• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • ICC T20 World Cup 2021 Final: অস্ট্রেলিয়া নাকি নিউ জিল্যান্ড! আজ টি-২০ বিশ্বকাপ ফাইনালে সৌরভের বাজি কার উপর?

ICC T20 World Cup 2021 Final: অস্ট্রেলিয়া নাকি নিউ জিল্যান্ড! আজ টি-২০ বিশ্বকাপ ফাইনালে সৌরভের বাজি কার উপর?

ICC T20 World Cup 2021 Final: কে জিতবে আজ টি-২০ বিশ্বকাপের খেতাব? বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় কী বলছেন শুনুন...

ICC T20 World Cup 2021 Final: কে জিতবে আজ টি-২০ বিশ্বকাপের খেতাব? বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় কী বলছেন শুনুন...

ICC T20 World Cup 2021 Final: কে জিতবে আজ টি-২০ বিশ্বকাপের খেতাব? বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় কী বলছেন শুনুন...

  • Share this:

    #দুবাই: আজ ক্রীড়াপ্রেমীদের জন্য ব্যস্ততার দিন। আজ টি-২০ বিশ্বকাপের ফাইনাল। ভারত ফাইনাল না খেললেও ভারতীয় সমর্থকরা নিশ্চয়ই এমন ম্যাচে চোখ রাখবেন। কারণ ভারতীয় দলকে টি-২০ বিশ্বকাপ থেকে ছিটকে দেওয়া নিউ জিল্যান্ড আজ ফাইনাল খেলবে। তার উপর চোকার্স তকমা ঘোঁচানোর সুযোগ রয়েছে কিউয়িদের সামনে।

    কারণ বারবার আইসিসি টুর্নামেন্টের ফাইনালে উঠেও হারতে হয়েছে তাদের।

    টি-২০ বিশ্বকাপ (ICC T20 World Cup 2021)- এর ফাইনালে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ড মুখোমুখি হবে আর কিছুক্ষণের মধ্যেই। দুই দলই চেষ্টা করবে তাদের প্রথম শিরোপা জয়ের। টুর্নামেন্টের শুরুতে, অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডকে (AUS বনাম NZ) খেতাব জয়ের দাবিদার হিসাবে তেমনভাবে বিবেচনা করা হয়নি। তবে দুই দলই তাদের পারফরম্যান্স দিয়ে সবাইকে অবাক করেছিল।

    অস্ট্রেলিয়া সেমিফাইনালে পাকিস্তানকে হারিয়েছে আর নিউজিল্যান্ড রোমাঞ্চকর ম্যাচে ইংল্যান্ডকে হারিয়েছে শেষ চারের লড়াইয়ে। ক্রিকেট বিশ্ব আর মাত্র কয়েক ঘন্টার মধ্যে নতুন টি-টোয়েন্টি বিশ্ব চ্যাম্পিয়ন পেতে চলেছে। বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলিও ফাইনাল নিয়ে অকপট কথা বলেছেন। অস্ট্রেলিয়া নাকি নিউ জিল্যান্ড, সৌরভের বাজি কার উপর! বিসিসিআই সভাপতি কিন্তু নিউ জিল্যান্ডের খেতাব জয়ের ব্যাপারে আশাবাদী।

    আরও পড়ুন- ফর্মে থাকা জাম্পা আজ ফাইনালে ঘুরিয়ে দিতে পারেন ম্যাচের ভাগ্য, বলছেন সচিন

    শারজাহতে একটি পাবলিক ইভেন্টের সময় ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক বলেছিলেন, "আমি মনে করি ক্রীড়া জগতে নিউজিল্যান্ডের জন্য এটি সেরা সময়। অস্ট্রেলিয়া ক্রিকেটবিশ্বে অন্যতম জনপ্রিয়। কিন্তু তাদের বিভিন্ন অসুবিধার সম্মুখীন হতে হয়েছে। ক্রিকেটের দিক থেকে বিচার অস্ট্রেলিয়া অনেক ভাল জায়গায় রয়েছে। তবে নিউ জিল্যান্ডের সাহস ও ক্ষমতা বেশি, যা এবার টি-২০ বিশ্বকাপে দেখা গিয়েছে। কয়েক মাস আগে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতেছে উইলিয়ামসনের দল। নিউ জিল্যান্ড ছোট দেশ। কিন্তু তাদের অনেক প্রতিভা আছে। আমার মনে হচ্ছে এটা নিউজিল্যান্ডের সেরা সময়।"

    টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের ব্যর্থ অভিযান নিয়েও মন্তব্য করেছেন গাঙ্গুলি। তিনি বলেছেন, “বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারতীয় দল কিছু খারাপ ম্যাচের কারণে ছিটকে গিয়েছে। তবে ভারত আসন্ন সিরিজে শক্তিশালীভাবে ফিরে আসবে। প্রত্যাশা নিঃসন্দেহে বেশি ছিল এবার। কিন্তু হতাশা সত্ত্বেও মানুষ ফলাফল মেনে নিয়েছে। অনেকে হয়তো বিরক্ত ছিলেন, কিন্তু অতিরিক্ত প্রতিক্রিয়া জাহির করেননি।"

    গাঙ্গুলি আরও বলেছেন, “সবকিছুর পরে, বুমরাহ, শামি, রোহিত এবং কোহলি সবাই মানুষ। মাত্র দুটি বাজে ম্যাচ ছিল। এক বছরের মধ্যে আমরা এই একই ছেলেদের ট্রফি তুলতে দেখব।” উল্লেখ্য ২০২২ সালে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হবে।

    Published by:Suman Majumder
    First published: