হোম /খবর /খেলা /
রাজনীতির খবর রাখেন দ্রাবিড়? ট্রেন সফরের পুরনো কথা শোনালেন অশোক ভট্টাচার্য

Rahul Dravid: রাজনীতির খবর রাখেন রাহুল দ্রাবিড়? ট্রেন সফরের পুরনো কথা শোনালেন অশোক ভট্টাচার্য

দ্রাবিড় এসেছিলেন তাঁর বাড়িতে। তার পর এনজেপি থেকে হাওড়া পর্যন্ত একসঙ্গে ট্রেন সফরে কী কী কথা হয়েছিল! জানালেন অশোক ভট্টাচার্য।

  • Share this:

#শিলিগুড়ি: ভারতীয় ক্রিকেট দলের নতুন হেড স্যার রাহুল দ্রাবিড়ের সাফল্য কামনায় বিশেষ বার্তা শিলিগুড়ির প্রাক্তন মেয়র, বর্ষীয়ান বাম নেতা অশোক ভট্টাচার্যের। আপাদমস্তক রাজনীতির লোক হলেও খেলাধুলোর আঙিনাতেও সমান পরিচিতি রয়েছে অশোক ভট্টাচার্যের।

ভারতীয় ক্রিকেটের প্রশাসক সৌরভ গঙ্গোপাধ্যায়ের সঙ্গে অশোক ভট্টাচার্য ও তাঁর পরিবারের সম্পর্ক নতুন নয়। রাহুল দ্রাবিড়ের সঙ্গেও তাঁর যথেষ্ট ঘনিষ্ঠতা রয়েছে। আর তাই রবি শাস্ত্রীকে সরিয়ে ভারতীয় ক্রিকেট দলের কোচের দায়িত্ব মিস্টার ডিপেন্ডেবল রাহুলের হাতে তুলে দেওয়ার সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন অশোক ভট্টাচার্য।

আরও পড়ুন- ক্যাপ্টেন হয়ে টস জিতলেন রোহিত, নিউ জিল্যান্ডের বিরুদ্ধে অভিষেক ভেঙ্কটেশ আইয়ারের

নতুন কোচের সাফল্য কামনায় সোশ্যাল মিডিয়াতে পোস্টও করেছেন। তিনি তাঁর ওয়ালে লিখেছেন, ‘‘রাহুল দ্রাবিড় টিম ইন্ডিয়ার হেড কোচ হয়েছে। আমাদের সবার কাছে খুশির খবর। আজ রত্না নেই। বেঁচে থাকলে ও খুব খুশি হতো। আমাদের বাড়িতে রাহুল, সৌরভ আর ইরফানের সঙ্গে রত্নারও দেখা হয়েছিল।’’ সম্প্রতি তাঁর স্ত্রী রত্নাদেবীর মৃত্যু হয়েছে।

বছর কয়েক আগে শিলিগুড়িতে এসেছিলেন রাহুল দ্রাবিড়, সৌরভ গঙ্গোপাধ্যায়, ইরফান পাঠানেরা। ওই সময় তৎকালীন রাজ্য মন্ত্রীসভার সদস্য অশোকবাবুর বাড়িতেও এসেছিলেন ভারতীয় ক্রিকেটারেরা। সৌরভ তো এখনও মাঝেমধ্যেই আসেন।

অতীতের সেই স্মৃতি স্মরণ করিয়ে অশোকবাবু বলেন, সৌরভ ও দ্রাবিড় দু'জনেই ভাল বন্ধু। সঠিক সময়ে যোগ্য একজনকে ভারতীয় দলের হেড কোচ করা হয়েছে। ওকে অভিনন্দন। দ্রাবিড় একজন ভাল ক্রিকেটারই নন, ভালো মানুষও।

আরও পড়ুন- এবার আইসিসিতে ‘দাদাগিরি’, কুম্বলকে সরিয়ে সেখানে সৌরভ

দ্রাবিড় ট্রেনে চেপে এনজেপি থেকে কলকাতা গিয়েছিলেন অশোকবাবুর সঙ্গে। তিনি বলছিলেন, "ওই সময় যাত্রাপথেই ওর সঙ্গে অনেক কথা হয়েছিল। ভারতীয় রাজনীতি থেকে অর্থনীতি প্রসঙ্গে অনেক কথাই হয়েছিল। আমি একটি রাজনীতির বই পড়ছিলাম ট্রেনে। সেই বইটি আমার কাছ থেকে নিয়ে নিজেই পড়েন রাহুল। ওর সব বিষয়েই অগাধ জ্ঞান। ও খুবই বুদ্ধিমান।"

ফুটবলের পাশাপাশি ক্রিকেট তাঁর অন্যতম প্রিয়। ভারতীয় ক্রিকেট দলের শীর্ষে তাঁরই দুই পরিচিত সৌরভ এবং দ্রাবিড়। সদ্য সমাপ্ত টি টোয়েন্টি বিশ্বকাপে ব্যর্থতা এসেছে ঠিকই। এবার মিস্টার ডিপেন্ডেবল-এর হাত ধরে ফের ভারতীয় দল ফিরে আসবে রাজার মতো। এই আশাতেই বুক বাঁধছেন অশোক ভট্টাচার্য।

Published by:Suman Majumder
First published:

Tags: Ashok bhattacharya, Rahul Dravid