Home /News /sports /

Renedy Singh SC East Bengal : সুনীলদের আটকানোর পর মুম্বইকে হারানোর স্বপ্ন দেখছে রেনেডির ইস্টবেঙ্গল

Renedy Singh SC East Bengal : সুনীলদের আটকানোর পর মুম্বইকে হারানোর স্বপ্ন দেখছে রেনেডির ইস্টবেঙ্গল

মুম্বইয়ের বিরুদ্ধে লড়াইয়ের শপথ নিচ্ছে রেনেডির ইস্টবেঙ্গল

মুম্বইয়ের বিরুদ্ধে লড়াইয়ের শপথ নিচ্ছে রেনেডির ইস্টবেঙ্গল

SC East Bengal interim coach Renedy Singh confident of good fight against Mumbai ISL. মুম্বইয়ের বিরুদ্ধে লড়াইয়ের শপথ নিচ্ছে রেনেডির ইস্টবেঙ্গল, ইস্টবেঙ্গল ফুটবলারদের মানসিকতা বদলে দিয়েছেন রেনেডি

  • Share this:

    #গোয়া: বাইচুং ভুটিয়া বা সুনীল ছেত্রীর মত প্রতিভাবান ছিলেন না তিনি। তা সত্ত্বেও জাতীয় দলে খেলে গিয়েছেন ১৫ বছর ধরে। সেট পিস বিশেষজ্ঞ ছিলেন রেনেডি সিং। তার সঙ্গে প্রচন্ড লড়াকু মানসিকতা। এই মানসিকতাই ছড়িয়ে দিতে চেয়েছেন ইস্টবেঙ্গল দলের মধ্যে। তার কিছুটা ইঙ্গিত পাওয়া গিয়েছিল শেষ ম্যাচে। প্রথমবার দেখে মনে হয়েছিল মাঠে লড়াই করার চেষ্টা করছে ইস্টবেঙ্গল। বেঙ্গালুরুকে হারাতে না পেরে মন খারাপ হলেও হতাশ হন রেনেডি।

    আরও পড়ুন - Sachin Tendulkar on Indian bowling : ভারতের বোলিং আক্রমণ দেখে অনুশোচনা হয় সচিনের ! কেন জানেন?

    পরিষ্কার জানিয়েছেন আইএসএলের কোনও দলকে কখনও দেখেছেন, মাত্র এক জন বিদেশি নিয়ে খেলছে? টমিস্লাভ মর্সেলা উঠে যাওয়ার পরে একা ড্যানিয়েল চিমা ছিল। তা সত্ত্বেও ছেলেরা শেষ পর্যন্ত লড়াই চালিয়ে গিয়েছে। এটাই আমার প্রাপ্তি। একইভাবে গুরুত্ব দিচ্ছেন না বেঙ্গালুরুর বিরুদ্ধে মাত্র ৩৫ শতাংশ বল হাওকিপরা নিজেদের দখলে রাখা নিয়ে কেউ কেউ প্রশ্ন তুলতে শুরু করায়।

    আরও পড়ুন - 2022 women Cricket World Cup: মহিলা বিশ্বকাপের জন্য দল ঘোষণা বোর্ডের, সুযোগ পেলেন বাংলার তিন

    লাল-হলুদের অন্তর্বর্তীকালীন কোচ খোলাখুলি বললেন, আমি একেবারেই চিন্তিত নই। বল দখলের লড়াইয়ে পিছিয়ে থাকা সত্ত্বেও আমরাই কিন্তু বেশি গোলের সুযোগ তৈরি করেছি। এটাই গুরুত্বপূর্ণ। এসসি ইস্টবেঙ্গলের পরের ম্যাচ মুম্বই সিটি এফসির বিরুদ্ধে আগামী শুক্রবার। এদিন থেকেই প্রস্তুতি শুরু করে দিয়ে রেনেডি বলছিলেন, মুম্বই এই প্রতিযোগিতার অন্যতম সেরা দল।

    আমাদের ক্ষমতা সীমিত। আইএসএলের আগে মাত্র কয়েক দিন সময় পাওয়া গিয়েছিল ফুটবলার সই করানোর জন্য। তা সত্ত্বেও ছেলেদের উপরে আমার পূর্ণ আস্থা রয়েছে। মুম্বইয়ের বিরুদ্ধে শেষ বাঁশি বাজা পর্যন্ত ওরা লড়াই করবে। রেনেডি উচ্ছ্বসিত আদিল ও থ‌ংখোসিয়েম হাওকিপকে নিয়েও। ম্যানুয়েলের কোচিংয়ে ‘ব্রাত্য’ এই ডিফেন্ডার অসাধারণ খেলেছেন বেঙ্গালুরুর বিরুদ্ধে। ম্যাচের সেরাও হয়েছেন।

    রেনেডি বলছিলেন, আদিলকে নিয়ে একটু চিন্তায় ছিলাম। ওর একটা চোট রয়েছে। ফলে সম্পূর্ণ ফিট ছিল না। তা সত্ত্বেও অবিশ্বাস্য খেলেছে। সব ম্যাচেই এ ভাবে খেলতে হবে আদিলকে। ধারাবাহিকতা অত্যন্ত গুরুত্বপূর্ণ। যোগ করলেন, হাওকিপ দুর্দান্ত খেলেছে। প্রচণ্ড পরিশ্রম করেছে দলের জন্য। দ্বিতীয় গোলটাও পেয়ে যেত, যদি শট না মেরে হেড করার চেষ্টা করত।

    রেনেডি জানেন কতটা শক্তিশালী মুম্বই। গতবারের চ্যাম্পিয়ন। এই মুহূর্তে দুই নম্বরে আছে। ইগর আঙ্গুলো, কাসিও, মুর্তাদা ফলদের পাশাপাশি আপুইয়া, মন্দার, রেনিয়ার, রাহুল ভেকেদের মত ভারতীয়রা দলের সম্পদ। শেষ ম্যাচে মুম্বই ওড়িশার বিরুদ্ধে হেরেছিল। তার আগে ড্র করেছিল নর্থইস্ট ইউনাইটেড এর বিরুদ্ধে। নিজেদের সেরা ছন্দ হারিয়েছে মুম্বই। তাই রেনেডি স্বপ্ন দেখা ছাড়ছেন না।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: ISL 2021-22, SC East Bengal

    পরবর্তী খবর