সমুদ্রে নয়, এক বালতি জলে গণেশ বিসর্জন দিলেন সচিন ! কিন্তু কেন? দেখুন ভিডিও

সমুদ্রে নয়, এক বালতি জলে গণেশ বিসর্জন দিলেন সচিন ! কিন্তু কেন? দেখুন ভিডিও

Photo Courtesy: Twitter/ Sachin Tendulkar

  • Share this:

    #মুম্বই: প্রতি বছরই মহা ভক্তিভরে গণেশ পুজোর আয়োজন করেন সচিন তেন্ডুলকর। এ'বছরও তাঁর বাড়ি আলো করে এসেছিলেন গণপতি বাপ্পা। তবে পুজোয় নয়, এ'বছর গণেশ পুজোর বিসর্জনে সবাইকে চমকে দিলেন সচিন!

    মুম্বইয়ে যে শুধু মহাসমারোহে, জাকজমকের সঙ্গে গণেশ পুজো হয় তাই নয়, গণেশ বিসর্জনকে কেন্দ্র করেও ঝলমলে আনন্দে মেতে ওঠে গোটা মুম্বই। অধিকাংশ গণেশ মূর্তিই আরব সাগরে বিসর্জন দেওয়া হয়। আর এখনেই চমক দেখালেন সচিন। সমুদ্রে নয়, নিজের বাড়িতে, এক বালতি জলে বিসর্জন দিলেন গণেশকে। কিন্তু সমু্দ্রের বদলে হঠাৎ বালতির জলে গণেশ বিসর্জন কেন?

    দেখুন সেই ভিডিও--

    সচিনের বক্তব্য, এই বছর বর্ষার সময় একদিন মুম্বইয়ের মেরিন ড্রাইভে গাড়ি চালাচ্ছিলেন। তখনই লক্ষ্য করেন, সমু্দ্রের ঢেউয়ের সঙ্গে বহু বর্জ্য পদার্থ সমুদ্রের পাড়ে ভেসে আসছে-- ‘‘দৃশ্যটা দেখে খুব খারাপ লেগেছিল। আমরা সমু্দ্রে যা-যা ফেলি, সেগুলো সমুদ্র ফিরিয়ে দেয়। তখনই সিদ্ধান্ত নিই, সমুদ্র দূষণ কমাতে হবে। তাই এবারের গণেশ মূর্তি আর সমু্দ্রে বিসর্জন দিলাম না।’’

    নিজের ইচ্ছের কথা জানান মা ও পারিবারের পুরোহিতকে। তাঁরা সম্মতি দিলে, নিজের বাড়িতেই এক বালতি জলে গণেশ ঠাকুরকে বিসর্জন দিলেন সচিন। সোশ্যাল মিডিয়ায় সেই ভিডিও শেয়ারও করলেন। সবার কাছে তাঁর অনুরোধ, সমু্দ্র দূষণ কমাতে ঠাকুর বিসর্জনের এমন বিকল্প পথ খুঁজে নিলে ক্ষতি কী?

    আরও পড়ুন-Kudos: বয়স ১০২! ২০০ মিটার রেসে জিতলেন সোনা, পারবেন?

    First published: