Home /News /sports /
Sachin Tendulkar, IPL : সচিনের সেরা আইপিএল একাদশে বাদ রোহিত, বিরাটরা ! চমক দিলেন মাস্টার

Sachin Tendulkar, IPL : সচিনের সেরা আইপিএল একাদশে বাদ রোহিত, বিরাটরা ! চমক দিলেন মাস্টার

সচিনের আইপিএল একাদশ দেখলে অবাক হবেন

সচিনের আইপিএল একাদশ দেখলে অবাক হবেন

Sachin Tendulkar selects his best IPL team of 2022 with Hardik Pandya as captain. বিরাট, রোহিতদের পাতে দেওয়ার যোগ্য মনে করেন না সচিন! ছেঁটে ফেললেন পছন্দ থেকে

  • Share this:

    #মুম্বই: ক্রিকেটের ছাত্র বলে মনে করেন নিজেকে। ভগবান মানতে রাজি নন। ক্রিকেট তার কাছে সবকিছু। রবিবার শেষ হয়েছে এবারের আইপিএল। তার পরের দিন, অর্থাৎ সোমবারই সেরা একাদশ বেছে নিলেন সচিন তেন্ডুলকর। নাম নয়, পারফরম্যান্স এবং প্রতিভার বিচারে এই দল গড়েছেন তিনি। সেই কারণেই দলে নেই বিরাট কোহলি, মহেন্দ্র সিংহ ধোনি, রোহিত শর্মাদের নাম। কারণ এঁরা কেউই এ বারের আইপিএলে ছন্দে ছিলেন না।

    আরও পড়ুন - BCCI, prize money : আইপিএলের নেপথ্য নায়ক কিউরেটর এবং মাঠকর্মীদের আর্থিক প্যাকেজ বিসিসিআইয়ের

    সচিনের দলে গুজরাতের একাধিক ক্রিকেটার যেমন রয়েছেন, তেমনই পঞ্জাব রাজস্থান থেকেও ক্রিকেটার রয়েছেন। সচিন জানিয়ে দিয়েছেন, ওপেনিংয়ে তিনি বাঁ হাতি-ডান হাতি কম্বিনেশন বেছে নিতে চান। সে ভাবে প্রথমেই বেছে নিয়েছেন শিখর ধবনকে। তাঁর মতে, শিখর এমন একজন ক্রিকেটার যিনি খুচরো রান নিয়ে স্কোরবোর্ড সচল রাখতে পারেন। তাঁর অভিজ্ঞতাও কাজে লাগতে পারে।

    আর এক ওপেনার হিসেবে তিনি নিয়েছেন জস বাটলারকে। বলেছেন, ওর থেকে ভয়ঙ্কর ক্রিকেটার এ বারের আইপিএলে দেখিনি। এক বার মারতে শুরু করলে আর থামানো যায় না। তিনে রেখেছেন কেএল রাহুলকে। ক্রিজে তাঁর স্থিরতা এবং ধারাবাহিকতা মন কেড়েছে সচিনের। পাশাপাশি সচিনের মতে, রাহুল এমন একজন ক্রিকেটার যিনি খুচরো রান নিতে পারেন আবার মারতেও পারেন।

    চারে রেখেছেন গুজরাত টাইটান্সকে খেতাব দেওয়া অধিনায়ক হার্দিক পাণ্ড্যকে। গুরুত্বপূর্ণ সময়ে হার্দিকের কিছু ইনিংস নজরে এসেছে সচিনের। পাশাপাশি তিনি যে ভাবে শক্তি কাজে লাগিয়ে ছয় মারতে পারেন তারও প্রশংসা করেছেন। পাঁচে তিনি রাখলেন ডেভিড মিলারকে। মিলার এবার বেশ কিছু গুরুত্বপূর্ণ ইনিংস খেলেছেন। সচিনের মতে, তিনি এবার মাঠের চারধারে বল ফেলতে পেরেছেন।

    যেমন তেমন ভাবে নয়, পুরোপুরি ক্রিকেটীয় শট মেনে। ছয়ে তিনি নিয়েছেন পঞ্জাবের লিয়াম লিভিংস্টোনকে। ক্রিজে এসেই যে ভাবে ছয় মারতে শুরু করেন, তার প্রশংসা করেছেন সচিন। সাত নম্বরে রেখেছেন দীনেশ কার্তিককে, যিনি থাকছেন উইকেটকিপার হিসেবে। কার্তিকের ধারাবাহিকতা এবং ঠান্ডা মাথার তুমুল প্রশংসা করেছেন সচিন।

    আটে তিনি রেখেছেন গুজরাতের রশিদ খানকে। মাঝের দিকে ওভারে উইকেট নেওয়ার দক্ষতার জন্যেই বেছে নিয়েছেন সচিন। গুজরাতের আর এক বোলার মহম্মদ শামিকে রেখেছেন নয়ে। গুরুত্বপূর্ণ সময়ে শামির উইকেট নেওয়ার দক্ষতার প্রশংসা করেছেন তিনি। ডেথ ওভারে দুর্দান্ত বোলিং করার জন্য যশপ্রীত বুমরা রয়েছেন দশে।

    দলের শেষ ক্রিকেটার হিসেবে সচিন নিয়েছেন যুজবেন্দ্র চহালকে। চালাকি করে ব্যাটারদের আউট করার দক্ষতার জন্যে তিনি বেছে নিয়েছেন রশিদকে। তাঁর আশা, মাঝের দিকের ওভারে রশিদ এবং চহাল একসঙ্গে আক্রমণ করলে বিপদে পড়বে যে কোনও দল।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: IPL 2022, Sachin Tendulkar

    পরবর্তী খবর