের তরফ থেকে টি-টোয়েন্টিতে অধিনায়ক চালিয়ে যাওয়ার জন্য কোন অনুরোধ আসেনি (Sourav Ganguly on Virat Kohli)।

তার পরই শুরু হয় বিরাট বিতর্ক। কোহলির আচমকা এই মন্তব্যে ঝড় ওঠে। সেই ঘটনার পর থেকে এতদিন বিরাট ইস্যুতে মুখে কুলুপ এঁটেছিলেন বোর্ড প্রেসিডেন্ট। বিরাট প্রসঙ্গে এক মাস কোন মন্তব্য করেননি সৌরভ। যদিও এর মাঝেই বিরাট সত্যি কথা বলছেন না বলে জানিয়ে দিয়েছিলেন ভারতীয় নির্বাচক কমিটির প্রধান চেতন শর্মা। তবে এবার বিরাট প্রসঙ্গে মুখ খুললেন দাদা। তাও আবার কোহলিকে সেরা খেলোয়াড় আখ্যা দিয়ে বার্তা দিলেন বোর্ড প্রেসিডেন্ট।। আসলে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজ হারার ২৪ ঘন্টার মধ্যেই লাল বলের ক্রিকেটের অধিনায়কত্ব থেকে নিজেকে সরিয়ে নেন বিরাট। ভারতীয় টেস্ট দলের অধিনায়কত্ব ছাড়ার ঘোষণা করে দেন। শনিবার ভারতীয় সময় ৬:৪৫ মিনিটে বিরাট সোশ্যাল মিডিয়ায় জানান তার সিদ্ধান্তের কথা। রাত প্রায় পৌনে একটার সময় সৌরভ টুইট করেন।

আরও পড়ুন: বিদায়বেলায় মাথা উঁচু করে যাও বিরাট, আবেগপ্রবণ হলেন রবি শাস্ত্রী

নিজের টুইটার অ্যাকাউন্টে সৌরভ গঙ্গোপাধ্যায় লেখেন, "বিরাটের নেতৃত্বে ভারতীয় দল প্রতিটি ফরম্যাটে উন্নতি করেছে। ওর সিদ্ধান্ত একান্ত ব্যক্তিগত। বিসিসিআই ওর সিদ্ধান্তকে সম্মান জানায়। আগামী দিনে ভারতীয় গাড়িতে নতুন উচ্চতায় পৌঁছাবে তাতে ক্রিকেটার হিসাবে বিরাট গুরুত্বপূর্ণ সদস্য হিসেবে থাকবে। ও দারুণ একজন ক্রিকেটার। ওয়েল ডান বিরাট।"

আরও পড়ুন: টেস্ট অধিনায়কত্ব ছাড়লেন বিরাট, দক্ষিণ আফ্রিকায় সিরিজ হারের পরই সিদ্ধান্ত

বোর্ড সভাপতি সৌরভের এই বার্তার আগে বিসিসিআইয়ের তরফ থেকে টুইটে বিরাটের সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে অধিনায়ক হিসেবে তার সাফল্য তুলে ধরা হয়। টেস্ট দলের অধিনায়কত্ব ছাড়ার বিরাট ঘোষণার পরই মিনিট দশেকের মধ্যে বিসিসিআই টুইট করে। বোর্ড সচিব জয় শাহ টুইট করেন। যদিও কোষাধক্ষ্য অরুণ সিং ধুমাল বিরাটের সীদ্ধান্তে কিছুটা অবাক। তবে ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় বিসিসিআই এবং সৌরভের বিরুদ্ধে বিরাট ভক্তরা সোচ্চার হয়েছেন। আচমকা বিরাট এই সিদ্ধান্তের জন্য সৌরভ সহ বোর্ড কর্তাদের দায়ী করা হচ্ছে কোহলি ভক্তদের তরফে।

Published by:Suman Biswas
First published:

Tags: Sourav Ganguly, Virat Kohli

পরবর্তী খবর