• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • KL Rahul on Dravid : রাহুল কলিং রাহুল! দ্রাবিড়ের কোচিংয়ে খেলতে মুখিয়ে আছেন কে এল রাহুল

KL Rahul on Dravid : রাহুল কলিং রাহুল! দ্রাবিড়ের কোচিংয়ে খেলতে মুখিয়ে আছেন কে এল রাহুল

রাহুল দ্রাবিড়ে মুগ্ধ কে এল রাহুল

রাহুল দ্রাবিড়ে মুগ্ধ কে এল রাহুল

KL Rahul familiar with Rahul Dravid style of coaching. কে এল রাহুল জানিয়েছেন রাহুল দ্রাবিড়ের সাহায্য তিনি ছোটবেলা থেকে পেয়েছেন। কর্নাটকের হয়ে ক্যারিয়ার শুরু করার সময় থেকেই। আর এখন ভারতীয় দলে তার কোচিংয়ে খেলবেন

  • Share this:

    #মুম্বই: তিনি রাহুল দ্রাবিড়। ভারতীয় ক্রিকেটের কিংবদন্তি। শক্ত দেওয়াল। দ্বিতীয়জন, ইনিও রাহুল। কে এল রাহুল। দুজনেই বেঙ্গালুরুর। একজন অতীত হলে অন্যজন বর্তমান। ভবিষ্যতের সুপারস্টার। সুনীল গাভাসকার থেকে সচিন তেন্ডুলকর, যাঁর ব্যাটিং দেখে মুগ্ধ। ভারতীয় ক্রিকেটের টি টোয়েন্টি অধিনায়ক রোহিত শর্মা। সহ-অধিনায়ক কে এল রাহুল। তিনি মুখিয়ে আছেন রাহুল দ্রাবিড় এবং নতুন কোচিং স্টাফদের সঙ্গে কাজ করার জন্য।

    আরও পড়ুন - Rizwan medicated pillow : যেখানেই যান সঙ্গে থাকে বালিশ, রিজওয়ানের এই কান্ড কেন জানেন?

    কে এল রাহুল জানিয়েছেন রাহুল দ্রাবিড়ের সাহায্য তিনি ছোটবেলা থেকে পেয়েছেন কর্নাটকের হয়ে ক্যারিয়ার শুরু করার সময় থেকেই বিভিন্ন সময় পরামর্শ পেয়েছেন দ্রাবিড়ের। আর এখন ভারতীয় দলে তার কোচিংয়ে খেলবেন। ব্যাপারটা ভাবলেই একটা অন্যরকম অনুভূতি হচ্ছে। কে এল রাহুল জানিয়েছেন দ্রাবিড়ের কাজ করার পদ্ধতি সম্পর্কে মোটামুটি তিনি অবহিত।

    এমন একটা পরিস্থিতি তিনি তৈরি করেন যাতে ড্রেসিংরুমে সব ক্রিকেটার হালকা মনে থাকতে পারে। যেমন সিরিয়াস, তেমনই মজা করতেও জানেন। প্রত্যেক ক্রিকেটারকে বুঝিয়ে দিতে পারেন তাদের ভূমিকা। সাহস দেন। স্বাভাবিক খেলা তুলে ধরার স্বাধীনতা দেন। ভারতের এ দলের হয়ে খেলার সময় তিনি এই অভিজ্ঞতা অর্জন করেছেন। দ্রাবিড়ের মস্তিষ্ক এবং গেম রিডিং অত্যন্ত প্রখর। কঠিন পরিস্থিতিতেও কখনও বাড়তি চাপ নিতে দেন না।

    শুধু অনুশীলনে কার কোথায় খামতি, কোন জায়গায় উন্নতি প্রয়োজন, হাতে ধরে দেখিয়ে দেন। দ্রাবিড়ের অন্যতম প্লাস পয়েন্ট কখনোই কড়া কোচের মত ব্যবহার করেন না। বড় দাদার মত ধৈর্য ধরে সাহায্য করেন। পাশাপাশি কেল রাহুল মনে করেন অধিনায়ক রোহিত শর্মা কতটা যোগ্য সেটা ইতিমধ্যেই প্রমাণিত। বিরাট কোহলির নেতৃত্বে তিনি অনেক কিছু শিখেছেন। রবি শাস্ত্রীর থেকেও অনেক পরামর্শ পেয়েছেন।

    রোহিত শর্মার সঙ্গে তিনি ওপেন করেন। এমনিতেই একটা বোঝাপড়া আছে। তাছাড়া অধিনায়ক হিসেবে আইপিএলে রোহিতের সাফল্য প্রশ্নাতীত। সাদা বলের ক্রিকেটে রোহিত শর্মা কিংবদন্তী। পরের বছর অস্ট্রেলিয়ার মাটিতে টি টোয়েন্টি বিশ্বকাপ। যে আঘাত ভারতীয় দল পেয়েছে এবারে ব্যর্থ হয়ে, অস্ট্রেলিয়ার মাটিতে চ্যাম্পিয়ন হয়ে তার জবাব দিতে মরিয়া থাকবে টিম ইন্ডিয়া। মাঝের সময়টা রাহুল দ্রাবিড় সময় পাবেন কম্বিনেশন তৈরি করার। কে এল রাহুল আশাবাদী ভারত রাহুল দ্রাবিড়ের কোচিংয়ে ঘুরে দাঁড়াবে।

    Published by:Rohan Chowdhury
    First published: