Home /News /sports /

2022 women Cricket World Cup: মহিলা বিশ্বকাপের জন্য দল ঘোষণা বোর্ডের, সুযোগ পেলেন বাংলার তিন

2022 women Cricket World Cup: মহিলা বিশ্বকাপের জন্য দল ঘোষণা বোর্ডের, সুযোগ পেলেন বাংলার তিন

মেয়েদের বিশ্বকাপে কঠিন চ্যালেঞ্জ ভারতের মহিলাদের

মেয়েদের বিশ্বকাপে কঠিন চ্যালেঞ্জ ভারতের মহিলাদের

BCCI announce Indian women team for 2022 World Cup. মেয়েদের বিশ্বকাপের স্টিয়ারিং মিতালির হাতে, বাদ শিখা এবং জেমাইমা

  • Share this:

    #মুম্বই: নতুন করে বেড়ে গিয়েছে করোনার দাপট। ঘরোয়া ক্রিকেটে দিতে বাধ্য হয়েছে ভারতীয় বোর্ড। আইপিএল কি হবে এখন জানা নেই। কিন্তু তাই বলে তো হাতে হাত দিয়ে বসে থাকা যায় না। সেই পাঁচ বছর আগে ২০১৭ সালে মেয়েদের ক্রিকেট বিশ্বকাপের ফাইনালে উঠেছিল ভারত। ইংল্যান্ডের বিরুদ্ধে সেদিন ৯ রানে হেরে গেলেও দেশের ক্রিকেট প্রেমীদের নজর কেড়ে নিয়েছিল ভারতের মেয়েরা।

    আরও পড়ুন - Novak Djokovic Deported: ভিসা সমস্যায় ক্যাঙ্গারুদের দেশে ঢুকতেই পারলেন না জোকোভিচ ! অস্ট্রেলিয়ান ওপেনে খেলা অনিশ্চিত

    এবার ২০২২-এর মহিলা বিশ্বকাপের জন্য ভারতীয় দল ঘোষণা করল বিসিসিআই। অভিজ্ঞ ভারতীয় ক্রিকেটার মিতালি রাজকে দলের অধিনায়ক করা হয়েছে এবং ডানহাতি ব্যাটার হরমনপ্রীত কৌরকে দলের সহ-অধিনায়ক করা হয়েছে। পাশাপাশি বাংলা থেকে সুযোগ পেয়েছেন তিন ক্রিকেটার। ঝুলন গোস্বামী , রিচা ঘোষ ও দীপ্তি শর্মা। বিশ্বকাপের প্রস্তুতি হিসেবেই নিউজিল্যান্ডে গিয়ে কিউয়ি মহিলা দলের সঙ্গে পাঁচটি ওয়ান ডে খেলবে ভারত।

    আরও পড়ুন - Eng vs Aus: ম্যাচ চলাকালীন অটোগ্রাফ চাইলেন ‘টাক মাথা’ ফ্যান, তারপর...Viral Video

    পাশাপাশি নিউজিল্যান্ডের বিরুদ্ধে একটি টি-টোয়েন্টি ম্যাচও খেলবে ভারত। ৯ ফেব্রুয়ারি নেপিয়ারে টি-টোয়েন্টি ম্যাচ দিয়েই নিউজিল্যান্ড সফর শুরু হবে ভারতের। টি-টোয়েন্টির জন্য অবশ্য পৃথক দল বেছে নিয়েছেন নির্বাচকেরা। সেই দলের অধিনায়ক হরমনপ্রীত। দলে নেই মিতালি বা ঝুলনদের মতো সিনিয়ররা।

    টিম ইন্ডিয়া তাদের প্রথম বিশ্বকাপ ম্যাচ খেলবে পাকিস্তানের বিরুদ্ধে ৬ মার্চ, ২০২২-এ বে ওভালে, তৌরাঙ্গা। তবে সবচেয়ে অবাক করেছে অভিজ্ঞ জোরে বোলার শিখা পান্ডে এবং অলরাউন্ডার জেমাইমা রদ্রিগেজের সুযোগ না পাওয়া। দুজনেই শেষ কয়েক বছর যথেষ্ট ধারাবাহিক পারফর্ম করেছিলেন। তারপর কেন বাদ পড়তে হল জানা নেই। চোট না অন্য কিছু, পরিষ্কার করেনি ভারতীয় বোর্ড।

    দুই সিনিয়র তারকা মিতালি রাজ এবং ঝুলন গোস্বামীর এটাই শেষ বিশ্বকাপ হতে চলেছে। টাই ভারতের এই দুই মেয়ে বিশ্বকাপ জয়ের জন্য নিজেদের সেরাটা উজাড় করে দেবে ধরাই যায়। দুজনেই ভারতের মহিলা ক্রিকেটের কিংবদন্তি। দুজনকে নিয়ে সিনেমা হয়েছে। অতীতে অসংখ্যবার মাঠে নিজেদের পারফরম্যান্সে ম্যাচের রং ঘুরিয়ে দিয়েছেন। এবার শেষবারের মতো এই দুজনের ওপর আলাদা নজর থাকবে।

    একনজরে দেখে নেওয়া যাক ২০২২ বিশ্বকাপের জন্য ভারতের মহিলা দল:

    মিতালি রাজ (অধিনায়ক), হরমনপ্রীত কৌর (সহ-অধিনায়ক), স্মৃতি মন্ধনা, শেফালি ভার্মা, ইয়াস্তিকা, দীপ্তি, রিচা ঘোষ (উইকেটরক্ষক), স্নেহ রানা, ঝুলন গোস্বামী, পূজা, মেঘনা সিং, রেণুকা ঠাকুর, তানিয়া ভাটিয়া (উইকেটরক্ষক), রাজেশ্বরী, পুনম যাদব। স্ট্যান্ডবাই প্লেয়ার: সবিনেনি মেঘনা, একতা বিষ্ট, সিমরান দিল বাহাদুর।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Indian Women Cricket Team

    পরবর্তী খবর