• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • Ruturaj on New Zealand : ধোনির পরামর্শ মেনেই নিউজিল্যান্ডের বিরুদ্ধে কামাল করতে চান ঋতুরাজ

Ruturaj on New Zealand : ধোনির পরামর্শ মেনেই নিউজিল্যান্ডের বিরুদ্ধে কামাল করতে চান ঋতুরাজ

নিউজিল্যান্ড সিরিজে ভারতীয় দলের স্তম্ভ হয়ে উঠতে চান ঋতুরাজ

নিউজিল্যান্ড সিরিজে ভারতীয় দলের স্তম্ভ হয়ে উঠতে চান ঋতুরাজ

Ruturaj Gaikwad believes he has got the mindset of a finisher now. ঋতুরাজ গায়কোয়াড় মনে করছেন দীর্ঘদিন ধরে একটানা পরিশ্রম করে আসার ফল পাচ্ছেন তিনি এখন।নিউজিল্যান্ড সিরিজে তার সামনে বড় প্ল্যাটফর্ম অপেক্ষা করছে। ফিনিশার হিসেবে নিজেকে দেখতে চান ঋতুরাজ।

  • Share this:

    #চেন্নাই: এক বছর আগে প্রথমবারের জন্য তার নাম শুনেছিলেন ভারতীয় ক্রিকেটপ্রেমীরা। সেবার কোয়ালিফাই করতে পারেনি সিএসকে। নিজেদের ইতিহাসে প্রথমবার। কিন্তু ছেলেটি প্রমাণ করে দিয়েছিল তার মধ্যে খেলা আছে। পরের মরশুমেই আইপিএল চ্যাম্পিয়ন। একই সঙ্গে সর্বোচ্চ স্কোরার ৬৩৫ রান করে। কমলা টুপির মালিক। মহারাষ্ট্রের ঋতুরাজ গায়কোয়াড় যে ভবিষ্যতের সুপারস্টার সেটা আগেই নিশ্চিত হয়ে গিয়েছিল।

    আরও পড়ুন - KL Rahul on Dravid : রাহুল কলিং রাহুল! দ্রাবিড়ের কোচিংয়ে খেলতে মুখিয়ে আছেন কে এল রাহুল

    টি টোয়েন্টি বিশ্বকাপে ভারতের ব্যর্থতা হয়তো এতটাও হত না যদি ঋতুরাজ গায়কোয়াড় দলে থাকতেন। বর্তমানে তিনি যে রকম অসাধারণ ফর্মে আছেন, হতে পারত ভারতের এতটাও খারাপ অবস্থা হত না। আইপিএলের তরুণতম অরেঞ্জ কাপ জয়ী এবং চেন্নাইয়ের অন্যতম সেরা ব্যাটসম্যান জায়গা পাননি ভারতের টি-টোয়েন্টি দলে। তবে তিনি পুরনো বিষয় নিয়ে আর চিন্তিত নন। তিনি বর্তমানে তৈরি হচ্ছেন আগামী বুধবার থেকে শুরু হওয়া নিউজিল্যান্ড সিরিজের জন্য।

    একটি সাক্ষাৎকারে তিনি বললেন কিভাবে মহেন্দ্র সিংহ ধোনির পরামর্শ ক্যারিয়ার গড়ে তুলতে সাহায্য করেছে এবং কিভাবে রাহুল দ্রাবিড় তার ব্যাটিং এর উন্নতি ও জীবনের লক্ষ্যে পৌঁছাতে সাহায্য করেছেন। ঋতুরাজ গায়কোয়াড় মনে করছেন দীর্ঘদিন ধরে একটানা পরিশ্রম করে আসার ফল পাচ্ছেন তিনি এখন। এটা ভেবেই খুব আনন্দিত তিনি। শ্রীলঙ্কা সিরিজে ভারতের হয়ে দুটি ম্যাচ খেলেছিলেন এবং সেটি তার আত্মবিশ্বাস বাড়িয়ে তুলেছিল।

    তিনি অনুভব করেছিলেন নিজেকে দলেরই অংশ হিসেবে এবং দলের স্বার্থে তিনি প্রতিদান দিচ্ছেন। গত বছর আইপিএলে তার প্রদর্শন আশানুরূপ ছিল না, কিন্তু সেখান থেকে ২০২১ এ অরেঞ্জ ক্যাপ জিতলেন। ২০২০ তে বহুদিন কোয়ারান্টাইনে কাটানোর পর, অনুশীলনের বাইরে থাকা সত্বেও দলে জায়গা পান তিনি। কিন্তু মানসিকভাবে প্রস্তুত ছিলেন না, বলের গতি নির্ধারণ করতে ব্যর্থ হচ্ছিলেন। টুর্নামেন্ট থেকে বেরিয়ে যাওয়ার পরেও মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ওপেন করার সুযোগ পান, কিন্তু তাতেও ব্যর্থ হন তিনি।

    তখন মহেন্দ্র সিং ধোনি এসে তাকে আশ্বস্ত করেছিলেন দলে জায়গা পাওয়া নিয়ে তাকে চিন্তা না করতে। তিনি বললেন যে ধোনি বলেছিলেন সিএসকের কর্তারা একটু বেশি কড়া হচ্ছে তার উপর এবং তার এখন উচিত চেন্নাইয়ের পিচে তার সময়টাকে উপভোগ করা। এই কথায় তার অনেক আত্মবিশ্বাস বেড়ে যায়, এবং মহেন্দ্র সিং ধোনির ওপর তার ভরসা বেড়ে যায়।

    ধোনি তার পাশে আছে যেনে তিনি স্বাধীন মনে নিজের ব্যাটিং উপভোগ করার সুযোগ পান। এই আত্মবিশ্বাস তাকে অরেঞ্জ ক্যাপ জিততে সাহায্য করেছে বললেন তিনি। নিউজিল্যান্ড সিরিজে তার সামনে বড় প্ল্যাটফর্ম অপেক্ষা করছে। ফিনিশার হিসেবে নিজেকে দেখতে চান ঋতুরাজ।

    Published by:Rohan Chowdhury
    First published: