Home /News /sports /
SC East Bengal vs Hyderabad FC : ডার্বির আগে ছন্দপতন! হায়দরবাদের আগুনে ছারখাড় হল ইস্টবেঙ্গল

SC East Bengal vs Hyderabad FC : ডার্বির আগে ছন্দপতন! হায়দরবাদের আগুনে ছারখাড় হল ইস্টবেঙ্গল

আইএসএলে আবার জঘন্য পরাজয় ইস্টবেঙ্গলের

আইএসএলে আবার জঘন্য পরাজয় ইস্টবেঙ্গলের

East Bengal suffers humiliating defeat against Hyderabad FC in ISL. ওগবেচের হ্যাটট্রিক, ডার্বির আগে লজ্জার হার লাল হলুদের

  • Share this:

    এস সি ইস্টবেঙ্গল -০ হায়দারাবাদ এফসি -৪

    #গোয়া: কলকাতা ডার্বি আগামী শনিবার। ২৯ জানুয়ারি আসতে হাতে রয়েছে মাত্র চার দিন। তার আগে হায়দারাবাদ এফসির কাছে লজ্জার হার নিয়ে মাঠ ছাড়তে হল ইস্টবেঙ্গলকে। স্কোরলাইন বলছে ইস্টবেঙ্গল হেরেছে ৪ গোলে। লজ্জা আরও বাড়তেই পারত। শেষ ম্যাচে দায়িত্ব নিয়ে গোয়াকে হারিয়েছিলেন ইস্টবেঙ্গলের নতুন কোচ মারিও রিভেরা। আশা করা গিয়েছিল এবার বোধহয় চাকা ঘুরবে লাল-হলুদের। কিন্তু সোমবার সন্ধ্যায় ইস্টবেঙ্গলের সেই পুরনো হতশ্রী পারফরম্যান্স আবার ফিরে এল।

    আরও পড়ুন - Imran Khan on ICC awards: আইসিসি পুরস্কারে পাকিস্তানের জয়জয়কার! বাবর, শাহিনদের বিশেষ বার্তা ইমরান খানের

    ৪-৪-২ ছকে দল নামিয়েছিলেন মারিও। প্রথম একাদশে ফ্রানজ, পেরসোভিচ এবং সিডল - তিন বিদেশি ছিল। ডিফেন্সে ছিলেন আদিল খান, অঙ্কিত, অমরজিৎ। মাঝখানে সৌরভ। আক্রমণভাগে মহেশ, রফিক এবং হাওকিপ। প্রথমার্ধ শেষ হওয়ার ১ মিনিট আগে গোল পেল হায়দারাবাদ। সৌভিকের কর্নার থেকে ওগবেচের হেড অরিন্দম অদ্ভুতভাবে গলিয়ে দিলেন।

    আরও পড়ুন - IND vs SA: সিরিজ হেরে আবেগঘন পোস্ট কেএল রাহুল, ভালবাসা উজাড় করলেন আথিয়া শেট্টি

    এবার দুই মিনিটের মধ্যে আরো দুটো গোল হজম করল ইস্টবেঙ্গল। দুজন লাল-হলুদ ডিফেন্ডারের মাঝখান দিয়ে সেই ওগবেচে ছিটকে বেরিয়ে অরিন্দমকে কাটিয়ে ২-০ করলেন। বাঁদিক থেকে অনিকেত যাদব কাট করে ভেতরে ঢুকে নিচু শটে অরিন্দমকে পরাস্ত করলেন। ৭৫ মিনিটে জোরালো শটে ৪-০ করলেন সেই নাইজেরিয়ান ওগবেচে। তরুণ স্প্যানিশ স্ট্রাইকার সিভেইর সহজ সুযোগ মিস না করলে হাফ ডজন গোলের লজ্জা নিয়ে মাঠ ছাড়তে হত ইস্টবেঙ্গলকে।

    অবশ্যই কলকাতা ডার্বির আগে এই ফল বিশাল ধাক্কা দিয়ে গেল লাল হলুদ শিবিরকে। দ্বিতীয়ার্ধে ৫৬ মিনিটে ব্রাজিলিয়ান স্ট্রাইকার মার্সেলোকে নামানো হয়। তিনি একটি পেনাল্টি আদায় করে দিয়েছিলেন। কিন্তু ক্রোয়েশিয়ান ডিফেন্ডার ফ্রানজ মিস করেন। হায়দারাবাদ তিলক ময়দানে এদিন রাতে সবদিক থেকেই ইস্টবেঙ্গলকে ছাপিয়ে গেল। আক্রমণের ঝড়ে মশাল নিভে গেল।

    হায়দরবাদের নতুন নিজাম ওগবেচে। ১৩ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে সবার নিচে ইস্টবেঙ্গল। শীর্ষে উঠে এল হায়দারাবাদ। ডার্বির আগে অশনিসংকেত লাল-হলুদে। মাঝের কয়েকটা দিনে মারিও রিভেরা কিভাবে দলকে প্রস্তুত করেন সেটাই দেখার। তবে এমন হতশ্রী পারফরমেন্স দেখার পর ইস্টবেঙ্গল সর্মথকরা শঙ্কিত হবেন সেটাই স্বাভাবিক।

    অদ্ভুতভাবে এদিন লাল-হলুদ ডিফেন্সর জমাট ভাবটা উধাও হয়ে গেল। লড়াকু আদিল খান এদিন যেন অত্যন্ত সাদামাটা। মাঝখানে ব্যর্থ সৌরভ। যেটুকু ছটফটানি দেখা গেল সেই পেরসোভিচের মধ্যে। সাসপেনশন কাটিয়ে মাঠে নেমেছিলেন তিনি। কিন্তু এই ইস্টবেঙ্গল দলটা এতটাই খারাপ, পেরসোভিচের মত স্কিলফুল ফুটবলারও এখানে ব্যর্থ হবেন। ম্যাচের সেরা হ্যাটট্রিক করা ওগবেচে।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: ISL 2021-22, SC East Bengal

    পরবর্তী খবর